শুক্রবার, ২০ মে ২০২২, ০৭:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
শেখ হাসিনার হাতেই বাংলাদেশ নিরাপদ…..নওগাঁয় খাদ্যমন্ত্রী রাজশাহীর হলিদাগাছিতে ৩ ফসলি জমিতে চলছে পুকুর খনন যশোরে পুরুষ সেজে মধুর প্রেমের সম্পর্কের ফাঁদে ফেলে সর্বস্ব লুটে নিতো তরুণী। যশোরের চৌগাছা সীমান্ত থেকে ১৪ কেজি ৪৫০ গ্রামের ১শ’ ২৪ টি স্বর্ণের বার সহ ১জন আটক। “গ্লোবাল ক্রাইসিস রেসপন্স গ্রুপ” বিশ্ব নেতৃবৃন্দের ছয় সদস্যের একজন শেখ হাসিনা। শার্শা সীমান্তের ইছামতি নদী থেকে অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার যশোরে চোরাই মোবাইলসহ গ্রেফতার ২ লক্ষীপুর মাতৃমঙ্গল হতে বের হয়ে রাস্তায় স্বাভাবিক প্রসবে সন্তান জন্ম “বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি” সোমবার দেশে আসছে বিশিষ্ট সাংবাদিক আবদুল গাফফার চৌধুরীর মরদেহ।

জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার ফেসবুক আইডি খুলে প্রতারণা করছে শাওন মোল্লা

Coder Boss
  • সংবাদটি লিখা হয়েছে : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
  • ২৬২ জন পড়েছে

 

স্টাফ রিপোর্টার-তামিম হাসান।

 

জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকায় প্রতিনিধি নিয়োগের নামে প্রতারণার অভিযোগ। ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার সম্পাদক মো: খাঁন সেলিম রহমানের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণা করছে এক যুবক প্রতারকের নাম শাওন মোল্লা,দীর্ঘদিন ধরে জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার নামে ভুয়া ফেসবুক আইডি খুলে, সাধারণ মানুষের কাছ থেকে হাতিয়ে নিয়েছে লক্ষ লক্ষ টাকা,এবং
জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার সম্পাদক খাঁন সেলিম রহমানের,নামে ভুয়া আর একটা ফেসবুক আইডি খুলে।

ভুয়া সম্পাদক সেজে, সাংবাদিক নিয়োগ দিয়ে হাতিয়ে নিয়েছে লক্ষ লক্ষ টাকা কাউকে জেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি স্টাফ রিপোর্টার দেওয়ার কথা বলে সাধারণ মানুষের কাছ থেকে হাতিয়ে নিয়েছে লক্ষ লক্ষ টাকা।
সরকারি মিডিয়া তালিকাভুক্ত জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার ভুয়া সম্পাদক পরিচয়ে শাওন মোল্লা নামের এক যুবক।

সাংবাদিক নিয়োগের নামে কার্ড বাণিজ্য করছে দীর্ঘদিন ধরে। ইতিমধ্যে দেশের ৬৪ টি জেলা সহ এবং ৪৯১ টি উপজেলা থেকে। হাজার হাজার মানুষকে প্রতারণার ফাঁদে ফেলে হাতিয়ে নিয়েছে লক্ষ লক্ষ টাকা। প্রকাশ পেয়েছে ফেসবুক ইন্টারনেট এ।

শুধু তাই নয় কম্পিউটারের মাধ্যমে জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা পেজ বানিয়ে ফেসবুকে ছেড়ে দেয়। ওই প্রতারণার ফাঁদে পড়ে দেশের সাধারণ মানুষ দিশেহারা। এদের কারণে সম্মান ক্ষুন্ন হচ্ছে প্রবীণ এবং নবীন সাংবাদিকদের। কে এই শাওন মোল্লা একে গ্রেফতার করা একান্ত প্রয়োজন মনে করে ভুক্তভোগীরা। পুলিশ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন দেশের বিভিন্ন এলাকার ভুক্তভোগী মহল।

