শুক্রবার, ২০ মে ২০২২, ০৭:২৫ অপরাহ্ন
শিরোনাম :
শেখ হাসিনার হাতেই বাংলাদেশ নিরাপদ…..নওগাঁয় খাদ্যমন্ত্রী রাজশাহীর হলিদাগাছিতে ৩ ফসলি জমিতে চলছে পুকুর খনন যশোরে পুরুষ সেজে মধুর প্রেমের সম্পর্কের ফাঁদে ফেলে সর্বস্ব লুটে নিতো তরুণী। যশোরের চৌগাছা সীমান্ত থেকে ১৪ কেজি ৪৫০ গ্রামের ১শ’ ২৪ টি স্বর্ণের বার সহ ১জন আটক। “গ্লোবাল ক্রাইসিস রেসপন্স গ্রুপ” বিশ্ব নেতৃবৃন্দের ছয় সদস্যের একজন শেখ হাসিনা। শার্শা সীমান্তের ইছামতি নদী থেকে অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার যশোরে চোরাই মোবাইলসহ গ্রেফতার ২ লক্ষীপুর মাতৃমঙ্গল হতে বের হয়ে রাস্তায় স্বাভাবিক প্রসবে সন্তান জন্ম “বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি” সোমবার দেশে আসছে বিশিষ্ট সাংবাদিক আবদুল গাফফার চৌধুরীর মরদেহ।

