1. admin@agrajatra24.com : Agrajatra 24 :
  2. Ashrafalifaruki030@gmail.com : আশরাফ আলী ফারুকী : আশরাফ আলী ফারুকী
  3. editor@agrajatra.com : News :
ডামুড্যা হাসপাতালে বিনামূল্যে সিজারিয়ান অপারেশন চালু - Agrajatra24.com
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৮:১২ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজশাহীতে পুত্রবধূর স্বীকৃতির দাবিতে অনশন করতে গিয়ে লাঞ্ছিতর অভিযোগ তাহেরপুর ৬৫০ পিছ ইয়াবা, ১২ গ্রাম হিরোইন ও নগদ ৬১ হাজার টাকা সহ আটক ১ বাঁশখালী ভূমি অফিসের দালাল ফোরকান এসি ল্যান্ডের হাতে আটক সুন্দরগঞ্জে শান্তিপূর্ণভাবে প্রতীমা বিসর্জন রাজাপুরে দোলনায় ঝুলতে গিয়ে গলায় ফাঁস শিশু শিক্ষার্থীর মৃত্যু যশোর শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার হারিয়ে যাওয়া ৫০টি খাতা ১৩ ঘণ্টা পর উদ্ধার, সুন্দরগঞ্জ পৌর বাজারের সামন থেকে প্রকাশ্যে মটর সাইকেল চুরি আশুগঞ্জ থেকে ২০৩ বোতল ফেন্সিডিল’সহ ৩ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৪ ভৈরব আশুগঞ্জ থেকে ২০৩ বোতল ফেন্সিডিল’সহ ৩ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৪ ভৈরব শরীয়তপুরের ডামুড্যায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত ঝালকাঠিতে হত্যার পাঁচ বছর পর কঙ্কাল উদ্ধার করলো সিআইডি পুলিশ ধামইরহাটে ৩ শতাধিক রোগীকে চিকিৎসা সেবা দিল সুফলা সমাজকল্যাণ সংস্থা না ফেরার দেশে চলে গেছে সাংবাদিক দীন মোহাম্মদ দিনু পানিতে ডুবে মৃত্যুরোধে ৩০ সংগঠন নিয়ে বাঁশখালী টাইমসের ক্যাম্পেইন পাইকগাছা জিরোপয়েন্টে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ কাজ পরিদর্শন করেন এমপি বাবু উত্তরবঙ্গ আইনজীবী সমিতির সভাপতি হলেন যুথী, রাজশাহী মহানগর যুবলীগের অভিনন্দন রাজশাহী পুঠিয়া পূজামন্ডব পরিদর্শন করলেন এমপি মনসুর রহমান দূর্গাপুজার আদি উৎপত্তিস্থল তাহেরপুর গোবিন্দ মাতার মন্দির পরিদর্শনে জেলা প্রশাসক ১২ দিনব্যাপী ঈদে মিলাদুন্নবী (দ.) মাহফিলে “রাসুল (দ.) বিনে আল্লাহর নৈকট্য লাভ অসম্ভব হবিগঞ্জ জেলা যুবলীগের সম্মেলন সফল করার লক্ষে প্রচার ও প্রকাশনা কমিটির জরুরী সভা

ডামুড্যা হাসপাতালে বিনামূল্যে সিজারিয়ান অপারেশন চালু

  • সংবাদটি লিখা হয়েছে : মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২
  • ৩৮ জন পড়েছে

শফিকুল ইসলাম সোহেল
স্টাফ করেসপন্ডেন্ট ঢাকা

অবশেষে শরীয়তপুরের ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই প্রথমবারের মতো বিনামূল্যে সিজারিয়ান সেকশন অপারেশন কার্যক্রম শুরু করা হয়েছে। সম্প্রতি একটি সিজারিয়ান অপারেশন সফলভাবে সম্পন্ন করার মধ্য দিয়ে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। বর্তমানে হাসপাতালে প্রথম সিজারিয়ান মা ও শিশু দুজনেই সুস্থ্য আছেন। ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথমবারের মত সিজারিয়ান অপারেশনের মাধ্যমে চালু হল আধুনিক মানের অপারেশন থিয়েটার। ১৯৮২ সালে ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত হওয়ার পরে এই প্রথম সোমবার ২২ শে আগস্ট ২০২২ শপ সিজারিয়ান অপারেশনের মাধ্যমে আধুনিক মানের অপারেশন থিয়েটার চালু করা হলো।