ফেসবুক খুললেই প্রতিনিয়ত দেখা যায় জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার নামে সাংবাদিক নিয়োগ চলছে। এরকম বিজ্ঞাপনের একটি হলো কথিত-সরকারি মিডিয়া তালিকাভুক্ত, জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা’র সাংবাদিক নিয়োগের বিজ্ঞাপন।

কখনো দৈনিক মাতৃজগত পত্রিকার নামের আইডি থেকে, আবার কখনো, দৈনিক মাতৃজগত পত্রিকার সম্পাদক খাঁন সেলিম রহমানের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে নামের ফেসবুক পেইজ আইডি থেকে বা বিভিন্ন সময়ে বিভিন্ন আইডি থেকে সাংবাদিক নিয়োগের বিজ্ঞাপন বেশি দেখা যায়।

প্রশ্ন হলো আসলেই কি সাংবাদিক নিয়োগ চলছে? উওর না! চলছে প্রতারণা। এই প্রতারণার মাষ্টারমাইন্ড কথিত- সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক মাতৃজগত পত্রিকা’র ভুয়া সম্পাদক ও প্রকাশক শাওন মোল্লা।

জানা যায়, এরকম ফেসবুকে বিজ্ঞাপন দিয়ে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা। কেউ প্রতিনিধি হতে চেয়ে কল করলেই মিষ্টি কন্ঠে প্রথমেই ইনকামের পথ দেখায়। শিখিয়ে দেয় কিভাবে ইনকাম করতে হবে। বলে দেয় প্রতিটি থানায় এসআই এর সাথে এক কাপ চা খেয়ে আসবেন, নিউজ দিবে আপনাকে প্রতিনিয়ত থানা থেকে এসআই। তারপরে বলে প্রতিনিধিদের জন্য রয়েছে দৈনিক মাতৃজগত এর সাথে দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকারও একটি আইডি কার্ড, ফিতা, স্টিকার, টিশার্ট ইত্যাদি। সব মিলিয়ে এক জোড়া করে পাবেন প্রতিনিধিরা। এর দাম প্রায় ২,৬০০ টাকা। তবে প্রতিনিধিদের দিতে হবে ১,৫০০ টাকা।

তার এই মিষ্টি কথায় সারাদেশের শিক্ষিত বেকার যুবক থেকে শুরু করে বিভিন্ন সংবাদ কর্মীরাও প্রতারিত হয়েছে। কারও নিকট থেকে নিয়েছে ১০০০, ১৫০০, ১২০০, ১০২০, ২০০০, ৩০০০ করে এমন টাকা। তবে কারও কপালে মেলেনি উল্লেখিত কোনো কিছুই। পরবর্তীতে কল দিলে বলে আপনাকে চিনিনা। বেশি কল দিলে নাম্বারটি করে রাখতো ব্লক করে।

এবিষয়ে একাধিক ভুক্তভোগী জানান, বেকার থাকায় শাওন মোল্লা কথায় রাজি হয়ে টাকা দিয়েছি। ভাবছিলাম সাংবাদিকতার মতো একটি মহৎ পেশায় থেকে দেশের সেবায় নিজেকে নিয়োজিত রাখবো এবং টাকার সমস্যাটাও সমাধান হবে। কেউ বলে করোনাকালীন সময়ে কষ্ট করে টাকা দিয়েছি, যাতে বেকার থাকতে না হয়। তবে তখন বুঝতে পারিনি সে এতবড় প্রতারক। আমরা এর বিচার চাই। প্রশাসনের মাধ্যমে শাওন মোল্লার শাস্তি চাই।

প্রতারক শাওন মোল্লা জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার নামে ভুয়া ফেসবুক আইডি খুলে এবং জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার সম্পাদক খান সেলিম রহমানের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে মানুষের কাছ থেকে বিভিন্ন অজুহাত দেখিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে এ ব্যাপারে জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার আইন উপদেষ্টা বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। তাকে পুলিশের হাতে তুলে দেওয়ার জন্য দেশবাসী সবার কাছে আন্তরিকভাবে অনুরোধ করছি।
প্রতারক শাওন মোল্লার নাম্বার,
প্রশাসন ওকে খুঁজছে নাম্বার বন্ধ করে রেখেছে এটা তার নাম্বার 01719744815

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102