Agrajatra24.com
Agrajatra 24
UX/UI Designer at - Adobe

অনুসন্ধান মূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
গলাচিপা থানা পরিদর্শন করলেন অতিরিক্ত পুলিশ সুপার আহমাদ মাঈনুল হাসান খুলনা মিম হত্যা মামলার গ্রেফতারকৃত দুই আসামির আদালতে স্বীকারোক্তি খুলনা বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল ও ইউনিয়ন কমিটি গঠনের লক্ষে দিঘলিয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের কর্মী সভা মাইকেল মধুসূদন দত্তের ১৪৯ তম মৃত‍্যুবার্ষিকী উপলক্ষ্যে কবি কর্ণ কুমার মন্ডলের সনেটিয় শ্রদ্ধার্ঘ অর্পণ। বরিশালে টিসিবির পন্য ক্রয়ে বিসিসির ফ্যামিলি কার্ড বিতরন লক্ষ্মীপুরে মাদক সহ আটকের পর ছাড়া পাওয়া আলতাফের দাফটে আতঙ্কে এলাকাবাসি নোয়াখালীতে সাংবাদিক রফিকুল আনোয়ারের শোক সভা অনুষ্ঠিতঃ হবিগঞ্জ জেলা যুবলীগের উদ্দোগে রান্না করা তৈরী খাবার বিতড়ন জেলা যুবলীগের সমাজ কল্যান সম্পাদক সুমনের পক্ষ থেকে শ্রীমতপুর এলাকায় এান বিতরণ। গলাচিপায় বাড়ির পাশের ডোবায় মিললো নিখোঁজ স্কুলছাত্রীর মরদেহ ঝিকরগাছা শংকরপুরে ১নং ওয়ার্ডের কমিটি গঠন ও আলোচনা সভা অনুষ্ঠিত। আসছে কাব্যিক পলাশের নতুন গান “কাঁদছে বুড়িগঙ্গা”; এইমেক্স ডিজিটালের সাথে চুক্তি মিঠাপুকুরের মহুরি পাড়া বাজারে মেঘনা ব্যাংকের এজেন্ট ব্যাংককিং আউটলেটের উদ্বোধন কলারোয়ার পৌর প্রেসক্লাবের কমিটি গঠনে সভপতি ইমরান সাঃসম্পাদক ভুট্রো নির্বাচিত। বন্যায় বিপর্যস্ত মানুষের জন্য অর্থ সংগ্রহের জন্য কার্যক্রম শুরু করেছে যশোর জলা বিএনপি। ভৈরবে এমপির উপস্থিতিতে ৯ জনের নেতৃত্বে কয়েক শত নেতা কর্মী আওয়ামীলীগে যোগদান চুনারুঘাটে জালাল খাঁনের ফল বাগান থেকে বাৎসরিক আয় ৩ লক্ষ টাকা বাউফলের সূর্যমনিতে বিদুৎস্পৃষ্টে দিন মজুরের মৃত্যু বাহুবল উপজেলা যুবলীগের পক্ষ থেকে রান্না করা খাবার বিতড়ন ভারতে পাচার হওয়া বাংলাদেশি ২৫ তরুণ তরুণী বিভিন্ন মেয়াদে সাজা শেষে দেশে ফেরৎ

উত্তম প্রসাদ পাঠক রংপুর মেট্রো ডিবির একজন সৎ নিষ্ঠাবান জনবান্ধব পুলিশ অফিসার

Agrajatra24.com
  • সংবাদটি লিখা হয়েছে : বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০
  • ৩৬৬ জন পড়েছে
Agrajatra24.com
Agrajatra 24
UX/UI Designer at - Adobe

