ঢাকাসোমবার , ২১ ডিসেম্বর ২০২০
১৯শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ ২রা ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ বৃহস্পতিবার
আজকের সর্বশেষ সবখবর

নরসিংদীর বেলাবতে ভূমি অফিসের দালালচক্রের দুই সক্রীয় সদস্যকে অর্থদন্ড

আবু বকর সিদ্দিক, বেলাব প্রতিনিধিঃ
ডিসেম্বর ২১, ২০২০ ৬:২০ অপরাহ্ণ
Link Copied!

নরসিংদীর বেলাবতে ভূমি অফিসে সেবা নিতে আসা সাধারণ মানুষকে হয়রানী ও বিভিন্ন অজুহাতে অর্থ হাতিয়ে নেওয়ার অপরাধে উপজেলার সররাবাদ ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ দ্বীন ইসলাম ও শরিয়ত উল্লাহ নামে এক দলিল লেখককে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অর্থদন্ড প্রদান করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালত বসিয়ে উল্লেখিত দুইজনকে ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামিমা শরমিন।

তথ্যসুত্রে জানা যায় বেলাব উপজেলা ভূমি অফিসে সেবা নিতে আসা সাধারণ মানুষকে সেবার নামে হয়রানি ও অর্থ আদায়ের অভিযোগ রয়েছে একটি দালাল চক্রের বিরুদ্ধে। আমলাব ইউনিয়নের বটেশ্বর গ্রামের জাহান উদ্দীনের স্ত্রী রেহেনা বেগম নামে এক গৃহবধু তার জমির একটি পর্চা সংশোধনের জন্য ভূমি অফিসে গেলে উল্লেখিত ব্যক্তিদ্বয় আবেদন লেখার নামে তার কাছ থেকে ৭শ টাকা ফি আদায় করে। পরে আবেদন না লিখে আরো টাকা দাবি করলে গৃহবধু রেহেনা বেগম উপজেলা নির্বাহী অফিসারের কাছে উক্ত ব্যক্তিদের বিরুদ্ধে একটি লিখিত আবেদন দায়ের করেন। আবেদনের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাৎক্ষনিকভাবে ভ্রাম্যমান আদালত বসিয়ে দন্ডবিধি ১৮৬০ এর ১৭১ এর ঙ ধারায় দালাল চক্রের দুই সদস্যকে উক্ত অর্থদন্ড প্রদান করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শামিমা শরমিন বলেন, দীর্ঘদিন ধরে এ চক্রটি ভূমি অফিসে সাধারণ মানুষকে হয়রানি ও অবৈধ অর্থ আদায় করে আসছে। তারই প্রেক্ষিতে এক ভুক্তভোগীর অভিযোগের কারনে বয়স বিবেচনায় প্রাথমিক সর্তক করে উল্লেখিত ব্যক্তিদের এ অর্থ জরিমানা করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।