শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৭:০০ অপরাহ্ন
শিরোনাম :
পদ্মা নদীতে পাওয়া লাশ যশোর সদরের মোঃ মিনারুলের ইসলামপুরে মাদকের অভিযানে ৩শ লিটার মদসহ নারী আটক – আগামী নির্বাচনের সেপ্টেম্বর পর্যন্ত রাজপথ দখলে থাকবে তথ্য ও সম্প্রচার মন্ত্রী নওগাঁর মাদক সেবির ৬ মাসের সাজা জামালপুরে ভাড়াটিয়া গৃহবধূকে ধর্ষণের অভিযোগে বাড়ির মালিক উপসহকারী কৃষি কর্মকর্তা গ্রেপ্তার- খুলনায় “বাংলাদেশ প্রেসক্লাব” রুপসা উপজেলা শাখা আহ্বায়ক কমিটির পক্ষ থেকে জনপ্রতিনিধি ও প্রশাসনের সাথে সৌজন্য সাক্ষাৎ। গোবিন্দগঞ্জে নিখোঁজের দুইদিন পর যুবকের লাশ উদ্ধার ১০ মামলার আসামী গ্রেফতার মহেশখালীতে কিশোরীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগ, গ্রেপ্তার ১ একাকীত্বের অবসান ঘটালেন সাংবাদিক তানভীর ইরাক রাজশাহীর দুর্গাপুর নান্দিগ্রাম ডি.এস আলিম মাদ্রাসা যেন ভূতের বাড়ি জ্বালানী তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি দেশকে সঙ্কট ও বিপর্যয়ের মুখে ফেলে দিয়েছে – অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ ভৈরবে নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক দখলীকৃত ফুটপাত উচ্ছেদ অভিযান বগুড়ার সারিয়াকান্দিতে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী অন্তঃসত্বা সুন্দরগঞ্জে প্রতিবন্ধীকে ধর্ষণ মামলায় উপ-সচিবের রিমান্ড সুন্দরগঞ্জে ছাত্রলীগ/যুবলীগের বাঁধারমুখে জাতীয় পার্টির বিক্ষোভ সমাবেশ পন্ড অনিয়ম-দুর্নীতির অভিযোগ সুন্দরগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের বিরুদ্ধে নেত্রকোণায় জেলা সামাজিক সম্প্রীতি কমিটির সভা অনুষ্ঠিত ঘরের আশায় দ্বারে দ্বারে ঘুরেও ঘর পায়নি প্রতিবন্ধী মোকছেদুল গাজীপুর জেলার সামাজিক-সম্প্রীতি কমিটির প্রথম সভা অনুষ্ঠিত

ঝালকাঠিতে মুক্তিযোদ্ধাদের ব্যাংক কর্মকর্তার পক্ষে বিপক্ষে অবস্থান

Agrajatra24.com
  • সংবাদটি লিখা হয়েছে : বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২
  • ৫ জন পড়েছে

স্টাফ রিপোর্টারঃ নবীন মাহমুদ

ঝালকাঠির রাজাপুরে একটি ঘটনাকে কেন্দ্র করে সোনালী ব্যাংক কর্মকর্তা মো. আনসার আলী খানের পক্ষে-বিপক্ষে অবস্থান নিয়েছে স্থানীয় বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানরা।

মৃত বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী খান এর মেয়ে ফাতিমা বেগমকে লোন না দিয়ে অপমান করে ব্যাংক থেকে বের করে দিয়েছে, স্বেচ্ছাচারিতা ও লোন পেতে ঘুষ দাবীর অভিযোগ এনে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে মুক্তিযোদ্ধার একাংশ উপজেলা মুক্তিযোদ্ধা চত্তরে আমজনতা সহ ২৫ থেকে ৩০ জনের উপস্থিতিতে ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করেন। আধঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শাহ-আলম নান্নু, মুক্তিযোদ্ধা মো. দেলোয়ার হোসেন, আব্দুল আজিজ, হুমায়ুন কবির, মুক্তিযোদ্ধার সন্তানদের মধ্যে মো. জালাল আহম্মদ, মো. নজরুল ইসলাম প্রমূখ।

