মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০১:৪৭ পূর্বাহ্ন

টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজে শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপির ১৭তম শাহাদাৎ বার্ষিকী পালিত।

Coder Boss
  • সংবাদটি লিখা হয়েছে : শনিবার, ৮ মে, ২০২১
  • ১৭৩ জন পড়েছে

রেজানুর ইসলাম, গাজীপুর।

আজ ৭ই মে গাজীপুরবাসীর জন্য এক কলঙ্কময় দিন। ২০০৪ সালের ৭মে, শোক বিহবল সেই দিনটি ছিল শুক্রবার। অন‍‍্যান‍্য দিনের মতোই দিনটি ছিল রৌদ্র করোউজ্জ্বল। কিন্তু কেউ কি জানত সেদিন দিনের আলোতেই গাজীপুরবাসীর জীবনে নেমে আসবে ঘনো কালো বিকট অন্ধকার। জাতির জীবনে রচিত হবে এক কলঙ্কময় অধ‍্যায়।

সেদিন আগ্নেয়াস্ত্র নিয়ে ধেয়ে এল একদল সন্ত্রাসী। মানুষরুপী জানোয়ারগুলোর বুলেটের আঘাতে মাটিতে লুটিয়ে পরলেন গাজীপুরের কৃতি সন্তান, আবাল, বৃদ্ধ বনিতার প্রিয় মানুষ,প্রিয় স‍্যার আহসান উল্লাহ মাস্টার। নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ‍্যালয় মাঠে বিএনপি চার দলীয় জোট সরকারের ছত্রছায়ায় লালিত একদল সন্ত্রাসীর গুলিতে নির্মমভাবে শহীদ হন ভাওয়াল বীর শহীদ আহসান উল্লাহ মাস্টার।

প্রিয় শিক্ষক,প্রিয় মানুষ, প্রিয় নেতার এমন মৃত্যু মানতে পারেনি কেউ। হত‍্যার খবর মুহুর্তের মধ্যে ছড়িয়ে পরে দেশব‍্যাপি। ঘটনার আকস্মিকতায় শোকের নগরীতে পরিণত হয় টঙ্গী ও গাজীপুর।
হত্যা কান্ডের প্রতিবাদে উত্তেজিত জনতা পথে নেমে আসে। ছড়িয়ে পরে বিক্ষোভ, পথে পথে চলে জনতার প্রতিরোধ। সেদিন রাজধানীর টঙ্গী ও গাজীপুর সারা দেশ থেকে বিচ্ছিন্ন হয়ে পরেছিল।

আহসান উল্লাহ মাস্টার,একজন বীর মুক্তিযোদ্ধা জীবন বাজি রেখে সম্মুুখ সমরে পাক হানাদার বাহিনীর সাথে যুদ্ধ করে ছিনিয়ে এনেছেন বাংলার স্বাধীন মানচিত্র।

আহসান উল্লাহ মাস্টার একজন দেশপ্রেমিক, একজন রাজনীতিবিদ, একজন শ্রমিক নেতা, একজন আমৃত্যু শিক্ষনুরাগী।
প্রতি বছর এই দিনে গাজীপুরের প্রতিটি মানুষ এই মহান নেতাকে পরম শ্রদ্ধা ও ভালোবাসার সাথে স্মরণ করে।

গাজীপুরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান টংগী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ কর্তৃক স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত ভাওয়াল বীর, শিক্ষক নেতা, আন্তর্জাতিকভাবে স্বীকৃত শ্রমিকনেতা, গাজীপুর ২ থেকে বার বার নির্বাচিত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শহীদ আহসান উল্লাহ মাস্টার এম পি মহোদয়ের ১৭তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে প্রতিষ্ঠান প্রাঙ্গণে আলোচনা সভা,ইফতার মাহফিল ও দোয়ার আয়োজন করা হয় । অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজের
অধ্যক্ষ মোঃ আলাউদ্দিন মিয়া, স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন গভর্নিং বডির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব জয়নাল আবেদিন, প্রভাতী শাখার ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মাহবুবুল আলম,কলেজ শাখার ইনচার্জ মাহবুবুল আলম, শিক্ষক প্রতিনিধি কামাল হোসেন, সাবেক শিক্ষক প্রতিনিধি আবু জাফর আহমদসহ আরও অনেকে।
অনুষ্ঠানে সকল শিক্ষক, শিক্ষিকা, প্রভাষক, প্রভাষিকা চতুর্থ শ্রেণির কর্মচারীসহ এলাকার গণ‍্যমাণ‍্য ব‍্যক্তিগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপির আত্মার মাগফিরাত কামনা করে এবং তার পরিবারের সকল সদস্যদের সুখ সমৃদ্ধি কামনা কর দোয়া করা হয়।

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102