ঢাকাবৃহস্পতিবার , ৪ মার্চ ২০২১
১৬ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ ৩০শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ সোমবার
আজকের সর্বশেষ সবখবর

করোনা টিকার প্রথম ডোজ পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আসমা উল হুসনা, ঢাকা:
মার্চ ৪, ২০২১ ৬:২৬ অপরাহ্ণ
Link Copied!

বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার ৪ঠা মার্চ ২০২১ বিকেলে সরকারি বাসভবন গণভবনে করোনা ভাইরাসের প্রথম ডোজের টিকা নিয়েছেন এবং তিনি ভালো আছেন। এ সময়ে বোন রেহানা পাশে ছিলেন – প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ বিষয়ে গণমাধ্যম কে জানান এবং প্রধানমন্ত্রীর প্রেস উইং এর একাধিক সূত্র থেকে তা নিশ্চিত হওয়া গেছে। এর আগে ছোট বোন শেখ রেহানা নিজেও ২৪শে ফেব্রুয়ারি টিকা নিয়েছেন।

এর আগে ২৭ শে জানুয়ারি, গণভবন থেকে ভারচুয়ালি টিকাদান কার্যক্রম উদ্বোধন কালে মাননীয় প্রধানমন্ত্রী বলেছিলেন, মনে হচ্ছে আমরাও গিয়ে টিকা নিয়ে আসি, কিন্তু এরপর ক্ষণেই তিনি আবার বলনে ” তারা সমালোচকরা বলবে, আগে আগে টিকা নিল অন্য কাউকে দিলোনা, আগে সবাই কে দিয়ে তারপর আমি টিকা নিব। উল্লেখ্য বাংলাদেশে ৭ ই ফেব্রুয়ারি ২০২১ থেকে একযোগে ১০০৫ টি টিকা কেন্দ্রে একযোগে টিকা প্রদান শুরু হয়।

৫ই নভেম্বর বাংলাদেশ, অক্সফোর্ড অ্যাস্ট্রানজিকার বানানো এবং ভারতের সেরাম ইন্সটিটিউটে উৎপাদিত কোভিশিল্ড এর ৩ কোটি ডোজ টিকা আনার চুক্তি করে। এবং বাংলাদেশে এ টিকা সরবরাহ করছে বেক্সিমকো ফার্মা। এ অবধি দুই দফায় ৭০ লাখ টিকা এবং এছাড়া ভারত সরকার উপহার হিসেবে ২০ লাখ ডোজ টিকা বাংলাদেশে এসেছে।
আজ বৃহস্পতিবার অবধি বাংলাদেশে ৮৫ লাখ ৮১ হাজার ১৬৯ জন টিকা নিয়েছেন।

এদিকে পাশের দেশ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১লা মার্চ (দিল্লীর অল ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্সের) ভারত বায়োটেকের বানানো দেশীয় টিকা কোভ্যাক্সিন এর প্রথম ডোজ গ্রহণ করেছে বলে ভারতীয় গণমাধ্যম গুলো সংবাদ প্রকাশ করে। ছবি ঃ সংগ্রহীত

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।