জীবনের শেষ বিন্দুতে কখন পৌছাবো আমরা কেউ তা জানি না

Coder Boss
  • সংবাদটি লিখা হয়েছে : সোমবার, ২৪ জানুয়ারি, ২০২২
  • ৫৭ জন পড়েছে

২৫ শে জানুয়ারী ১৯৯৯ সালে পুলিশ বিভাগে শিক্ষানবিস সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেছিলাম। আজ পুলিশ জীবনের ২৩ বছর পূর্ণ হলো। যদিও ভেটেরিনারি সার্জন হিসেবে সরকারী চাকুরীতে যোগদান করেছিলাম ৩০শে আগষ্ট ১৯৯৪ সালে। ৪ বছর ৪ মাস ভেটেরিনারি সার্জনের চাকুরী আমার জীবন চলার পথে অবিস্মরনীয় হয়ে থাকবে। আজকের দিনে Livestock ক্যাডারে কর্মরত বন্ধুদের কথাও অত্যন্ত কৃতজ্ঞতার সংগে স্মরণ করছি। সব মিলিয়ে ২৭ বছর ৪ মাস সরকারী চাকুরী হলেও আইনশৃংখলা শৃংখলা রক্ষায় পুলিশ সার্ভিসে ২৩ বছর চাকুরী আমাদের দেশে একটি গুরুত্বপূর্ণ Indicator। ১৫ তম BCS এ BCS(Police)ক্যাডারে সহকারী পুলিশ সুপার পদে চুড়ান্তভাবে মনোনীত হলেও অনিবার্য কারনে যোগদান করতে পারিনি। এ জন্য প্রথম দিকে আমার অনেক মনোকষ্ট থাকলেও এখন আর এ জন্য আমার কোন দু:খ বা অনুতাপ নাই। কারন মনেপ্রাণে শতভাগ বিশ্বাস করি রুটি, রুজি এবং সন্মানের মালিক মহান আল্লাহ রাব্বুল আলামীন। মহান রাব্বুল আলামীনের অনুগ্রহে ১৮ তম BCS Qualify করেই আমি পুলিশে যোগদান করেছিলাম। আমার দীর্ঘ পথ চলায় একসময় হিসেব করতাম কত বছর চাকুরীর বয়স হলো। এখন হিসেব করি আর কতদিন সামনে চাকুরী করতে হবে। আমার ব্যাচে আমি ব্যতিত পুলিশে যোগদানকৃত সকল ব্যাচমেট অসম্ভব ক্ষুরাধার মেধাবী। তাদের সততা, নিষ্ঠা,কর্তব্যপরায়নতা, স্বচ্ছতা এবং জবাবদিহিতা আমাকে অনুপ্রানিত করে। আমার বাবা, মা, স্ত্রী, শ্বশুর শাশুরী, ছেলে মেয়ে, আত্মীয় পরিজন, সন্মানিত সিনিয়র অফিসার, প্রিয় ব্যাচমেট, সহকর্মীবৃন্দ, দেশে বিদেশে অবস্থানরত Facebook বন্ধু, শুভান্যুধায়ী এবং কর্মস্থলের হাজারো সেবা প্রত্যাশি মানুষের সহযোগীতা এবং অকুন্ঠ ভালবাসা আমার পুলিশ জীবনে চলার পথে পাথেয়। সার্কেল এ এসপি পঞ্চগড়, রাজশাহী, অতিরিক্ত পুলিশ সুপার নাটোর, রাজশাহী, কুমিল্লা, ঢাকা জেলা। পুলিশ সুপার হিসেবে জয়পুরহাট, বগুড়া, নওগা, উপ পুলিশ কমিশনার ঢাকা মেট্রোপলিটন পুলিশ। সর্বশেষে প্রমোশন নিয়ে বর্তমানে Addl Dig (Commanding officer) RAB-13 হিসেবে রংপুর বিভাগে এক বছর ৪ মাস এবং Commanding Officer RAB-4 মীরপুর ঢাকা হিসেবে ১বছব ৭ মাস দায়িত্ব পালন করছি। মাঝে ১৩ মাস সুদানে জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে অংশ নিয়েছিলাম। দীর্ঘ ২৩ বছরের পথ পরিক্রমায় আমার কাজের মূল্যায়ন করবেন কর্মস্থলের সেবা প্রত্যাশি আমাদের বেতন ভাতার জন্য Tax payer সাধারন জনতা এবং সুপারভাইজিং সন্মানিত সিনিয়র কর্মকর্তাগন। আজকের বিশেষ দিনটিতে ১৮ তম BCS এ যোগদানকৃত সকল ক্যাডারের প্রজাতন্ত্রের কর্মচারীদের অভিনন্দন জানাচ্ছি । ২৩ বছরের পথ চলায় যে সকল বন্ধু অকালে পৃথিবী থেকে চিরবিদায় নিয়েছেন তাদের আত্মার মাগফিরাত কামনা করছি। বিশেষত পুলিশ ক্যাডারের প্রিয় ব্যাচমেটদের নিরন্তর শুভেচ্ছা ও অভিনন্দন। আজকের এই দিনে মহান রাব্বুল আলামীনের কাছে প্রার্থনা আমি যেন চাকুরী জীবনের অবশিষ্ট দিনগুলো গণ আকাংখা অনুযায়ী সুস্থ্য ও সহি সালামতে আমার উপর অর্পিত দায়িত্ব অত্যন্ত সততা, স্বচ্ছতা, জবাবদিহিতা এবং নিষ্ঠার সংগে পালন করে সকল ধরনের সন্ত্রাস, নাশকতা, জঙ্গীবাদ, মাদক সহ জঘন্য প্রকৃতির অপরাধ আইনসঙ্গতভাবে কঠোর হস্তে দমনও প্রতিরোধ করার মাধ্যমে গণ প্রত্যাশা অনুযায়ী উন্নত, সমৃদ্ধ এবং নিরাপদ বাংলাদেশ বিনির্মানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারি।

ভাবছি চাকুরীকাল এবং আয়ুষ্কাল উভয়ই ফুরিয়ে আসছে। চাকুরীর সমাপ্তি তারিখ জানা থাকলেও জীবনের শেষ বিন্দুতে কখন পৌঁছাবো আমরা কেউ তা জানিনা। প্রকৃতপক্ষে মানবজীবনের সকল অধ্যায় বড় সংক্ষিপ্ত। আহারে বড় সাধের অমূল্য মানবজীবন !!!

“র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব-৪ এর অধিনায়ক এডিশনাল ডিআইজি মোজাম্মেল হক এর ফেসবুক ওয়াল থেকে নেয়া”

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102