1. admin@agrajatra24.com : Agrajatra 24 :
  2. Ashrafalifaruki030@gmail.com : আশরাফ আলী ফারুকী : আশরাফ আলী ফারুকী
  3. editor@agrajatra.com : News :
দ্রুত এডহক নিয়োগের দাবিতে সরকারিকৃত শিহ্মকদের প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান - Agrajatra24.com
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
পাইকগাছায় কৃষকদেরর মাঝে বিনামূল্যে বীজধান ও সার বিতরণ উদ্ধোধন স্বামীর ঘরেই অবরুদ্ধ জীবন কাটাচ্ছেন স্ত্রী কিশোরগঞ্জ জেলা প্রশাসকের বদলীজনিত বিদায়ী মতবিনিময় সভা অনুষ্ঠিত কুলিয়ারচরে বিএনপি’র ২০ নেতাকর্মীর নামসহ ৭০ জনের নামে বিস্ফোরক আইনে মামলা চট্টগ্রামের মহাসমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাঃ ২৯ টি প্রকল্পের উদ্বোধন রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ৭নং ওয়ার্ডের কাউন্সিল প্রার্থী অজিহার রহমান জনপ্রিয়তার শীর্ষে বিএনপির স্বপ্ন কখনো পূরণ হবে নাঃ বাগমারা’য় খায়রুজ্জামান লিটন ঝালকাঠিতে নও মুসলিমের উপরে হামলা বাঁশখালী থানা পুলিশের বিশেষ অভিযানে ফের ৪৫০০ পিস ইয়াবা সহ গ্রেফতার ৩ জন চট্টগ্রাম সিটি রেডক্রিসেন্ট ইউঃ’র নির্বাচন-ব্যাপক অনিয়ম-অবৈধ তাহেরপুর কলেজে নবাগত অধ্যক্ষ যোগদানে সংবর্ধনা ও পরিচিতি সভা বাকেরগঞ্জে ভরপাশা ইউনিয়ন শ্রমিকলীগের ত্রিবার্ষিক সম্মেলনে শহিদুল সভাপতি রঞ্জু সম্পাদক পাইকগাছা মসজিদ ও কবরস্থানের জমি দখল উপরন্তু মামলা দিয়ে হয়রানীর অভিযোগ পাইকগাছায় নানা আয়োজনে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত সুন্দরগঞ্জ পূর্ব শত্রুতার জেরে বসতবাড়িতে অগ্নিসংযোগের অভিযোগ অগ্রযাত্রায় সংবাদ প্রকাশের পর ভোলা থেকে জ্বীনের বাদশাকে আটক করলো র‍্যাব-৮ র‍্যাব-৮ এর অভিযানে ভোলা থেকে জ্বীনের বাদশা আটক সুন্দরগঞ্জে বিজয় দিবসে কর্মসূচী গ্রহণে আওয়ামী লীগের প্রস্তুতি সভা করিমগঞ্জে বিএনপি’র সাথে পুলিশের সংঘর্ষ, ৩ পুলিশ সদস্য আহত জেলা কৃষকলীগের সম্মেলন সফল করতে বাগমারা’য় যুবলীগের প্রচার মিছিল

দ্রুত এডহক নিয়োগের দাবিতে সরকারিকৃত শিহ্মকদের প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান

  • সংবাদটি লিখা হয়েছে : বুধবার, ২০ জানুয়ারি, ২০২১
  • ২০৪ জন পড়েছে

আগামী ২১ ফেব্রুয়ারির মধ্যে আত্তীকরণ ও অ্যাডহক নিয়োগের দাবি জানিয়েছেন সরকারিকৃত কলেজের শিক্ষক-কর্মচারীরা। একইসাথে সরকারিকৃত কলেজ শিক্ষকদের পদসৃজন ও অ্যাডহক নিয়োগের কাজ থেকে সরকারিকরণ বিরোধী, মামলাবাজ শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের বাদ দেয়ার দাবি জানিয়েছেন তারা। এসব দাবি জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্মারকলিপিটি জমা দিয়েছেন বাংলাদেশ সরকরি কলেজ শিক্ষক পরিষদের (বাসকশিপ) নেতারা। মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে রংপুরের বিভাগীয় কমিশনারের হাতে প্রধানমন্ত্রী বরাবর দেয়া স্মারকলিপিটি জমা দেন রংপুর বিভাগের শিক্ষকরা।

