সোমবার, ১৬ মে ২০২২, ০৩:০৩ অপরাহ্ন
শিরোনাম :
গলাচিপায় ৫০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ১ পতিত জমি চাষে সব ধরণের সহযোগীতা করা হবে: নোয়াখালীতে কৃষি মন্ত্রী নগরীর ২৪ নং ওয়ার্ড কাউন্সিলরের সাংবাদিককে অশ্লীল ভাষা গালমন্দ গলাচিপায় সামাজিক যোগাযোগমাধ্যমে ইউ পি সদস্যের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচার চুনারুঘাট সীমান্তে থানা পুলিশের অভিযানে ভারতীয় চোরাই চা-পাতা সহ একজন আটক গলাচিপায় জোরপূর্বক জমি দখলের অভিযোগ গফরগাঁওয়ে অপহৃত শিক্ষার্থী গাজীপুরে উদ্ধার, অপহরণকারী যুবক গ্রেফতার গফরগাঁওয়ে প্রবাসীকে অপহরণ করে মুক্তিপণ আদায় অপহরণকারীর চক্রের সদস্য গ্রেপ্তার ঝিকরগাছায় মানবাধিকার কল্যান ট্রাস্টের সহায়তায়জোড়া লাগলো আশার ভাঙা সংসার যশোরের শার্শায় মোটরসাইকেলের চাকায় পিষ্ট হয়ে ৬ বছরের ১ শিশু নিহত।

চরফ্যাশন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার সাথে (পিপিইপিপি) প্রকল্পের অবহিতকরণ সভা

Coder Boss
  • সংবাদটি লিখা হয়েছে : বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১
  • ১৮২ জন পড়েছে

শরিফুল ইসলাম সৌরভ (শরীফ)
ক্রাইম রিপোর্টার ঃ
ভোলার চরফ্যাশন উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তার সাথে পরিবার উন্নয়ন সংস্থা (এফডিএ) কর্তৃক বাস্তবায়িত পাথোয়েজ টু প্রসপারিটি ফর এক্সট্রিমলি পুওর পিপল
(পিপিইপিপি) প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন জনাব শংকর চন্দ্র দেবনাথ – এসিসি প্রোগ্রাম (এফডিএ), প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জনাব রমেন্দ্র নাথ বিশ্বাস, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মিলি আক্তার- তথ্য আপা -উপজেলা তথ্য সেবা কেন্দ্র , জনাব মোঃ আবুবকর, প্রকল্প সমন্বয়ক(পিপিইপিপি) গ্রামীণ জন উন্নয়ন সংস্থা (জিজেইউএস), আরোও উপস্থিত ছিলেন জনাব মোঃ ফারুক – প্রকল্প সমন্বয়ক (পিপিইপিপি)পরিবার উন্নয়ন সংস্থা (এফডিএ), এছাড়াও উপস্থিত ছিলেন পরিবার উন্নয়ন সংস্থার অন্যান্য কর্মকর্তাবৃন্দসহ যুব ফোরামের সদস্যবৃন্দ, কিশোর-কিশোরী ক্লাবের সদস্যবৃন্দ।
প্রসপারিটি প্রকল্পের কর্মসূচির প্রধান লক্ষ্য অতি দরিদ্র জনগোষ্ঠীকে অতি দরিদ্র অবস্থান থেকে বের করে মূলধারার উন্নয়নমূলক কর্মকাণ্ডে সম্পৃক্ততকরণের মাধ্যমে তাদেরকে অর্থনৈতিক প্রবৃদ্ধির পথে সংযুক্ত করা। প্রসপারিটি প্রকল্পটি দুটি পর্যায়ে ১০ বছর মেয়াদে বাস্তবায়িত হবে, প্রকল্পটির আওতায় রয়েছে উপজেলার ৬টি ইউনিয়ন তার মধ্যে নীলকমল, চরকলমি, চরমানিকা, চরকুকরি মুকরি এই ৪টি ইউনিয়নে কাজ করবেন পরিবার উন্নয়ন সংস্থা এবং অপর দুটি ইউনিয়ন জাহানপুর, হাজারিগঞ্জ এই দুটি ইউনিয়নে কাজ করবেন গ্রামীণ জন উন্নয়ন সংস্থা। উক্ত প্রকল্পে ৬টি কম্পোনেন্ট নিয়ে কাজ করা হবে। কর্মসূচির মূল বাস্তবায়নকারী প্রতিষ্ঠান হিসেবে পিকেএসএফ জীবিকায়ন, পুষ্টি এবং কমিউনিটি মোবিলাইজেশন কম্পোনেন্ট তিনটি বাস্তবায়ন করবে। এ ছাড়া,কর্মসূচির আওতায় এফসিডিও (ভূতপূর্ব ডিএফআইডি) কর্তৃক গঠিত প্রোগ্রাম ম্যানেজমেন্ট ইউনিট (পিএমইউ) অংশীদারি প্রতিষ্ঠানের মাধ্যমে মার্কেট সিস্টেম ডেভেলপমেন্ট, পলিসি এডভোকেসি এবং লাইফ-সাইকেল গ্র‍্যান্ট পাইলট কম্পোনেন্টগুলো বাস্তবায়ন করা হবে। এসব কম্পোনেন্টের সাথে ক্রস-কাটিং ইস্যু হিসেবে থাকছে দুর্যোগ ও জলবায়ু সহিঞ্চুতা, প্রতিবন্ধকতা এবং নারীর ক্ষমতায়নের মাধ্যমে জেন্ডার সমতা অর্জন।
অনুষ্ঠানে প্রধান অতিথি তার দপ্তরের বিভিন্ন সেবাসমুহ সম্পর্কে অবহিত করেন এবং উক্ত প্রকল্প বাস্তবায়নে সর্বাত্মক সহযোগিতা করবেন বলে অবহিত করেন।
সবশেষে অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্যে সকলের সার্বিক সহযোগিতা চেয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102