Agrajatra24.com
Agrajatra 24
UX/UI Designer at - Adobe

অনুসন্ধান মূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৩:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
গলাচিপা থানা পরিদর্শন করলেন অতিরিক্ত পুলিশ সুপার আহমাদ মাঈনুল হাসান খুলনা মিম হত্যা মামলার গ্রেফতারকৃত দুই আসামির আদালতে স্বীকারোক্তি খুলনা বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল ও ইউনিয়ন কমিটি গঠনের লক্ষে দিঘলিয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের কর্মী সভা মাইকেল মধুসূদন দত্তের ১৪৯ তম মৃত‍্যুবার্ষিকী উপলক্ষ্যে কবি কর্ণ কুমার মন্ডলের সনেটিয় শ্রদ্ধার্ঘ অর্পণ। বরিশালে টিসিবির পন্য ক্রয়ে বিসিসির ফ্যামিলি কার্ড বিতরন লক্ষ্মীপুরে মাদক সহ আটকের পর ছাড়া পাওয়া আলতাফের দাফটে আতঙ্কে এলাকাবাসি নোয়াখালীতে সাংবাদিক রফিকুল আনোয়ারের শোক সভা অনুষ্ঠিতঃ হবিগঞ্জ জেলা যুবলীগের উদ্দোগে রান্না করা তৈরী খাবার বিতড়ন জেলা যুবলীগের সমাজ কল্যান সম্পাদক সুমনের পক্ষ থেকে শ্রীমতপুর এলাকায় এান বিতরণ। গলাচিপায় বাড়ির পাশের ডোবায় মিললো নিখোঁজ স্কুলছাত্রীর মরদেহ ঝিকরগাছা শংকরপুরে ১নং ওয়ার্ডের কমিটি গঠন ও আলোচনা সভা অনুষ্ঠিত। আসছে কাব্যিক পলাশের নতুন গান “কাঁদছে বুড়িগঙ্গা”; এইমেক্স ডিজিটালের সাথে চুক্তি মিঠাপুকুরের মহুরি পাড়া বাজারে মেঘনা ব্যাংকের এজেন্ট ব্যাংককিং আউটলেটের উদ্বোধন কলারোয়ার পৌর প্রেসক্লাবের কমিটি গঠনে সভপতি ইমরান সাঃসম্পাদক ভুট্রো নির্বাচিত। বন্যায় বিপর্যস্ত মানুষের জন্য অর্থ সংগ্রহের জন্য কার্যক্রম শুরু করেছে যশোর জলা বিএনপি। ভৈরবে এমপির উপস্থিতিতে ৯ জনের নেতৃত্বে কয়েক শত নেতা কর্মী আওয়ামীলীগে যোগদান চুনারুঘাটে জালাল খাঁনের ফল বাগান থেকে বাৎসরিক আয় ৩ লক্ষ টাকা বাউফলের সূর্যমনিতে বিদুৎস্পৃষ্টে দিন মজুরের মৃত্যু বাহুবল উপজেলা যুবলীগের পক্ষ থেকে রান্না করা খাবার বিতড়ন ভারতে পাচার হওয়া বাংলাদেশি ২৫ তরুণ তরুণী বিভিন্ন মেয়াদে সাজা শেষে দেশে ফেরৎ

আল জাজিরার প্রতিবেদন; পলাতক তারেকের দাবার চাল ও সুপার এডিটের কারসাজি

Agrajatra24.com
  • সংবাদটি লিখা হয়েছে : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারি, ২০২১
  • ৩৬৫ জন পড়েছে
Agrajatra24.com
Agrajatra 24
UX/UI Designer at - Adobe

অনুসন্ধান মূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা

স্টাফ রিপোর্টার –

গতরাতে বিতর্কিত গণমাধ্যম আল-জাজিরা বাংলাদেশ বিষয়ক এক অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করেছে। ‘অল প্রাইম মিনিস্টারস ম্যান’ শিরোনামে তথাকথিত এই অনুসন্ধানী প্রতিবেদনটির ব্যাপ্তি ১ ঘণ্টার কিছু বেশি।

