মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০১:০৩ পূর্বাহ্ন

চট্টগ্রাম বাঁশখালীতে বিশ্ব মানবাধিকার দিবস উদযাপন উপলক্ষে মানববন্ধন ও র‍্যালী

Coder Boss
  • সংবাদটি লিখা হয়েছে : শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১
  • ২৩ জন পড়েছে

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের বাঁশখালীতে বিশ্ব মানবাধিকার দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ মানবাধিকার কমিশন বাঁশখালী উপজেলা শাখা, গন্ডামারা ইউনিয়ন শাখা এবং কালিপুর ইউনিয়ন শাখার যৌথ উদ্যোগে মানববন্ধন, র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১০ ডিসেম্বর) বিকালে বাঁশখালী উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত বিশ্ব মানবাধিকার দিবস উদযাপন অনুষ্ঠানে বাংলাদেশ মানবাধিকার কমিশন বাঁশখালী উপজেলা শাখার সভাপতি অধ্যাপক মোঃ আকতার হোসেনের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মোহাঃ আব্দুর রহমান সোহেল এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, অধ্যাপক মুহাম্মদ ওসমানগণী, মাস্টার মোহাম্মদ নোমান, মুহাম্মদ জামাল উদ্দিন, অধ্যাপক মুহাম্মদ মোখতারুজ্জমান, প্রকৌশলী নজরুল ইসলাম, ডাঃ এম আকবর আহমদ, ডাঃ মোহাম্মদ সৈয়দ নুর, অধ্যাপক মুহাম্মদ জাহাঙ্গীর আলম, ওয়াহিদুল ইসলাম, কফিল উদ্দিন চৌং, অনুপম দেব, ফাতেমা বেগম, রাশেদুল ইসলাম, এম, জামাল উদ্দিন, আবুল হাশেম।

এসময় উপস্থিত ছিলেন, দৈনিক জনবাণী বাঁশখালী প্রতিনিধি সাংবাদিক আব্দুল জব্বার, দৈনিক সকালের সময় বাঁশখালী প্রতিনিধি সাংবাদিক দিদার হোসাইন, দৈনিক ঢাকা টাইমস ও বাংলাধারা বাঁশখালী প্রতিনিধি মুহাম্মদ রিয়াদুল ইসলাম রিয়াদ, সহ বাংলাদেশ মানবাধিকার কমিশন বাঁশখালী শাখার নেতৃবৃন্দরা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বিশ্ব ব্যাপী লুণ্ঠিত মানবতাকে পুনঃজ্জীবিত করতে এবং দেশের প্রতিটি মানুষের অধিকার রক্ষায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ মানবাধিকার কমিশন বাঁশখালী উপজেলার মানবাধিকার কর্মীরা। বাঁশখালীর প্রত্যেক ধর্মের মানুষ যেন যার যার থেকে অধিকার থেকে বঞ্চিত না হয় সেই প্রতিজ্ঞায় নিঃস্বার্থ ভাবে দেশের মানুষের পক্ষে কাজ করাই মানবাধিকার কর্মীদের মুল কাজ। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ মানবাধিকার কমিশন বাঁশখালী উপজেলার মানবাধিকার কর্মীরা কাজ করে যাচ্ছে।বাঁশখালীর প্রত্যেকটি অঞ্চলের নির্যাতিত, নিপীড়িত, অসহায়, দরিদ্র, অধিকার বঞ্চিত সকল মানুষের পক্ষে কাজ করা, মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখা, অধিকার বঞ্চিত মানুষের অধিকার ফিরিয়ে দেয়া ও সুনিশ্চিত করার লক্ষ্যে দেশের প্রত্যেকটি অঞ্চলের ন্যায় বাঁশখালী উপজেলার মানবাধিকার কর্মীদের কাজকে দেশব্যাপী ছড়িয়ে দেয়ার আহবান জানান বক্তারা। এ সময় দেশ ও জাতির কল্যাণে,মানুষের কল্যাণে করতে একজন আদর্শ ও দক্ষ মানবাধিকার কর্মী হিসেবে নিজেকে গঠন করে মানবতার সেবায় নিয়োজিত থাকতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান বক্তারা।

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102