অনুসন্ধান মূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা

স্টাফ রিপোর্টারঃ
দায়িত্ব পালনে জনবান্ধব এবং জনসাধারণের কাছে জনপ্রিয় হয়ে উঠা একজন পুলিশ অফিসার উত্তম প্রসাদ পাঠক। বর্তমান রংপুর নগরী যেন এক নিরাপত্তার চাদরে বসবাস করছে। অন্যদিকে রংপুর নগরীর আইন-শৃঙ্খলার সার্বিক উন্নয়নে রংপুর মেট্রোপুলিশ কমিশনার মানবতার ফেরিওয়ালা আবদুল আলীম মাহমুদ এর গৃহিত কর্মসূচীর বাস্তবায়ন ক্রমশ এগিয়ে যাচ্ছে রংপুর সিটি। দেশের জনগনের সার্বিক নিরাপত্তার জন্যে প্রয়োজন ভাল মানের পুলিশ প্রশাসন। যাদের কল্যানে আমাদের নিরপত্তা ব্যবস্থা নিশ্চিত হবে। সেজন্য প্রয়োজন সৎ, নিষ্ঠাবান, দায়িত্বশীল পুলিশ সদস্য। তবে বর্তমানে এ বাহিনীর কিছু কর্মকর্তা, পুলিশ সদস্যদের কাজের মাধ্যমে দিন দিন মানুষ বাহিনীটির উপর আস্তা ফিরে পাচ্ছে। তেমনি এক কর্মকর্তা রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) উত্তম প্রসাদ পাঠক। বর্তমান সরকারের ভাবমূর্তি রক্ষার্থে নগরীর আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে বর্তমান রংপুর মেট্রোপুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ এর নেতৃত্বে ও নির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তম প্রসাদ পাঠক অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। ইতোমধ্যেই সন্ত্রাসী,ডাকাত, মাদক ব্যবসায়ী গ্রেফতার, ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতার, অস্ত্র উদ্ধার সহ অপরাধ নিয়ন্ত্রণের মাধ্যমে প্রচুর সুনাম অর্জন করেছেন তিনি। রংপুর মেট্রোপলিটন পুলিশের আকাশে এক উজ্জল নক্ষত্র। যিনি তার দায়িত্ব পালন করে রংপুর নগরীর দৃষ্টি আকর্ষণ করতে সমর্থ হয়েছেন ভাল কাজ করে। তেমনি একজন দায়িত্বশীল, সৎ, নিষ্ঠাবান রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) উত্তম প্রসাদ পাঠক।
রংপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের কর্মকর্তা হিসেবে দায়িত্বভার গ্রহনের নয় মাসের মধ্যে বার বার তিনি প্রশংসিত হয়েছেন কাজের মাধ্যমে । রংপুর মহানগরীর আইনশৃঙ্খলা ব্যবস্থাকে একটা ভাল অবস্থানে নিয়ে যাওয়ার পিছনে তার অবদানের কথা রংপুরের সাধারণ মানুষের জানা। তার কাজে জনসাধারন যেমন খুশি তেমনি তার অধিনস্থরাও সন্তুষ্ট। একজন সৎ, নিষ্ঠাবান, দায়িত্বশীল অফিসার হিসেবে ইতোমধ্যে তিনি স্থান করেছেন নগরবাসীর তথা সাধারণ মানুষের মনে। জানা গেছে, রংপুর মেট্রো পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) হিসেবে যোগদানের পর থেকে তার চৌকস অফিসারদের নিয়ে রাত