ঢাকারবিবার , ৩ জানুয়ারি ২০২১
১৬ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ ৩০শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ সোমবার
আজকের সর্বশেষ সবখবর

নরসিংদীর জেলার মনোহরদীতে রাধাকৃষ্ণ মন্দিরের রাস্তায় বাধা

আব্দুর রহিম, মনোহরদীঃ
জানুয়ারি ৩, ২০২১ ১২:৪৮ অপরাহ্ণ
Link Copied!

নরসিংদী জেলার মনোহরদী উপজেলার কাচিঁকাটা ইউনিয়নের অন্তর্গত বড় মির্জাপুর (হিন্দু পাড়া) একটি জনবহুল পাড়া,এই পাড়াতে প্রায় ৫০ টি পরিবার বসবাস করে।এই পাড়াতে ” শ্রী শ্রী রাধাকৃষ্ণ মন্দির ” নামে একটি মন্দির আছে। এই মন্দিরে যাওয়ার জন্য চালাকচর বাজার হইতে শেখের বাজারের পাকা রাস্তা থেকে একটি কাঁচা রয়েছে।

এই রাস্তাটি শত বছরের পুরনো ও পাঁচ শতাধিক মানুষ চলাচল করে। এই রাস্তাটি বন্ধ করে দেওয়ার জন্য কবিতা চন্দ, নিলয় চন্দ, আশিষ চন্দ সর্বপিতাঃ মৃত মনিন্দ্র চন্দ তারা রাস্তায় গর্ত, গাছ লাগানো ও বাঁশের বেড়া দেয়। এতে মন্দিরে কোন লোকজন হেটে বা যানবাহনে করে যেতে পারে না। মন্দিরে কোন মালামাল বা ভক্ত বৃন্দ আসতে গেলে তারা নিজে সরাসরি বাধা প্রদান করে ও অকথ্য ভাষায় গালাগালি করে।স্থানীয়রা জানায় তারা মন্দির ও সমাজের সাথে কোন সম্পর্ক নেই। অভিযোক্তরা বলে এটি নাকি শয়তানের মন্দির করেছে ও তুলশীর মালা সহ ধর্মীয় বিভিন্ন বিষয় নিয়ে কটুক্তি করে।তারা মন্দিরে পূজারকে বিভিন্ন ধরনের হুমকি দেয় ও মন্দিরের ক্ষতি সাধন করে।

মন্দির কমিটি ও এলাকাবাসী প্রতিবাদ করতে গেলে তাদের কে বলে বিকল্প রাস্তা ব্যাবহার করার জন্য ও তাদের গায়ে হাত তুলার মত কাজ করে।এই একটি মাত্র রাস্তা ছাড়া মন্দিরে ও এই পাড়ায় যাওয়ার মত অন্য কোন বিকল্প রাস্তা নেই। এবং অভিযোক্তরা মন্দির কমিটিদের হুমকি দেয় যে, তারা নিজেরাই নিজেদের অন্যান্য অবস্থার ক্ষতি সাধন করে কমিটির বিরুদ্ধে মামলা দায়ের করবে।এলাকাবাসী এর সুষ্ঠ বিচার ও সমাধান চায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।