ঢাকামঙ্গলবার , ২ মার্চ ২০২১
২৫শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ ৮ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ বুধবার
আজকের সর্বশেষ সবখবর

এক বছর কারাভোগ শেষে ভারতীয় নাগরিককে হস্তান্তর

Agrajatra 24
মার্চ ২, ২০২১ ৪:৫৩ অপরাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গা প্রতিনিধিঃবাংলাদেশে এক বছর কারাভোগ শেষে জিতেন্দ্রর দাস (৪২) নামের এক ভারতীয় নাগরিককে হস্তান্তর করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট’র জিরো পয়েন্টে এ হস্তান্তর প্রক্রিয়া অনুষ্ঠিত হয়। জিতেন্দ্রর’র মা মিয়াকা দেবী উপস্থিত থেকে তার ছেলেকে বুঝে নেন।
এ সময় বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন বিজিবির চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক মেজর নিস্তার আহম্মেদ, সহকারী পরিচালক শেখ ইমরান আলী,দর্শনা কোম্পানী কমান্ডার সুবেদার জহির উদ্দীন বাবর, পোস্ট কমান্ডার নায়েব সুবেদার আব্দুল জলিল, বিএসবি’র নায়েব সুবেদার শওকত আলী, দর্শনা ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ এসআই আব্দুল আলীম, দর্শনা থানার এসআই আলমগীর হোসেন, জেলা কারাগারের হেলাল উদ্দীন প্রমুখ।
ভারতের পক্ষে ছিলেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গেঁদে কোম্পানী কমান্ডার এসি সামন্ত পাল, ইমিগ্রেশন ইনচার্জ আশুতোষ ভাওয়াল, কৃষ্ণগঞ্জ থানার এসআই আমিরুল ইসলাম প্রমুখ।

বিজিবি ও ইমিগ্রেশন সুত্র জানায়, জিতেন্দ্র ভারতের বিহার রাজ্যের ভাগোলপুর জেলার উস্ত গ্রামের সিতারাম দাসের ছেলে। বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশ করে ২০১৭ সালের ২৩ নভেম্বর সে নাটোরের বাগাতি পাড়ায় পুলিশের হাতে ধরা পড়ে। এরপর এক বছর জেল হয় তার। অভিবাসন প্রক্রিয়ার জটিলতায় সে এতদিন মুক্তিবন্দি হিসেবে বাংলাদেশের কারাগারে ছিল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।