সোমবার, ১৬ মে ২০২২, ০২:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
গলাচিপায় ৫০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ১ পতিত জমি চাষে সব ধরণের সহযোগীতা করা হবে: নোয়াখালীতে কৃষি মন্ত্রী নগরীর ২৪ নং ওয়ার্ড কাউন্সিলরের সাংবাদিককে অশ্লীল ভাষা গালমন্দ গলাচিপায় সামাজিক যোগাযোগমাধ্যমে ইউ পি সদস্যের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচার চুনারুঘাট সীমান্তে থানা পুলিশের অভিযানে ভারতীয় চোরাই চা-পাতা সহ একজন আটক গলাচিপায় জোরপূর্বক জমি দখলের অভিযোগ গফরগাঁওয়ে অপহৃত শিক্ষার্থী গাজীপুরে উদ্ধার, অপহরণকারী যুবক গ্রেফতার গফরগাঁওয়ে প্রবাসীকে অপহরণ করে মুক্তিপণ আদায় অপহরণকারীর চক্রের সদস্য গ্রেপ্তার ঝিকরগাছায় মানবাধিকার কল্যান ট্রাস্টের সহায়তায়জোড়া লাগলো আশার ভাঙা সংসার যশোরের শার্শায় মোটরসাইকেলের চাকায় পিষ্ট হয়ে ৬ বছরের ১ শিশু নিহত।

নরসিংদীতে প্রধানমন্ত্রীর আশ্রায়ন-২ প্রকল্পের উপহার পেল ২২১টি ভূমিহীন ও গৃহহীন পরিবার

এস আই খানঃ
  • সংবাদটি লিখা হয়েছে : শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১
  • ১৭৮ জন পড়েছে

নরসিংদীতে ২২১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের হস্তান্তর করা হলো প্রধানমন্ত্রীর আশ্রায়ন-২ প্রকল্পের উপহার হিসেবে একটি করে ঘর।

সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “সোনার বাংলা” গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষে নিরলস কাজ করে যাচ্ছে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উন্নয়নের ধারায় এবার ভূমিহীন ও গৃহহীন মানুষের পূনর্বাসন এর প্রত্যয় বাস্তবায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজস্ব তত্ত্ববধানে আশ্রয়ন-২ প্রকল্পটি পরিচালিত হচ্ছে ।

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নে সারাদেশের ন্যায় নরসিংদী জেলার সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিৎকল্পে নরসিংদী জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর সার্বিক দিক নির্দেশনায় এই জেলায় গৃহ নির্মাণের কাজ দ্রুততার সাথে শুরু হয়। তারই ধারাবাহীকতায় নরসিংদী জেলায় প্রথম পর্যায়ে বরাদ্দপ্রাপ্ত ২২১টি গৃহ নির্মানের কাজ ইতোমধ্যে সমাপ্ত হয়েছে।

তন্মধ্যে নরসিংদী সদর উপজেলায় ০৪টি, পলাশ উপজেলায় ২৫টি, শিবপুর উপজেলায় ৪২টি, মনোহরদী উপজেলায় ৪৫টি, বেলাব উপজেলায় ৭০টি এবং রায়পুরা উপজেলায় ৩৫টি গৃহহীন পরিবারের জন্য গৃহ নির্মানে কাজ সম্পন্ন হয়েছে।

উক্ত ২২১টি গৃহহীন পরিবারকে গৃহপ্রদানের পাশাপাশি প্রত্যককে ০২ শতাংশ করে খাসজমি বন্দোবস্ত দিয়েছেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন। এ উদ্দেশ্যে প্রতি পরিবারের স্বামী এবং স্ত্রীর নামে কবুলিয়ত সম্পন্নপূর্বক নামজারীর কার্যক্রমও সমাপ্ত হয়েছে।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন প্রকল্পের কাজ যথাযথভাবে সম্পন্ন হওয়ার লক্ষ্যে গৃহ নির্মান কাজ পরিদর্শন করে কাজের মান নিশ্চিত করেন। আজ ২৩ জানুয়ারী ২০২১ তারিখে মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সমগ্র বাংলাদেশের ন্যায় নরসিংদী জেলায়ও ২২১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে গৃহ প্রদানের সনদপত্র, কবুলিয়ত এবং নামজারী খতিয়ান হস্তান্তর করেন।

ভূমিহীন, গৃহহীন, ছিন্নমূল মানুষের সার্বিক উন্নয়নের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক জমি ও গৃহ প্রদানের পাশাপাশি নরসিংদী জেলা প্রশাসনের নিজস্ব উদ্যোগে নির্মিত গৃহে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে, সুপেয় পানির জন্য নলকূপ স্থাপন করা হয়েছে।

এছাড়াও এসকল গৃহহীন পরিবারের জীবনমান সমৃদ্ধি করার জন্যে আশ্রয়ণ প্রকল্পের নিকটতম দূরত্বে বাজার, শিশুপার্ক, বিদ্যালয় ও মসজিদ স্থাপনের পরিকল্পনা রয়েছে। ছিন্নমূল এসব পরিবারের অর্থনৈতিক উন্নয়ন বেগবান করতে এসকল পরিবারের মাঝে সহজ শর্তে ঋণ বিতরণের কার্যক্রম হাতে নিয়েছে জেলা প্রশাসন নরসিংদী।

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102