সিজার অপারেশনের পর বাচ্চা ও মা দুজনেই সুস্থ আছেন বলে জানান ডামুড্যা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শেখ মোহাম্মদ মোস্তফা খোকন।
এবিষয়ে ডামুড্যা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শেখ মোহাম্মদ মোস্তফা খোকন বলেন, আমাদের এই এগিয়ে যাবার পিছনে রয়েছেন মাননীয় সংসদ সদস্য নাহিম রাজ্জাক স্যার , স্বাস্থ্য অদিদপ্তরের উপজেলা হ্যাল্থ কেয়ার ওপারেশনাল প্ল্যানের লাইনডাইরেক্টর স্যার, ডেপুটি ডাইরেক্টর ও প্রোগ্রাম ম্যানেজার হাসিবুর রহমান ভূঁইয়া স্যার, মাননীয় সিভিল সার্জন আব্দুল্লাহ আল মুরাদ স্যার।

ডাঃ শেখ মোহাম্মদ মোস্তফা খোকন বলেন, আমি বিশেষ ধন্যবাদ জানাই আমার সহকর্মী আবসিক মেডিকেল অফিসার ডা. ফারুক আল ইসলাম, ডা. ইশরাত, ডা. পাভেল , ডা. তুলি , ডা. শাহীনুর, ডা. মুক্তা, ডা. তন্বী, ডা. সোনিয়া , ডা. শাহরিয়ার, ডা. আবির, ডা. সাদমান, ডা. নিশাত, ডা. তৃষা, নাসিং সুপারভাইজার, সিনিয়র স্টাফ নার্স সকল, প্রধান সহকারী বাবুল আক্তার, স্টোর কিপারসহ সকল কর্মকর্তা,কর্মচারীকে।
ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আজ আমার ০৩ বছর পূর্ণ করলেন ডাঃ শেখ মোহাম্মদ মোস্তফা খোকন । ২০১৯ এর আজকের দিনে আমি এখানে যোগদান করি। পরবর্তীতে ডামুড্যা উপজেলার মানুষের সহযোগিতায় উপজেলা প্রশাসন ডামুড্যা শরীয়তপুর ডামুড্যা থানা,শরীয়তপুর সহ সুশীল সমাজ জয়ন্তী (ডামুড্যা) , সাংবাদিকদের, জনপ্রতিনিধি সহ সকলের সহযোগিতায় কোভিড ১৯ মোকাবিলা করা, কোভিড ভ্যাক্সীনেশন প্রোগ্রাম বাস্তবায়ন করেছি। আজ আপনাদের অপরিসীম চেষ্টায় আমরা একটি ইতিহাসের অংশ হতে পারলাম।

শরীয়তপুর সিভিল সার্জন ডা. আবদুল্লা আল মুরাদ জানান, তিন বছরে ডাঃ শেখ মোহাম্মদ মোস্তফা খোকন হাসপাতালকে টপ লেবেলে নিয়ে আসছেন। এটা শুধু এটা ডামুড্যা নয় সারা শরীয়তপুরের গর্ব। ডামুড্যার ও আশপাশের এলাকার প্রসূতিসহ অন্যান্য রোগীদের জন্য এটা একটি সুখবর। রোগীরা এখন বিনামূল্যে সেখানে সিজারিয়ানসহ সম্ভাব্য প্রায় সকল অপারেশনের সুবিধা নিতে পারবে।‘আমি শতভাগ আশাবাদী, উপজেলাবাসী চোখ বন্ধ করে হাসপাতালে এসে এই অধিক গুরুত্বপূর্ণ সেবাটি গ্রহণ করে উপকৃত হবেন। কারণ প্রতিটি মানুষের দুয়ারে দুয়ারে গিয়ে মানসম্মত স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে প্রধানমন্ত্রী যে অঙ্গিকার ব্যক্ত করেছেন, তা বাস্তবায়ন করতে আমরা বদ্ধপরিকর।’

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss