ঢাকামঙ্গলবার , ২ মার্চ ২০২১
২৫শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ ৮ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ বুধবার
আজকের সর্বশেষ সবখবর

জয়পুরহাট পৌরসভায় আবারও নৌকার বিজয়

ইউসুফ আলী, জয়পুরহাট প্রতিনিধিঃ
মার্চ ২, ২০২১ ১১:০০ পূর্বাহ্ণ
Link Copied!

 

আজ রোববার ২৮ই ফেব্রæয়ারী ৫ম ধাপে জয়পুরহাট পৌরসভা নির্বাচন সম্পন্ন হয়েছে। এর মধ্যে জয়পুরহাট পৌর নির্বাচনে বেসরকারী ভাবে মেয়র হিসেবে দ্বিতীয় বারের মত বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের মোস্তাফিজুর রহমান মোস্তাক।

মোস্তাক নৌকা প্রতীক নিয়ে ২৪ হাজার ৪৯০ ভোট পেয়েছেন ও তার নিকটতম প্রতিদ্বন্দী বিএনপি’র অধ্যক্ষ শামছুল হক ধানের শীষ মার্কায় পেয়েছেন ৪ হাজার ১৬১ ভোট। অপর প্রতিদ্বন্দী স্বতন্ত্র প্রার্থী স্বতন্ত্র প্রার্থী হাসিবুল আলম পেয়েছেন ১ হাজার ৫২৫ ভোট, বেদারুল ইসলাম বেদিন তিনি পেয়েছেন ৫৫৮ ভোট ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর ডাঃ মুহাম্মদ জহুরুল হক পেয়েছেন ৪১২ ভোট।

জেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম তথ্য নিশ্চিত করে জানান, জয়পুরহাট পৌরসভায় এই প্রথম ভোট নেয়া হয়েছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) পদ্ধিতে।

সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহন চলে। যদিও নানা অনিয়মের অভিযোগ তুলে বিএনপি প্রার্থী অধ্যক্ষ শামছুল হক আজ বেলা দেড় টার সময় তার নির্বাচনী কার্যালয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের বলেন, প্রহসনের এ নির্বাচন গ্রহণ বা বর্জন নয় অবিলম্বে পূন:নির্বাচন দিতে হবে।

উল্লেখ্য, জয়পুরহাট পৌর নির্বাচনে ৯ টি ওয়ার্ডে মোট ভোটার ৫২ হাজার ৪ শত ৭৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২৫ হাজার ৬ শত ১৭ জন, নারী ভোটার ২৬ হাজার ৮ শত ৫৬ জন। এখানে মেয়র পদে ৫ জন, সাধারন কাউন্সিলর পদে ৭০ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।