News

অনুসন্ধান মূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা

গলাচিপায় বন্যপ্রাণী তক্ষক সহ র্র্যাব-৮ এর হাতে আটক -১

লেখক:
প্রকাশ: ২ সপ্তাহ আগে

News

অনুসন্ধান মূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা

আরেফিন লিমন, গলাচিপা (পটুয়াখালী) :

পটুয়াখালীর গলাচিপা উপজেলার রতনদী তালতলী ইউনিয়ন থেকে বিরল বন্যপ্রাণী সরীসৃপ প্রজাতির তক্ষক সহ গোপন সংবাদের ভিত্তিতে মোঃ সিদ্দিক মোল্লা (৫৪) নামে একজনকে আটক করেছে পটুয়াখালী র্র্যাব ৮ এর চৌকস বাহিনী। তিনি ওই ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বালির হাওলা গ্রামের মৃত কাঞ্চন মোল্লার ছেলে।

মামলা সূত্রে জানা যায়, গত (১২ জুন) রবিবার পটুয়াখালী র্র্যাব-৮ এর একটি টিম মাদক বিরোধী অভিযান চালায়। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে মোঃ সিদ্দিক মোল্লা কে অবৈধ ভাবে রাখা বিরল বন্যপ্রাণী সরীসৃপ প্রজাতির ‘তক্ষক’ সহ মাটি ভাঙ্গা এলাকা থেকে একটি প্লাস্টিকের ঝুড়িতে মোড়ানো অবস্থায় হাতে নাতে আটক করা হয়। তক্ষক’টির ওজন
২২৫ গ্রাম, যার বাজার মূল্য ৬ লাখ ৫০ হাজার টাকা।

আটকের পরে সিদ্দিক মোল্লাকে জিজ্ঞাসাবাদ শেষে গলাচিপা থানায় সোপর্দ করা হয়। তাকে অবৈধ বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন ২০১২ এর ৩৪ (খ) ধারায় অপরাধের দায়ে তার বিরুদ্ধে একটি মামলা রুজু করা হয়।

এ বিষয় গলাচিপা থানার অফিসার ইনচার্জ মোঃ এম আর শওকত আনোয়ার ইসলাম বলেন, ‘আসামীর বিরুদ্ধে বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইনে একটি মামলা রুজু হয়েছে। আমরা তাকে আদালতে প্রেরণ করবো। আদালত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।