ঢাকারবিবার , ৭ মার্চ ২০২১
১৯শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ ২রা ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ বৃহস্পতিবার
আজকের সর্বশেষ সবখবর

ঢাকা কলেজের ছাত্র সাইফুলের ২টি কিডনি নষ্ট মানবিক সহায়তার আবেদন

রিপোর্ট : মুহাজির রহমান মিঠু:
মার্চ ৭, ২০২১ ৩:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

সাইফুলের দু’টি কিডনিই নষ্ট মানবিক সহায়তার আবেদন ঢাকা কলেজের ইতিহাস বিভাগের শিক্ষার্থী সাইফুল।

সাইফুল বরিশাল জেলার মুলাদী থানার সফিপুর ইউনিয়নের চরমালিয়া গ্রামের সিরাজ সিকদারের ছেলে ও ঢাকা কলেজের অনার্সের শিক্ষার্থী মোঃ সাইফুল ইসলাম (২৪) কিডনি রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

প্রাথমিক অবস্থায় সাইফুলকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় নেওয়া হলে চিকিৎসকরা তার দুটি কিডনি অকেজো হয়ে গেছে বলে জানায়। পরে চিকিৎসকরা সাইফুলকে দ্রুত ডায়ালসিস দেয়ার কথা বললে তাকে প্রথমে ঢাকা শ্যামলী ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনি ডিজিজেস এন্ড ইউরোলজি হাসপাতালে নেওয়া হলে প্রাথমিক অবস্থায় সাইফুলকে কিছুদিন ভর্তি করে অত্র হাসপাতালে ডায়ালসিস দেয়া হয়।

এর ৪/৫ দিন পর ওই হাসপাতাল থেকে নাম কেটে দিলে তাকে গণস্বাস্থ্য কেন্দ্রে নিয়ে নিয়মিত একদিন পর পর ডায়ালসিস দেয়ার মাধ্যমে কোনোমতে বাঁচিয়ে রাখা হয়েছে।

কিন্তু সাইফুলকে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে কিডনি প্রতিস্থাপনের কোনো বিকল্প নেই বলে চিকিৎসকরা জানিয়েছে। কিন্তু কিডনি প্রতিস্থাপনের চিকিৎসার জন্য প্রায় ১৫-২০ লাখ টাকার প্রয়োজন হতে পারে বলে চিকিৎসকরা আরো জানিয়েছে। সাইফুলের বাবা সিরাজ সিকদার চিকিৎসা বাবদ অনেক টাকা ব্যয় করায় সিরাজ সিকদার এখন নিঃস্ব প্রায়।

অর্থনৈতিকভাবে অসচ্ছল পিতা সিরাজ সিকদারের পক্ষে এই ব্যয়বহুল খরচ করে ছেলের চিকিৎসা করানোর মত কোন সামর্থ্য না থাকায় দেশ ও প্রবাসের বিত্তবান, হৃদয়বান ব্যক্তিবর্গ সহ সর্বস্তরের মানুষের কাছে আর্থিক সাহায্যের আবেদন জানিয়েছেন।

সাইফুল ঢাকা কলেজের ইতিহাস বিভাগের অনার্স তৃতীয় বর্ষের (২০১৬-১৭) সেশনের মেধাবী একজন ছাত্র।

সাহায্য পাঠাবার ঠিকানাঃ
বিকাশ নং :০১৯১৩৭৫৪১৯৮ পার্সোনাল
রকেট নং :০১৭৭৫২৭২৮৭০
ব্যাংক একাউন্ট নং IBBL – 20501270203139014
মোবাইল নং ০১৭৭৫২৭২৮৭০ (রোগীর ভাই)

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।