ঢাকাবৃহস্পতিবার , ২৫ ফেব্রুয়ারি ২০২১
২৫শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ ৮ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ বুধবার
আজকের সর্বশেষ সবখবর

গতকাল গোলাপ নিলেও ; আজ শিক্ষার্থীদের থানায় নিয়ে গেছে পুলিশ

আসমা উল হুসনা, ঢাকা:
ফেব্রুয়ারি ২৫, ২০২১ ১০:২৪ পূর্বাহ্ণ
Link Copied!

স্থগিত পরীক্ষা দেওয়ার দাবীতে শাহবাগে জড়ো হতে গি্যে আজ বৃহস্পতিবার পুলিশের হাতে আটক হয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের কমপক্ষে আট থেকে দশজন শিক্ষার্থী।

গতকাল বুধবার পুলিশ কে গোলাপ দিয়ে সাথে পেলেও আজ বিক্ষোভের প্রস্তুতি কালে থানায় যেতে হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কয়েকজন কে।গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলনের পর আজ ২৫ ফেব্রুয়ারী,২০২১ বৃহস্পতিবার স্থগিত পরীক্ষাগুলো দেওয়ার দাবীতে সকাল থেকেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শাহবাগে বিক্ষোভের জন্য জড়ো হতে দেখা গেলে, সকাল সাড়ে দশটার দিকে সেখান থেকে অন্তত আট দশজন কে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য শাহবাগ থানায় নিয়ে যায় পুলিশ। শিক্ষার্থীদের আটকের বিষয়টি গণমাধ্যম কে নিশ্চিত করে পুলিশের রমনা জোনের উপকমিশনার (ডিসি) বলেন, তারা অনলাইনে শাহবাগ মোড় অচল করে দেয়ার পরিকল্পনা করছিলেন, তাই আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে জিজ্ঞাসাবাদের জন্য কয়েকজন কে থানায় এনেছি।

আটককৃত শিক্ষার্থীদের ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়েছে কিনা, জানতে চাইলে রমনা জোনের এডিসি অগ্রযাত্রা কে জানান, পরীক্ষার ব্যাপারে সিদ্ধান্ত নেবেন যথাযথ কতৃপক্ষ। কিন্তু তাদের ছেড়ে দেয়া হবে কিনা এ বিষয়ে এডিসি বলেন, তাদের আইডি কার্ড, পরিচয়পত্র যাচাই-বাছাই করে সত্যতা পাওয়া গেলে তাদের লীগ্যাল অভিভাবকের কাছে ছেড়ে দেয়া হবে। আটকের সময় তাদের কাছে পরিচয়পত্র ছিল কিনা এরুপ প্রশ্নে যাচাই-বাছাই হচ্ছে বলে জানান এডিসি,(রমনা জোন)। তবে এদের মধ্যে নারী শিক্ষার্থী আছেন কিনা এ বিষয়ে তিনি মন্তব্য করেন নি।

গত সোমবার শিক্ষামন্ত্রী দিপুমনির পরীক্ষা বিষয়ক ঘোষণার পর, পরবরতী নির্দেশ না আসা পযন্ত জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের চলমান পরীক্ষা স্থগিত ঘোষণা করে এবং এবং গতকাল বুধবার, জানানো হয় আগামী ২৪শে মে ২০২১ থেকে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয় গুলোর পাঠদান শুরু হলে স্থগিত পরিক্ষাও শুরু হবে।

আজ বৃহস্পতিবার স্থগিত পরীক্ষার নতুন সময়সূচী জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।। এবং ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তির কার্যক্রম আগামী ৮ ই জুন থেকে শুরু হবে। এ রিপোর্ট লেখার সময়কাল (দুপুর ২.৫০মিঃ) অবধি আটক শিক্ষার্থীদের যাচাই বাছাই চলছে বলে জানানো হয়। এবং আটক কৃত শিক্ষার্থীদের নাম পরিচয় জানা যায়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।