Agrajatra24.com
Agrajatra 24
UX/UI Designer at - Adobe

অনুসন্ধান মূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা

ডিমলায় কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের আলোচনা সভা

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

Agrajatra24.com
Agrajatra 24
UX/UI Designer at - Adobe

অনুসন্ধান মূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা

 

নীলফামারীর ডিমলায় মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত “কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্প” এর উপজেলা কমিটির এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৮-ফব্রুয়ারী) বিকালে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এর আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে সভাটি অনুষ্ঠিত হয়।

এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায় সভাপতিত্ব করেন।

কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের উপজেলা কিশোর-কিশোরী ক্লাবের জেন্ডার প্রোমোটর আলিফ হোসেন ও নুরনবী ইসলামের সঞ্চালনায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা (অঃদাঃ) পূরবী রানী রায় তিনি তার বক্তব্যে বলেন, বয়সন্ধিকালে কিশোর-কিশোরীদের শারীরিক মানসিক পরিবর্তন ঘটে। এ সময় তাঁদের পাশে দাঁড়ানো কিশোর-কিশোরীদের পুষ্টির সচেতনতার বিষয়ে পরিবারের সদস্যসহ শিক্ষক,বন্ধুবান্ধব,সংশ্লিষ্ট সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানদের কে এগিয়ে আসলে ভালো হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন, কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের নীলফামারী জেলা ফিল্ড সুপার ভাইজার ইমরান হোসেন তিনি তার বক্তব্যে বলেন, বৈশ্বিক মহামারী নোভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) এর প্রাদুর্ভাব এড়াতে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় কিশোর-কিশোরী ক্লাবের কার্যক্রম স্থগিত ছিলো কিন্তু কিশোর-কিশোরী ক্লাবের সংশ্লিষ্টরা তাদের নিজ অবস্থান থেকে বাল্যবিবাহ, নারী নির্যাতন ইভটিজিং, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে শূন্য সহিষ্ণুতা অবলম্বন করছে। তিনি আরো বলেন, আজকের কিশোরীরা সুস্থ স্বাভাবিকভাবে বেড়ে উঠলে নিরাপদ মাতৃত্বসহ মাননীয় প্রধানমন্ত্রীর রূপকল্প ২০৪১ সালের উন্নত দেশের উপযোগী নাগরিক হিসেবে বেড়ে উঠবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলার খগাখড়িবাড়ী ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিথন, ডিমলা উপজেলাতেও কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের কার্যক্রম নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হালিম, উপজেলার ১০ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, কো-অর্ডিনেটর হিসেবে ১০ ইউনিয়নের সংরক্ষিত মহিলা আসনের ১০ জন মহিলা সদস্য, সকল আবৃত্তি ও সংগীত শিক্ষক বৃন্দ সহ উপজেলা মহিলা বিষয়ক দপ্তরের অন্যান্য ব্যক্তিবর্গ।