সোমবার, ১৬ মে ২০২২, ১১:৪১ অপরাহ্ন

আশুলিয়ায় বন্ধ কারখানা খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল

Coder Boss
  • সংবাদটি লিখা হয়েছে : সোমবার, ১১ জানুয়ারি, ২০২১
  • ১৭৭ জন পড়েছে

শম্পা জামান:

সাভারের আশুলিয়ায় বন্ধ কারখানা খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ করেছে একটি পেশাক কারখানার শ্রমিকরা।

সোমবার (১১ জানুয়ারি) সকালে আশুলিয়ার বগাবাড়ি থেকে আশুলিয়া প্রেস ক্লাবের সামনে এসে বিক্ষোভ মিছিল করে জিরাবো এলাকায় অবস্থিত ওমরফু সুয়েটার লিমিটেড কারখানার প্রায় ৩০০ শ্রমিক।

বিক্ষোভরত শ্রমিকরা জানায়, দীর্ঘ দিন থেকে আইরিশ গ্রুপের ওমরফু সুয়েটার্স লিমিটেড কারখানায় কাজ করছিল তারা। গত ২০২০ এর ১ ডিসেম্বর থেকে ২০২১ এর ১ জানুয়ারি পর্যন্ত ছুটি ঘোষণা করে। পূর্ব-নির্দেশিত সময় ১ জানুয়ারি তে কারখানার গেটের সামনে গেলে তালা দেখতে পায় শ্রমিকরা। পরবর্তীতে কারখানা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে কোনো কাজ হয়নি। এছাড়া গত ডিসেম্বর মাসের বেতনের আরজি জানালেও কোনো সদোত্তর মেলেনি।

শ্রমিকরা আরও জানায়, তাদের বকেয়া বেতন ভাতা পরিশোধ করতে হবে, হাজিরা বোনাস দেয়া হয় না, মাতৃত্বকালীন ছুটির টাকা দেওয়া হয় না, বাৎসরিক ছুটির টাকা দেওয়া হয় না, কোনো শ্রমিক ছাঁটাই করা হলে শ্রম আইন অনুযায়ী পাওনাদি পরিশোধ করা হয় না ও শ্রমিকদের বহিরাগত মাস্তান দিয়ে ভয়ভিতি দেখানো হয়।

এ বিষয়ে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক ও আশুলিয়া থানা কমিটির সভাপতি ফরিদুল ইসলাম বলেন চাকরি হারা প্রায় ৩০০ শ্রমিক বেতন-ভাতা না পাওয়ায় চরম দুর্ভোগ পোহাচ্ছেন। শ্রমিকরা ঘরভাড়া দিতে পারছে না দোকানীদের বাকী টাকাও দিতে পারছে না। এই মুহুর্তে কারখানা খুলে দিয়ে শ্রমিকদের পাওনাদী পরিশোধ করা হোক। অন্যথা আমারা আরও বড় কর্মসূচি নিতে বাধ্য হবো।

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102