সোমবার, ১৬ মে ২০২২, ০২:২৫ অপরাহ্ন
শিরোনাম :
গলাচিপায় ৫০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ১ পতিত জমি চাষে সব ধরণের সহযোগীতা করা হবে: নোয়াখালীতে কৃষি মন্ত্রী নগরীর ২৪ নং ওয়ার্ড কাউন্সিলরের সাংবাদিককে অশ্লীল ভাষা গালমন্দ গলাচিপায় সামাজিক যোগাযোগমাধ্যমে ইউ পি সদস্যের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচার চুনারুঘাট সীমান্তে থানা পুলিশের অভিযানে ভারতীয় চোরাই চা-পাতা সহ একজন আটক গলাচিপায় জোরপূর্বক জমি দখলের অভিযোগ গফরগাঁওয়ে অপহৃত শিক্ষার্থী গাজীপুরে উদ্ধার, অপহরণকারী যুবক গ্রেফতার গফরগাঁওয়ে প্রবাসীকে অপহরণ করে মুক্তিপণ আদায় অপহরণকারীর চক্রের সদস্য গ্রেপ্তার ঝিকরগাছায় মানবাধিকার কল্যান ট্রাস্টের সহায়তায়জোড়া লাগলো আশার ভাঙা সংসার যশোরের শার্শায় মোটরসাইকেলের চাকায় পিষ্ট হয়ে ৬ বছরের ১ শিশু নিহত।

“আগামী ২০২২ সালেই কক্সবাজারে শুরু হবে রেল যাতায়াত”

Coder Boss
  • সংবাদটি লিখা হয়েছে : সোমবার, ৮ ফেব্রুয়ারি, ২০২১
  • ১৯৭ জন পড়েছে

আসমাউল হুসনা,স্টাফ রিপোর্টার, চকরিয়াঃবুধবার ৩ ফেব্রুয়ারি দুপুরে রেলপথ মন্ত্রী মোঃনুরুল ইসলাম সুজন তাঁর নিজ দপ্তরে বাংলাদেশ ক্রাইম রিপোটার্স এসোসিয়েশন নেতাদের সাথে আলাপকালে, বলেন বাংলাদেশ রেলে যুক্ত হচ্ছে যুক্তরাষ্ট্র থেকে আনা উচ্চগতি সম্পন্ন ৪০টি ব্রডগেজ ইঞ্জিন।যাঁর গতি হবে ঘন্টায় ১৩০ কি.মি.।দ্রুতগতির এসব ইঞ্জিন আসা শুরু হবে ২০২১ সালের মার্চ মাসেই।কোরিয়া থেকে আনা হবে ৮টি মিটারগেজ ইঞ্জিন।কক্সবাজারের সঙ্গে সর্বত্র এলাকায় রেল যোগাযোগ শুরু হবে আগামী ২০২২ সালে।

মন্ত্রী বলেন,সারাদেশে রেল যোগাযোগ বাড়াতে আরো ৪টি বড় রেল স্টেশন স্থাপনের কাজ চলছে।চলতি অর্থ বছরেই ৫০ টি জরাজীর্ণ রেল স্টেশন সংস্কার ও আধুনিকায়নের কাজ বাস্তবায়ন হবে।যেসব স্টেশনের ফ্ল্যাটফর্মগুলো নিচু আছে সেগুলো উঁচু করা হবে।

মন্ত্রী আরো বলেন,যেদিন পদ্মা সেতু উদ্বোধন হবে,ওইদিনই ভাঙ্গা থেকে মাওয়া পর্যন্ত রেল চলাচলও শুরু হবে। ঢাকা-যশোর পদ্মা লিংক রেল লাইনে কোন গেট থাকবেনা।সবগুলো ওভারপাস ও আন্ডারপাস থাকবে।পদ্মার কাজ সম্পন্ন হলে সারাদেশের সঙ্গে রেল যোগাযোগ নতুন মাত্রা যোগ হবে।

তিনি বলেন,আমরা ক্ষতিপূরণের পরিমাণ ১০, ০০০ টাকা থেকে বাড়িয়ে ১,০০,০০০ টাকা করেছি।রেল চলাচল দূর্ঘটনারোধের প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি ।

কমলাপুর রেলস্টেশনকে আরো আধুনিক করা হচ্ছে।বর্তমানে ৩৩ প্রকল্পে ফোর্থ লাইন,থার্ড লাইন ও ডাবল লাইনের কাজ চলছে।কমলাপুর রেল স্টেশন থেকে টঙ্গি পর্যন্ত চার লাইন ও ঢাকা-চট্টগ্রাম ডাবল লাইন আগামী বছরই চালু হবে আশা করছি। যমুনা রেল সেতুর কাজ শুরু হয়েছে।

কক্সবাজার জেলার জনগণ কখনো কল্পনা করেনি কক্সবাজারে রেল লাইন হবে।এই অসম্ভব পরিকল্পনাকে সম্ভব করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তিনি দেশের সকল উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন,দেশের মানুষের স্বপ্ন পূরণ করছেন। প্রধানমন্ত্রীর অবদানে ২০২২ সালেই কক্সবাজার জেলা পাবে রেল লাইন যাতায়াত ব্যবস্থা।

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102