বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৭:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
কুমিল্লায় মাদক কারবারিদের আতংকের আরেক নাম ডিএনসি ও টাস্কফোর্স! চুনারুঘাটে জমিতে মাটি কাটায় বাধা দেওয়ায় প্রতিপক্ষের হামলা। ৩ মহিলা আহত বাগমারায় যুবদলের ফরম বিতরণ অনুষ্ঠিত বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন রাজশাহী বাগমারা থানা পুলিশে’র পৃথক অভিযানে গ্রেপ্তার ৪ নওগাঁয় দুই দিনব্যাপী শিশু মেলার উদ্বোধন সময়ের বিবর্তনে চতুর্থ শিল্প বিপ্লব আমাদের দূয়ারে, এর সঠিক ব্যবহার জরুরী গলাচিপায় মৎস্য জীবী লীগের সাংগঠনিক সভায় কমিটির রদবদল কান উৎসবে বঙ্গবন্ধু বায়োপিকের ট্রেইলার উদ্বোধনে ফ্রান্সের পথে তথ্যমন্ত্রী গাইবান্ধার সুন্দরগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনার কমিটির সভা

“করোনা সংক্রমণরোধে চকরিয়া পৌর নির্বাচন স্থগিত”

Coder Boss
  • সংবাদটি লিখা হয়েছে : মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১
  • ৬৭ জন পড়েছে

আসমাউল হুসনা,চকরিয়াঃআগামী ১১ই এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছিল পৌর নির্বাচন।সকল প্রার্থীগণ তাঁদের ভোটের কার্যক্রম চালিয়ে যাচ্ছিলো। কিন্তু করোনা রোধে সরকারের পক্ষ থেকে দুই সপ্তাহের জন্য ১৮ দফা নির্দেশনা জারি করায় নির্বাচন কমিশন হতে ঘোষণাক্রমে ১১ ই এপ্রিল চকরিয়াসহ সকল ইউপি নির্বাচন ও পৌর নির্বাচন বন্ধ থাকবে।এতে প্রার্থীগণ চিন্তিত হয়ে পড়েছে ।২৯ই মার্চ সোমবার দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এই নির্দেশনা জারি করে।

নির্দেশনাসমূহঃ
০১.সকল ধরনের জনসমাগম (সামাজিক /রাজনৈতিক /ধর্মীয়/অন্যান্য)সীমিত করতে হবে।উচ্চ সংক্রমণযুক্ত এলাকায় সকল ধরনের জনসমাগম নিষিদ্ধ করা হলো।বিয়ে /জন্মদিনসহ যে কোনো সামাজিক অনুষ্ঠান উপলক্ষে জনসমাগম নিরুৎসাহিত করতে হবে।
০২.মসজিদসহ সকল ধর্মীয় উপসনালয়ে যথাথ স্বাস্থ্যবিধি পরিপালন নিশ্চিত করতে হবে।
০৩.পর্যটন/বিনোদনকেন্দ্র সিনেমা হল/থিয়েটার হলে জনসমাগম সীমিত করতে হবে এবং সব ধরনের মেলা আয়োজন নিরুৎসাহিত করতে হবে।
০৪/গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং ধারণক্ষমতার ৫০ ভাগের অধিক যাত্রী পরিবহন করা যাবেনা।
০৫.সংক্রমণের উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকাতে আন্তঃজেলা যান চলাচল সীমিত করতে হবে।
০৬.বিদেশ হতে অাগত যাত্রীদের ১৪ দিন পর্যন্ত প্রাতিষ্ঠানিক(হোটেলে নিজ খরচে)কোয়ারেন্টিনে নিশ্চিত করতে হবে।
০৭.নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী খোলা /উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি পরিপালনপূর্বক ক্রয়-বিক্রয়ের ব্যবস্থা করতে হবে,ওষুধের দোকানে যথাযথ স্বাস্থ্যসেবা মেনে চলা নিশ্চিত করতে হবে।
০৮.স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানসমূহ মাস্ক পরিধানসহ যথাযথ স্বাস্থ্যসেবা পরিপালন নিশ্চিত করতে হবে।
০৯.শপিংমলে ক্রেতা-বিক্রেতা উভয়ের যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে হবে।
১০.সকল শিক্ষা প্রতিষ্ঠান(প্রাক-প্রাথমিক,প্রাথমিক,মাদ্রাসা,মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান,বিশ্ববিদ্যালয়) ও কোচিং সেন্টার বন্ধ থাকবে।
১১.অপ্রয়োজনীয় ঘোরাঘুরি / আড্ডা বন্ধ করতে হবে। জরুরি প্রয়োজন ছাড়া রাত ১০ টার পর বাইরে বের হওয়া নিয়ন্ত্রণ করতে হবে।
১২.প্রয়োজনে বাইরে গেলে মাস্ক পরিধানসহ সকল ধরনের স্বাস্থ্যবিধি পরিপালন নিশ্চিত করতে হবে। মাস্ক পরিধান না করলে কিংবা স্বাস্থ্যবিধি লঙ্ঘিত হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে।
১৩.করোনায় আক্রান্ত/করোনার লক্ষণযুক্ত ব্যক্তির আইসোলেশন নিশ্চিত করতে হবে। করোনায় আক্রান্ত ব্যক্তির ঘনিষ্ঠ সংস্পর্শে আসা অন্যদের ও কোয়ারেন্টিন নিশ্চিত করতে হবে।
১৪.জরুরি সেবায় নিয়োজিত প্রতিষ্ঠান ছাড়া সকল সরকারি -বেসরকারি অফিস! প্রতিষ্ঠান শিল্পকারখানাসমূহ ৫০ ভাগ জনবল দিয়ে পরিচালনা করতে হবে। অন্তঃসত্ত্বা /অসুস্থ /বয়স পঞ্চান্নোর্ধ কর্মকর্তা/কর্মচারীর বাড়িতে অবস্থান করে কর্মসম্পাদনের ব্যবস্থা করতে হবে।
১৫.সভা,সেমিনার,প্রশিক্ষণ,কর্মশালা যথাসম্ভব অনলাইনে আয়োজনের ব্যবস্থা করতে হবে।
১৬.সশরীরে উপস্থিত হতে হবে এমন যে কোন ধরনের গণপরীক্ষার ক্ষেত্রে যথাযথ স্বাস্থ্যবিধি পরিপালন নিশ্চিত করতে হবে।
১৭.হোটেল -রেস্তোরাঁসমূহে ধারণক্ষমতার ৫০ ভাগের অধিক মানুষের প্রবেশ ধারিত করতে হবে।
১৮.কর্মক্ষেত্রে প্রবেশ এবং অবস্থানকালীন সর্বদা বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধানসহ অন্যান্য স্বাস্থ্যবিধি পরিপালন নিশ্চিত করতে হবে।

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102