শুক্রবার, ২০ মে ২০২২, ০৮:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
রাজাপুরে পৃথক পৃথক জায়গা থেকে দুই ব্যক্তির লাশ উদ্ধার শেখ হাসিনার হাতেই বাংলাদেশ নিরাপদ…..নওগাঁয় খাদ্যমন্ত্রী রাজশাহীর হলিদাগাছিতে ৩ ফসলি জমিতে চলছে পুকুর খনন যশোরে পুরুষ সেজে মধুর প্রেমের সম্পর্কের ফাঁদে ফেলে সর্বস্ব লুটে নিতো তরুণী। যশোরের চৌগাছা সীমান্ত থেকে ১৪ কেজি ৪৫০ গ্রামের ১শ’ ২৪ টি স্বর্ণের বার সহ ১জন আটক। “গ্লোবাল ক্রাইসিস রেসপন্স গ্রুপ” বিশ্ব নেতৃবৃন্দের ছয় সদস্যের একজন শেখ হাসিনা। শার্শা সীমান্তের ইছামতি নদী থেকে অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার যশোরে চোরাই মোবাইলসহ গ্রেফতার ২ লক্ষীপুর মাতৃমঙ্গল হতে বের হয়ে রাস্তায় স্বাভাবিক প্রসবে সন্তান জন্ম “বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি”

গফরগাঁও উপজেলায় ৩ মাস পেরিয়েও নতুন বই থেকে বঞ্চিত শিশুরা

Coder Boss
  • সংবাদটি লিখা হয়েছে : বুধবার, ৯ মার্চ, ২০২২
  • ৮৬ জন পড়েছে

আশরাফ আলী ফারুকী

৩ মাসেও নতুন বই পায়নি গফরগাঁও উপজেলার কয়েক হাজার শিক্ষার্থী। এতে ক্ষুব্ধ শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকরা। চলতি সপ্তাহেই নতুন বই দেওয়ার আশা প্রাথমিক শিক্ষা অধিদফতরের।

আওয়ামী লীগ সরকারের আমলে বড় সাফল্যগুলোর মধ্যে ইংরেজি বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া মাইলফলক। এবারও বছরের প্রথম দিনেই বিনামূল্যে নতুন বই তুলে দেয় সরকার।

তবে চলতি বছরের তিন মাস হতে চললেও গফরগাঁও উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় থেকে পঞ্চম শ্রেণিতে সব বিষয়ের বই পায়নি বলে অভিযোগ শিক্ষার্থীদের।

দীর্ঘদিন পর গত ২ মার্চ ক্লাস শুরু হয়েছে ক্ষুদে শিক্ষার্থীদের। কিন্তু নতুন বই থেকে বঞ্চিত হওয়ায় ক্ষোভ প্রকাশ করে দ্রুত বই দেওয়ার দাবি অভিভাবকদের।

শিক্ষকরা বলছেন, চাহিদা অনুযায়ী বই না পেলেও পুরানো বই দিয়ে আপাতত ক্লাস চালিয়ে যাচ্ছেন।
জেলা শিক্ষা কর্মকর্তা সহ অনেক স্কুলের প্রধান শিক্ষকরা মুখে কুলুফ এঁটেছেন বই বিষয়ে তথ্য না দিতে।

সঠিক সময়ে বই দিতে না পারার এ দায় প্রেসের ওপর চাপালেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শফিউল হক। তবে দ্রুতই সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন তিনি।

গফরগাঁও উপজেলায় ২৩৮টি প্রাথমিক বিদ্যালয়ে, তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির ৩৫ হাজার ৭০০ জন শিক্ষার্থী প্রায় অর্ধেক বই প্রাপ্তি থেকে এখনও বঞ্চিত নতুন বইয়ের স্বাদ থেকে।

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102