ঢাকাশুক্রবার , ১ জানুয়ারি ২০২১
১৬ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ ৩০শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ সোমবার
আজকের সর্বশেষ সবখবর

টাঙ্গাইলের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে অনেক আনন্দিত হয়েছে

Agrajatra 24
জানুয়ারি ১, ২০২১ ৫:০৭ অপরাহ্ণ
Link Copied!

 

রিপোর্ট: আবিদ আহমেদ বাঁধন,

টাঙ্গাইল জেলা প্রতিনিধি:-

স্বাস্থ্যবিধি মেনে নতুন বছরের প্রথমদিনে টাঙ্গাইল সহ সারা দেশের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হলো নতুন বই।

করোনা মহামারির কারণে এবার বই উৎসবের তেমন আমেজ নেই। প্রতিবছর ঘটা করে বই উৎসব করা হলেও এবার তাও হয়নি। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে টাঙ্গাইল জেলার বাসাইল উপজেলার প্রতিটি বিদ্যালয়ে বই বিতরণ করা হয়।

বাসাইল উপজেলার বাথুলী সাদী লাইলী বেগম উচ্চ বিদ্যালয়, বাথুলী সাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়, স্বাধীন কিন্ডারগার্ডেন, সহ টাঙ্গাইল জেলার বিভিন্ন স্কুলে ক্ষুদে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন শিক্ষকরা।

তবুও নতুন বই পেয়ে আনন্দিত করোনার কারণে দীর্ঘসময় ঘরবন্দি থাকা শিক্ষার্থীরা। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বই উৎসব ঘিরে তেমন আয়োজন ছিলো না। তারপরও বছরের প্রথমদিনে নতুন বই নিতে স্কুলগুলোতে সকাল থেকে ভিড় করে শিক্ষার্থী ও অভিভাবকরা।

নতুন বইয়ের পাশাপাশি দীর্ঘদিন পর সহপাঠীদের কাছে পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা।

বিভাগীয় শহর ছাড়াও সারা দেশে সীমিত পরিসরে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হয়। সারা দেশে বই বিতরণ কার্যক্রম চলবে টানা ১২ দিন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।