বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৮:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
কুমিল্লায় মাদক কারবারিদের আতংকের আরেক নাম ডিএনসি ও টাস্কফোর্স! চুনারুঘাটে জমিতে মাটি কাটায় বাধা দেওয়ায় প্রতিপক্ষের হামলা। ৩ মহিলা আহত বাগমারায় যুবদলের ফরম বিতরণ অনুষ্ঠিত বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন রাজশাহী বাগমারা থানা পুলিশে’র পৃথক অভিযানে গ্রেপ্তার ৪ নওগাঁয় দুই দিনব্যাপী শিশু মেলার উদ্বোধন সময়ের বিবর্তনে চতুর্থ শিল্প বিপ্লব আমাদের দূয়ারে, এর সঠিক ব্যবহার জরুরী গলাচিপায় মৎস্য জীবী লীগের সাংগঠনিক সভায় কমিটির রদবদল কান উৎসবে বঙ্গবন্ধু বায়োপিকের ট্রেইলার উদ্বোধনে ফ্রান্সের পথে তথ্যমন্ত্রী গাইবান্ধার সুন্দরগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনার কমিটির সভা

আবুধাবির ক্রাউন প্রিন্সের সাথে ইসরায়েলের প্রধানমন্ত্রীর সাক্ষাৎ

Coder Boss
  • সংবাদটি লিখা হয়েছে : সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১
  • ১৯ জন পড়েছে

তাশরিফ আহমাদ

আবুধাবির ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেটকে সংযুক্ত আরব আমিরাতে স্বাগত জানিয়েছেন।
আরব নিউজ অনুযায়ী, সোমবার সংযুক্ত আরব আমিরাতে ইসরায়েলি প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান আশা প্রকাশ করেন যে এই সফর উভয় দেশ ও জনগণের স্বার্থে সহযোগিতা আরও বৃদ্ধি করবে।
আরব নিউজ সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ডব্লিউএএম-এর উদ্ধৃতি দিয়ে বলেছে যে দুই নেতা বিনিয়োগ, অর্থনীতি, বাণিজ্য ও উন্নয়ন, বিশেষ করে কৃষি, খাদ্য নিরাপত্তা, নবায়নযোগ্য জ্বালানি, আধুনিক প্রযুক্তি, স্বাস্থ্য এবং অন্যান্য ইস্যুতে দ্বিপাক্ষিক সহযোগিতা পর্যালোচনা করেছেন। তিনি গুরুত্বপূর্ণ খাতে সহযোগিতা বাড়ানোর কথাও বিবেচনা করেন। গত বছর বিভিন্ন দেশ স্বাক্ষরিত আব্রাহাম অ্যাকর্ডের কাঠামোর আওতায় দুই দেশের নেতারা বিভিন্ন ক্ষেত্রে দ্বিপাক্ষিক সহযোগিতা পর্যালোচনা করেন।
ইসরায়েল এবং সংযুক্ত আরব আমিরাতের নেতাদের মধ্যে বৈঠকে দুবাই এক্সপো ২০২০-এর গুরুত্ব নিয়েও আলোচনা হয়েছে, বিশেষ করে মধ্যপ্রাচ্যের দেশগুলি এই ধরনের সুযোগগুলি থেকে উপকৃত হতে পারে এবং এক্সপোতে অংশগ্রহণকারী দেশগুলি থেকে টেকসই সমাধান এবং উদ্ভাবনগুলির সুবিধা নেওয়া যেতে পারে।
ক্রাউন প্রিন্স বলেছেন যে সংযুক্ত আরব আমিরাতের বৈদেশিক সম্পর্ক পারস্পরিক শ্রদ্ধা, সহযোগিতা, সহাবস্থান এবং শান্তির নীতির উপর ভিত্তি করে, যা জনগণের আকাঙ্খা অর্জনের সর্বোত্তম উপায়। তিনি মধ্যপ্রাচ্যে স্থিতিশীলতার আশা প্রকাশ করেন। দুই নেতা দ্বিপাক্ষিক সহযোগিতা বাড়াতে এবং এই অঞ্চলে স্থিতিশীলতা, শান্তি ও উন্নয়নের জন্য যৌথ পদক্ষেপ নিতে ইচ্ছুক প্রকাশ করেন। সংযুক্ত আরব আমিরাত এবং ইসরায়েল সম্পর্ক স্বাভাবিক করার জন্য ১৩ আগস্ট, ২০২০-এ আব্রাহাম চুক্তিতে স্বাক্ষর করেছিল, যার ফলে ইসরায়েলি প্রধানমন্ত্রী সংযুক্ত আরব আমিরাতে তার প্রথম সরকারী সফর করেন। ঐতিহাসিক চুক্তি স্বাক্ষরের নয় মাস পর প্রথমবারের মতো সংযুক্ত আরব আমিরাতে দূতাবাস খুলল ইসরাইল। সংযুক্ত আরব আমিরাত ইসরায়েলের কৌশলগত খাতে বিনিয়োগের জন্য মার্চ মাসে ১০ বিলিয়ন ডলারের তহবিল গঠন করেছে।

সূত্র উর্দু নিউজ

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102