অপরদিকে বেলা ১১টায় মুক্তিযোদ্ধার আরেকঅংশ বাংলাদেশ সোনালী ব্যাংক রাজাপুর উপজেলা শাখা চত্তরে ব্যাংক কর্মকর্তার পক্ষে অবস্থান নেয় এবং সাংবাদিকসহ বিভিন্ন দপ্তরে ওই দিনের সিসিটিভি ফুটেজ সহ আসল ঘটনার লিখিত প্রতিবেদন দাখিল করেন। তারা প্রতিবেদনে জানায়, বীর মুক্তিযোদ্ধা শাহ-আলম নান্নু সহ কয়েকজন আছেন যারা ব্যাংকে মুক্তিযোদ্ধাদের লোন করিয়ে দিয়ে তাদের কাছ থেকে লাখে এক হাজার টাকা করে হাতিয়ে নেয়। যা ব্যাংক কর্মকর্তার একদমই পছন্দ নয়। তাই এ বিষয়ে তিনি তাদের বারবার সর্তক করেন। ঐ দালাল চক্র ক্ষিপ্ত হয়ে সাত-আট জন মুক্তিযোদ্ধা নিয়ে ব্যাংক কর্মকর্তাকে হয়রানী করতে মানববন্ধন সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে। এমনকি যাদেরকে ইস্যু করে ঘটনাটি সাজিয়েছে তাদের কাউকে মানববন্ধনে দেখা যায়নি। এ সময় উপস্থিত থেকে লিখিত অভিযোগে স্বাক্ষর করেন উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. নুরুল ইসলাম খলিফা, সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল জলিল সিকদার, সাবেক ইউনিয়ন কমান্ডার মো. আলতাফ হোসেন, মো. দেলোয়ার হোসেন, মো. হেলাল উদ্দিন, মো. নুরুজ্জামান ফরাজী, মো. জামাল মৃধা সহ ১৮ জন মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা।

লোন দিতে আসা মুক্তিযোদ্ধার সন্তান ফাতিমা বেগমের ছেলে সুজন জানায়, আমার মা ফাতিমা বেগমের সাথে ব্যাংক কর্মকর্তা কোন খারাপ আচরন করেনি বা কোন টাকা পয়সা দাবী করেনি। লোন পেতে যেই কাগজ দরকার ছিলো সেই কাগজের কমতি থাকায় ব্যাংক কর্মকর্তা সেগুলো সঠিক ভাবে নিয়ে আসার জন্য পরামর্শ দেয়। তখন আমার মা একটু সময় চেয়ে ব্যাংক থেকে চলে যায়। বর্তমানে আমাদের চাহিদা অনুযায়ী লোনটি পাস হয়েছে। একটি কুচক্রিমহল আমার মাকে ভুল বুঝিয়ে, ব্যবহার করে তাদের স্বার্থ হাসিল করতে অপচেষ্টা চালাচ্ছে। এমনকি আমার মাকে ইস্যু করে তারা মানববন্ধন করেছে, আমার মাসহ আমি ঐ মানববন্ধনে উপস্থিত ছিলাম না।

বাংলাদেশ সোনালী ব্যাংক রাজাপুর উপজেলা শাখার ব্যবস্থাপক মো. আসছার আলী খান বলেন, তিনি এই শাখায় যোগদান করার পরে কিছু দালালচক্র লোন পাস করিয়ে দেয়ার দায়িত্ব নিয়ে লোনগৃহিতাদের কাছ থেকে ১০ থেকে ২০ হাজার করে টাকা হাতিয়ে নিত। তিনি এই দালাল চক্রদের প্রতিহত করতে যাদের ফাইল তাদের নিয়ে আসতে বলেন। এতে সব দাললচক্র একত্র হয়ে তার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

+ posts

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102