একটি আন্তর্জাতিক গণমাধ্যমে এত দীর্ঘ কলেবরের প্রতিবেদনে কিছু হাওয়াই অভিযোগ নিয়ে চর্চা করা হয়েছে। যে কোনো সত্যনিষ্ঠ অনুসন্ধিৎসু দর্শক দীর্ঘ প্রতিবেদনটি গভীর মনোযোগ দিয়ে দেখলেই বুঝবেন, সত্যান্বেষণ নয়, বরং রাজনৈতিক প্রোপাগান্ডার জন্যই এই অনুসন্ধানী প্রতিবেদনটি তৈরি করা হয়েছে।
প্রামাণ্য চিত্রে যে সব অভিযোগ উত্থাপিত হয়েছে, তা একজনের বরাতে তিনি হলেন সামি। চাতুর্যের সঙ্গে তার পুরো নাম এবং পরিচয় গোপন করা হয়েছে সামির। সামির পুরো নাম সামিউল আলম। ২০০২ সালে ইউরোপ বিএনপির সাংগঠনিক সম্পাদক ছিলেন। গিয়াস উদ্দিন আল মামুনের (খাম্বা মামুন) অন্যতম বিজনেস পার্টনার। হাওয়া ভবনে তারেক রহমানের অন্যতম সহযোগী। ২০০৭ সালে ওয়ান-ইলেভেনে মোষ্ট ওয়ানটেড দুর্নীতিবাজদের অন্যতম। তার বক্তব্যেই এই প্রামাণ্য চিত্রের মূল উপজীব্য।

তিনি নিজেই একজন জালিয়াত এবং দুর্নীতিবাজ। এই প্রামাণ্যচিত্রে দুজন বক্তব্য রেখেছেন একজন বিতর্কিত নেত্র নিউজের তাসনিম খলিল। অন্যজন যুদ্ধাপরাধীদের এজেন্ট এবং তারেক রহমানের বেতনভুক্ত উপদেষ্টা ড. কামাল হোসেনের জামাতা ডেভিড বার্গম্যান।
এদের বক্তব্য থেকেই বোঝা যায়, এরা সরকারবিরোধী প্রোপাগান্ডা মিশনে নেমেছে। এই প্রামাণ্য চিত্রে আরো একজনের কণ্ঠস্বর শোনা যায়, যিনি তার চেহারা দেখাননি, তিনি হলেন কনক সারওয়ার। কনক সারওয়ার সরাসরি তারেকের কর্মচারী। লন্ডনে পলাতক আসামি তারেক রহমানের নির্দেশেই নির্মিত এই প্রামাণ্য চিত্রটা দেখলেই বোঝা যায়, এই প্রোপাগান্ডার মূল লক্ষ্য বাংলাদেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করা।
তারেক রহমানের অনুগতরা মিলে এটি বানিয়েছে। কোনো সলিড তথ্য উপাত্ত না থাকলেও, প্রামাণ্য চিত্রে ফিল্মী কায়দায় সুপার এডিটিং আছে, আছে ভয়েজ টেম্পারিং। বিপুল ব্যয় হয়েছে প্রামাণ্য চিত্রটি নির্মাণে।
বাংলাদেশ ছাড়াও সিঙ্গাপুর, মালয়েশিয়া, হাঙ্গেরি এবং ফ্রান্সে এর দৃশ্যায়ন হয়েছে। তবে সব অপরাধীই অপরাধের একটা করে প্রমাণ রাখে। এই প্রামাণ্য চিত্রে এরকম অসংখ্য অসঙ্গতি রয়েছে।
প্রামাণ্য চিত্রটা যে উদ্দেশ্যপূর্ণভাবে নির্মিত, তার বেশ কিছু প্রমাণ আছে। প্রামাণ্য চিত্রের শুরুতেই হারিসকে বলা হয়েছে ‘সাইকোপ্যাথ’। মানসিক ভারসাম্যহীন একজন ব্যক্তির কোন বক্তব্যই বিবেচনার দাবি রাখে না, এই তথ্য বোধহয় তারেকের অনুগত ভাড়াটে তথাকথিত সাংবাদিকরা বোঝে নাই।
এখানে তারেক রহমানের বিজনেস পার্টনার, ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানকে এনে আরেকটা কাঁচা কাজ করা হয়েছে। সবাই বুঝেছে, একজন দুর্নীতিবাজের টাকায় আরেকজনকে দুর্নীতিবাজ বলার চেষ্টা হয়েছে এই প্রামাণ্যচিত্রে।
সূত্র: বাংলা ইনসাইডার।

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102