শুক্রবার, ২০ মে ২০২২, ০৭:১৭ অপরাহ্ন
শিরোনাম :
যশোরে পুরুষ সেজে মধুর প্রেমের সম্পর্কের ফাঁদে ফেলে সর্বস্ব লুটে নিতো তরুণী। যশোরের চৌগাছা সীমান্ত থেকে ১৪ কেজি ৪৫০ গ্রামের ১শ’ ২৪ টি স্বর্ণের বার সহ ১জন আটক। “গ্লোবাল ক্রাইসিস রেসপন্স গ্রুপ” বিশ্ব নেতৃবৃন্দের ছয় সদস্যের একজন শেখ হাসিনা। শার্শা সীমান্তের ইছামতি নদী থেকে অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার যশোরে চোরাই মোবাইলসহ গ্রেফতার ২ লক্ষীপুর মাতৃমঙ্গল হতে বের হয়ে রাস্তায় স্বাভাবিক প্রসবে সন্তান জন্ম “বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি” সোমবার দেশে আসছে বিশিষ্ট সাংবাদিক আবদুল গাফফার চৌধুরীর মরদেহ। কান উৎসবে ‘মুজিব’ বায়োপিকের ট্রেলার উদ্বোধন রাতেও উড়ছে গলাচিপা ভূমি অফিসে জাতীয় পতাকা

কোটচাঁদপুরে ওজ‌নে তরমুজ বি‌ক্রি সি‌ন্ডি‌কেট লু‌ফে নি‌চ্ছে কা‌ড়ি কা‌ড়ি টাকা

 মোঃ বাবলু মিয়া
  • সংবাদটি লিখা হয়েছে : সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
  • ২৮৬ জন পড়েছে

ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ তরমুজ পিচ হিসাবে কি‌নে ওজ‌নে বি‌ক্রি করা হ‌চ্ছে কোটচাঁদপুর সর্বস্তরে।ফ‌লে ইচ্ছা থাক‌লেও ক্রয় ক্ষমতার বা‌হি‌রে দাম হওয়ায় হতাশ ম‌নে ফির‌ছে অনেকে।(২৫ এপ্রিল)কোটচাঁদপুর বিভিন্ন মোড়ে মোড়ে ঘুরে দেখা গেছে তরমুজের দামের বিশাল ফারাক।গত ১-২ বছর আগেও যেখানে তরমুজ পিচ হিসাবে কিনতে পাওয়া যেতো সেখানে এখন প্রতি কেজি ৫০-৫৫ টাকা দরে কিনতে হচ্চে সাধারণ মানুষকে। অথচ বাজারে তরমুজের প্রচুর আমদানি থাকলে ক্রেতারা রয়েছেন ক্রয় ক্ষমতার বাহিরে। কিন্তু প্রশ্ন হলো তরমুজের বাজারে কারসাজি করা সিন্ডিকেট চক্রের সদস্যারা কারা।

যারা সবসময় থেকে রায় ধরাছোঁয়ার বাইরে।খুচরা ক্রেতা/ভোক্তাদের জোট/কমিউনিটি গঠনপূর্বক এলাকাভিত্তিক বিক্রয় কেন্দ্র খুলতে হবে এবং যে সকল পন্য সরাসরি কৃষকের কাছ থেকে সংগ্রহ করে সরাসরি বিক্রির ব্যবস্থা করতে হবে। আর তা নিশ্চিত করতে না পারলে মধ্যস্বত্বভোগী বা দালাদের সিন্ডিকেটের কাছ থেকে সাধারণ ক্রেতাদের মুক্তির কোন উপায় থাকবে না।তাই সংশ্লিষ্ট প্রশাসনের কাছে এলাকার মানুষের দাবী ,দ্রুত এর বিহিত না করলে বছরের এই সুস্বাদু ফলটি এবছরও রয়ে যাবে দরিদ্র মানুষের ধরাছোঁয়ার বাইরে।

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102