ঢাকাবুধবার , ২৪ ফেব্রুয়ারি ২০২১
১৬ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ ৩০শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ সোমবার
আজকের সর্বশেষ সবখবর

নগর ছাত্রলীগের সম্মেলন দেখার অপেক্ষায় কারা আসছে নেতৃত্বে

শিবলী সরকার, রাজশাহী ব্যুরোঃ
ফেব্রুয়ারি ২৪, ২০২১ ৩:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

রাজশাহীমহানগর শাখা ছাত্রলীগের সম্মেলন ঘিরে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছে নগর জুড়ে। কেন্দ্রীয় ছাত্রলীগের ঘোষণা অনুযায়ী আজ ২৪ ফেব্রুয়ারি (বুধবার) অনুষ্ঠিত হতে যাচ্ছে ছাত্রলীগের ১২ তম সম্মেলন।

পদপ্রত্যাশীদের ব্যানার, ফেস্টুনে ছেয়ে গেছে পুরো রাজশাহী নগরী। সাধারণ জনগণের মধ্যেও জোর আলোচনা চলছে কারা থাকতে যাচ্ছে। রাজশাহী মহানগর শাখা ছাত্রলীগের নেতৃত্বে। ছাত্র লীগের এই সম্মেলনকে ঘিরে বেশ ব্যস্ত সময় পার করছেন পদপ্রত্যাশীরা। কমিটিতে স্থান পেতে প্রার্থীরা রাসিকের ১নং ওয়ার্ড থেকে ৩০ নং ওয়ার্ড পর্যন্ত প্রচারণা চালাচ্ছেন। কেওবা মোটর বাইক নিয়ে নিজের প্রার্থীতা জানান দিতে নেতা ও সমর্থক কর্মীদের সাথে নিয়ে নগর জুড়ে শোডাউন দিচ্ছেন। স্লোগানে স্লোগানে মুখরিত করছে রাজপথ। সব মিলিয়ে বেশ জমে উঠেছে রাজশাহী মহানগর ছাত্রলীগের রাজনীতির মাঠ।

গত ১৭ ফেব্রুয়ারি সম্মেলন প্রস্তুতি কমিটির ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। রাজশাহী মহানগর ছাত্রলীগের ১২ তম সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার , সম্মেলনের উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগ বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা সহ জেলা, মহানগর, বিশ্ববিদ্যালয়, রুয়েট ছাত্রলীগের শীর্ষ নেতারা।

রাজশাহী মহানগর ছাত্রলীগের পদপ্রত্যাশীদের মধ্যে আলোচনায় রয়েছে অনেকেই। সভাপতি পদপ্রত্যাশীরা হলেন- নগর ছাত্রলীগের সহ- সভাপতি পিয়ারুল ইসলাম পাপ্পু, যুগ্ম- সম্পাদক আবদুল্লাহ আল দ্বীপ, তাসকিন পারভেজ সাতিল ও দপ্তর সম্পাদক ফজলে রাব্বি, রাজশাহী কলেজ সভাপতি নূর মোহাম্মদ সিয়ামসহ বেশ কয়েকজন। সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীরা হলেন- নগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সিরাজুম মুবিন সবুজ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাফফাত হোসেন রিয়াদ, উপ-ধর্ম সম্পাদক রাশিক দত্ত, ধর্ম সম্পাদক আরেফিন পারভেজ বন্ধন, যুগ্ম সম্পাদক মারুফ হোসেন, পলিটেকনিক সভাপতি মেহেদী হাসান রিমেল (রিগেন), সাংগঠনিক সম্পাদক হাসান , রাজশাহী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইমুল হাসান নাঈম। এর বাইরেও অনেকের নাম শোনা যাচ্ছে।

ইতিমধ্যে সম্মেলনের জন্য রাজশাহী কলেজ শহীদ মিনারের সামনে তৈরি করা হয়েছে মঞ্চ। সার্বিক প্রস্তুতি সম্পর্কে সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য সচিব মাহমুদ হাসান রাজিব বলেন, ‘প্রস্তুতির কাজ প্রায় সম্পন্ন। সম্মেলনে স্থানে সর্বত্র ব্যানার, ফেস্টুন লাগানো হয়েছে। স্টেজের কাজ সন্ধ্যার মধ্যে শেষ হবে। এছাড়া কঠিন নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’

এসব মিলিয়ে দেখার প্রত্যাশায় আছে কে হচ্ছে নগর ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।