Agrajatra24.com
Agrajatra 24
UX/UI Designer at - Adobe

অনুসন্ধান মূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা

নীলফামারীর ডোমারে পিচ রেট কর্মচারীদের বিক্ষোভ

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

Agrajatra24.com
Agrajatra 24
UX/UI Designer at - Adobe

অনুসন্ধান মূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা

 

 

মাননীয় প্রধানমন্ত্রীর অঙ্গীকার, বেকার থাকবেনা একটিও আর” এই শ্লোগান নিয়ে নীলফামারীর ডোমারে অস্থায়ী (পিচ রেট) কর্মচারীদের অনিদৃষ্ঠ কালের কর্মবিরতি ও বিক্ষোভ কর্মসুচী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩-ফেব্রুয়ারী) বেলা ১২টায় ডোমার বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (নেসকো লিঃ) এর অফিস চত্বরে, অস্থায়ী (পিচ রেট) কর্মচারী ঐক্য পরিষদ,রাজশাহী ও রংপুর বিভাগের আয়োজনে, নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানী লিমিটেড বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের মাননীয় এমডি মহোদয় কর্তৃক পিচরেট কর্মচারীদেরকে দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন না করায় কেন্দ্রীয় কমেটির সিদ্ধান্ত মতে সার্কেল ভিত্তিক অনিদৃষ্ঠ কালের জন্য কর্মবিরতি করেছে অস্থায়ী (পিচ রেট) কর্মচারী ঐক্য পরিষদের কর্মচারীরা।

ডোমার অস্থায়ী (পিচ রেট) কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি উত্তম কুমার রায়ের সভাপতিত্বে, রংপুর বিভাগীয় অস্থায়ী (পিচ রেট) কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি এস এম ফারুক হোসাইন, সাংগঠনিক সম্পাদক এনামুল হক, পঞ্চগড় ঐক্য পরিষদের সভাপতি আপিল মাহমুদ, তেঁতুলিয়া ঐক্য পরিষদের সভাপতি আজগড় আলী, ঠাকুরগাঁও ঐক্য পরিষদের সভাপতি শাহদাত হোসেন, নীলফামারী ঐক্য পরিষদের সভাপতি এন্তাজ আলী বাবু, সৈয়দপুর ঐক্য পরিষদের সভাপতি আওলাদ হোসেন খোকন, জলঢাকা ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন,আমরা বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের এই প্রতিষ্ঠানে, রাজশাহী ও রংপুর বিভাগের বিক্রয় ও বিতরন বিভাগের বিদ্যুৎ সরবরাহ দপ্তরে দীর্ঘ ১৫ থেকে ২০ বছর যাবৎ অস্থায়ী (পিচ রেট) পদ্ধতিতে মিটার রিডিং গ্রহন ও সময়মত গ্রাহকের বিদ্যুৎ বিল বিতরনের কাজটি সততা ও নিষ্ঠার সাথে পালন করে আসছি। চাকুরী স্থায়ী করনের লক্ষ্যে লিখিত ভাবে কর্তৃপক্ষের নিকট আবেদন করেছি।

গত ০৩-১১-২০২০ খ্রি: উদ্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনায় বসি, এমডি মহোদয় তার আলোচনার সিদ্ধান্ত মতে পিচরেট পদ্ধতি বাতিল করে আর এফ কিউ এম পদ্ধতিতে আমাদের তৃতীয়ও চতুর্থ শেনী পদে স্মার্ট বেতন ও উৎসব বোনাসসহ ব্যাংকের মাধ্যমে প্রদান করা হবে এবং কারো কর্ম হারাবেনা মর্মে নিশ্চয়তা প্রদান করেন।এমডি মহোদয়ের প্রতিশ্রুতির দুই থেকে আড়াই মাস অতিবাহিত হবার পরও আশানুরুপ কোন সিদ্ধান্ত গ্রহনের পদক্ষেপ পরিলক্ষিত হয় নাই। এমডি’র দেওয়া প্রতিশ্রুতি বেঁধে দেওয়া সময়ের মধ্যে বাস্তবায়ন না হলে , কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মতে অনিদৃষ্ঠ কালের কর্ম বিরতি চলমান থাকবে।