Agrajatra24.com
Agrajatra 24
UX/UI Designer at - Adobe

অনুসন্ধান মূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা

আক্কেলপুরে সাংবাদিকতার নামে চলছে চাঁদাবাজি; প্রতারক হতে সাবধান

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

Agrajatra24.com
Agrajatra 24
UX/UI Designer at - Adobe

অনুসন্ধান মূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা

নিরেন দাস(জয়পুরহাট)প্রতিনিধিঃ-

আসন্ন আক্কেলপুর পৌরসভা নির্বাচন কে ঘিরে বেশ কয়ক দিন ধরে লক্ষে করা যাচ্ছে BD STAR TV টিভির নাম ব্যবহার করে কথিত একজন ভুয়া সাংবাদিক পৌর নির্বাচনের আশাবাদি কাউন্সিলর প্রার্থীদের কাছে গিয়ে তাদের টিভিতে দেখানো হবে এমন প্রতারণার কথা বলে প্রার্থীদের সাক্ষাতকার নেয়ার পাশাপাশি মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছে।

জানা গেছে, BD STAR TV বলে কোন নিবন্ধিত টিভি চ্যানেল নেই আর এ ভুয়া টিভি চ্যানেলের নাম ব্যবহার করে আক্কেলপুর পৌরসভার কাউন্সিলর প্রার্থীদের কাছে স্টাফ রিপোর্টারের পরিচয় দিয়ে সাক্ষাতকার নিচ্ছেন সাজু খন্দকার নামের কথিত একজন ভুয়া সাংবাদিক এবং তার সাথে যুক্ত রয়েছেন আক্কেলপুর পশ্চিম হাস্তাবসন্তপুর জিয়ানীপাড়ার একজন মৎস্য ব্যবসায়ী লতিফ প্রধান তিনিও BD STAR TV এর আক্কেলপুর প্রতিনিধি হিসেবে পরিচয় দিচ্ছেন যা এ উপজেলা সহ জেলার প্রতিষ্ঠিত সাংবাদিকদের দৃষ্টিগোচরে এসেছে।

এ চাঁদাবাজ দুইজন কথিত ভুয়া সাংবাদিকের বিরুদ্ধে আক্কেলপুরের বিভিন্ন চায়ের দোকানগুলিতে স্থানীয় সাংবাদিকদের নিয়ে ঠাট্টাতামাসা মূলক আলোচনার ঝঁড় বইছে। অনেকেই বললে কে-? এই সাংবাদিক কোথায় তার বাড়ি যিনি সারাদিন এ পৌরসভার সকল কাউন্সিলর প্রার্থীদের কাছে গিয়ে সাক্ষাতকার নিচ্ছে পাশাপাশি টিভিতে দেখানোর নামে নিচ্ছে মোটা অংকের অর্থ তবে কি-? আক্কেলপুরে কোন সাংবাদিক নেই। এমন প্রশ্ন তুলে তুহিন আকন্দ নামের একজন সচেতন যুবক জানান, প্রকাশ্যে মদ্যপান করে বাজারে মাতাল নামে পরিচিত মৎস্য ব্যবসায়ী লতিফ যদি সাংবাদিক হয় তবে সাংবাদিকতা পেশা আজ কোথায় দাঁড়িয়েছে। তারা প্রতিটি কাউন্সিলর প্রার্থীর কাছে গিয়ে ২ থেকে ৩ হাজার টাকা প্রতিদিন হাতিয়ে নিচ্ছে বলেও জানান।আরও জানা যায় এই লতিফ প্রধান কিছু দিন আগে মদ্য পান করে জয়পুরহাটের দুইজন সাংবাদিক উপর হামলা চালাতে যায় যা সিসি টিভি ফুটেজে প্রমাণিত রয়েছে এবং তার কয়েকদিন পরেই মাতাল অবস্থায় রেলগেটের উপরে প্রকাশ্যে আরিয়ান হৃদয় নামের এক ছাত্রলীগ নেতা কে চাকু দ্বারা মাথায় গুরুতর আঘাত করে আহত করে যে ঘটে যাওয়া বিষয়ে আক্কেলপুর থানায় লতিফ প্রধানের নামে দুটি অভিযোগ দায়ের করাও রয়েছে। সে বর্তমানে নিজেকে রক্ষার্থে সাংবাদিকতার পরিচয় প্রদান করছে যা সাংবাদিক মহলকে হাস্যকর রুপে রুপান্তরিত করছে।

এমন প্রতারণার বিষয়টি নিয়ে জয়পুরহাট জেলা মডেল প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মো.জাহাঙ্গীর আলম খাঁনের সাথে কথা বললে তিনি জানান, BD STAR TV নামে কোন চ্যানেল নেই তারা যা করছে তা একটি প্রতারণা তাদের বিষয়ে স্থানীয় থানায় জানান,বলে তিনি আরও বলেন তারা যদি প্রকৃত সাংবাদিক হয়ে থাকেন তাহলে তারা জেলা বা উপজেলায় কাজ করতে যাবেন তারা অবশ্যই স্থানীয় প্রেসক্লাব গুলোকে অবগত করে কাজ করতে হবে।

এমন বিষয়টি নিয়ে ঢাকা মিরপুর প্রেসক্লাবের যুগ্ম- সাধারণ সম্পাদক ও আর স্টার টিভির চেয়ারম্যান রাজা চৌধুরীর সাথে কথা বললে তিনি জানান,আমিও একটি অনলাইন টিভি চ্যানেলের চেয়ারম্যান কিন্তু এখনো কোন নিবন্ধন পাইনি আবেদন করা রয়েছে। আর তারা BD STAR TV এর নামে যা করছে এটা একটি চাঁদাবাজি এখনি তাদের বিরুদ্ধে স্থানীয় প্রশাসন কে জানিয়ে রাখুন তাদের আইডি কার্ড দেখুন।

সাংবাদিকদের পরামর্শ ক্রমে আক্কেলপুর উপজেলার সকল সাংবাদিকদের সহ থানার অফিসার ইনচার্জ কে তাদের বিষয়ে জানানোর সিদ্ধান্ত নিয়েছে জেলা ও উপজেলার সকল সাংবাদিকরা।