দিন পরিশ্রম করেন। রংপুর মেট্রোর বিভিন্ন এলাকার মাদক ব্যবসায়ীকে গ্রফেতার, মাদক উদ্ধার, মামলার ঝট কমানোর ক্ষেত্রে অভিযোগের ভিত্তিতে অফিসেই নিষ্পত্তি এছাড়াও ছিনতাইকারী, অপহরণকারী, জাল টাকা ব্যবসায়ী, অস্ত্রধারী সন্ত্রাসী,চোর, ডাকাত গ্রেপ্তারে বিশেষ অবদান রেখেছেন তিনি। যার ফলে স্থানীয় থানা ও পুলিশ বিভাগের প্রতি জনগনের স্বস্তি আসা ও আস্থা এবং বিশ্বাসের সৃষ্টি হয়েছে। এছাড়াও তার কঠোর হস্তক্ষেপের কারণে করোনা ভাইরাসে আতংকের সুযোগে ব্যবসায়ী এবং মজুদদাররা আতংকিত। খাটের নিচে তেলের খনি- টিসিবি’র ১২৩৮ লিটার সয়াবিন তেল জব্দ,টিসিবি’র ৬৪৮০ লিটার সয়াবিন তেল উদ্ধার টিসিবি’র ৩১০৭ লিটার সয়াবিন তেল ও ১৫০ কেজি চিনি উদ্ধার,টিসিবি’র ৫৫৪ লিটার সয়াবিন তেল এবং ১০০ কেজি চিনি উদ্ধার,টসিবি’র ১৭৫৬ লিঃ সয়াবিন তৈল, ৯০০ কেজি চিনি এবং ৫০ কেজি ডাল উদ্ধার,ওএমএস এর ১৪০ কেজি চাউল উদ্ধার,করোনা ভাইরাস নিয়ে গুজব সংক্রান্তে ৫ জন আটক,নকল ব্লিচিং পাউডার কারখানা জব্দ এবং ৮০ কেজি নকল ব্লিচিং পাউডার বাজেয়াপ্ত,নকল প্রসাধনী সামগ্রী উদ্ধার ,১৬০০ কেজি নকল ধানের বীজ উদ্ধার, নকল হ্যান্ড স্যানিটাইজার ও নকল হ্যান্ড স্যানিটাইজার তৈরীর সরঞ্জামাদি তৈরী কারখানায় অভিযান,মেডিকেল, ডায়াগনস্টিক সেন্টার এবং ক্লিনিক এ অভিযান,নকল প্লাস্টিক কারখানায় অভিযান,নকল ব্যাটারীর কেমিক্যাল ও নকল সরঞ্জাম তৈরীর কারখানায় অভিযান,ভেজাল সেমাই তৈরীর কারখানায় অভিযান,অস্বাস্থ্যকর ও অনুমোদনহীন বেকারীতে ভেজাল বিরোধী অভিযান,সাবান ফ্যাক্টরীতে ভেজাল বিরোধী অভিযান,শীর্ষ সন্ত্রাসী ও কুখ্যাত মাদক ব্যবসায়ী শাবলু গ্রেফতার,দালাল চক্র গ্রেফতার অভিযান খাটের নীচে তেলের খনি, টিসিবির মালামাল উদ্ধার,অবৈধ ক্লিনিকে অভিযান, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দফায় দফায় দালাল চক্রের সন্ধানে অভিযানের নেতৃত্বে সম্মুখ এই অফিসার কাজ করে যাচ্ছে অবিরাম। তার এই অভিযানে খুশী সাধারন মানুষ।
একের পর এক সাঁড়াশি অভিযানে লন্ডভন্ড করে দিয়েছে মাদকের অস্তানা। আলোচিত মামলার আসামীদের গ্রেফতার, অপহৃত উদ্ধার, টাকা, চোরাই মোটরসাইকেল উদ্ধারসহ রয়েছে নানা সাফল্য। এ ধারাবাহিকতা রক্ষা করতে পুলিশের পাশাপাশি ব্যক্তি ও পারিবারিক পর্যায়ে সচেতনতা বৃদ্ধির বিকল্প নেই। সৎ ও নিষ্ঠাবান অফিসার উত্তম প্রসাদ পাঠক জানান,বিগত বছরগুলোর তুলনায় চলতি বছর নগরীতে অপরাধ অনেকটাই কমে গেছে।পাশাপাশি প্রতিটি অপরাধকে গুরুত্ব দেওয়ায় কমেছে অন্যান্য অপরাধসমূহও।

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102