স্মারকলিপি জমা দিয়ে শিক্ষকরা বলেন, সরকারিকৃত কলেজ শিক্ষকদের পদসৃজন ও অ্যাডহক নিয়োগের কাজ থেকে সরকারিকরণ বিরোধী, প্রতিহিংসাপরায়ণ ও মামলাবাজ শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের প্রত্যাহার করার দাবি জানিয়েছেন তারা। একইসাথে পরিদর্শন প্রতিবেদন অনুযায়ী দ্রুত সরকারিকৃত কলেজ শিক্ষক-কর্মচারীদের পদসৃজন ও অ্যাডহক নিয়োগের দাবি জানিয়েছেন।

শিক্ষক নেতারা আরও বলেন, ২০১৬ খ্রিষ্টাব্দে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি উপজেলায় একটি করে স্কুল-কলেজ সরকারিকরণের ঘোষণা দেন। প্রধানমন্ত্রীর সেই ঘোষণার পাঁচ বছর অতিবাহিত হলেও এখনো পর্যন্ত একটি কলেজের শিক্ষক-কর্মচারীদের পদসৃজন ও অ্যাডহক নিয়োগের কাজ সম্পন্ন হয়নি। ফলে শিক্ষক শিক্ষার্থীরা সরকারিকরণের সুবিধা পাচ্ছেন না। ইতোমধ্যে এসব প্রতিষ্ঠান থেকে ৩ হাজারের বেশি শিক্ষক-কর্মচারী অবসরে গেছেন কোনো সরকারি সুযোগ সুবিধা ছাড়াই। প্রধানমন্ত্রীর নেয়া স্কুল-কলেজ সরকারিকরণ করার ঐতিহাসিক সিদ্ধান্ত বাস্তবায়নে মামলা করে বাধা সৃষ্টি করা শিক্ষা ক্যাডারের কতিপয় চিহ্নিত কর্মকর্তা শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা অধিদপ্তরের গুরুত্বপূর্ণ পদে বসে আত্তীকরণ প্রক্রিয়া আটকে রেখেছে বলেও অভিযোগ করেছেন শিক্ষকরা।

শিক্ষকরা আরও বলেন, এসব কর্মকর্তা বেশিরভাগ শিক্ষকদের নামের পাশে মন্তব্য কলামে অযাচিত নোট দিয়ে আত্তীকরণ ও অ্যাডহক নিয়োগে দেরি করছেন। তাই, সরকারিকৃত কলেজ শিক্ষকদের পদসৃজন ও অ্যাডহক নিয়োগের কাজ থেকে সরকারিকরণ বিরোধী, মামলাবাজ শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের বাদ দেয়ার দাবি জানিয়েছেন তারা।

একইসাথে সদ্য সরকারিকৃত কলেজগুলোর পরিদর্শন রিপোর্টের ভিত্তিতে সব শিক্ষক-কর্মচারীদের আগামী ২১ ফেব্রুয়ারির আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের মধ্যেই শিক্ষকদের অ্যাডহক নিয়োগের দাবি জানিয়েছেন তারা। দাবি আদায়ে সংগঠনের পক্ষ থেকে আগামী ২১ জানুয়ারি পর্যন্ত দেশের ৮ বিভাগীয় কমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেয়া হবে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের মধ্যে ৩০৫টি কলেজের শিক্ষক কর্মচারীদের পদসৃজন ও অ্যাডহক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন না হলে একই দাবিতে আগামী ২৬ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করা হবে বলেও জানান শিক্ষকরা।

এসময় বাসকশিপ সভাপতি কে এম দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক ফারুক হোসেন মৃধা, সিনিয়র সহ-সভাপতি শামসুল আলম, সহ-সভাপতি মো. শহিদুল ইসলাম, মো. হেলাল উদ্দিন, মেহেদী হাসান, মনির হোসেন, মো. আশেকুর রহমান, মো. এনামুল হক, রংপুর বিভাগীয় কমিটির আহ্বায়ক শাহ সাইফুল্লাহ মনিষী, সদস্য সচিব মো. ফারুক হোসেন , আব্দুল্লাহ আল মামুন, জি এম ফিরোজ রব্বানী, মো. নজরুল ইসলাম ও রংপুর বিভাগের ৮টি জেলার বিভিন্ন কলেজ থেকে আসা শিক্ষকরা উপস্থিত ছিলেন।

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss