Agrajatra24.com
Agrajatra 24
UX/UI Designer at - Adobe

অনুসন্ধান মূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা

নোয়াখালীতে সাংবাদিক হত্যার প্রতিবাদে রামগঞ্জ প্রেস ক্লাবের মানববন্ধন

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

Agrajatra24.com
Agrajatra 24
UX/UI Designer at - Adobe

অনুসন্ধান মূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি :-
নোয়াখালীর কোম্পানগঞ্জ উপজেলার চাপরাশিরহাটে দলীয় সংর্ঘষ চলাকালীন সময়ে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সন্ত্রাসীদের গুলিতে দৈনিক বাংলাদেশ সমাচারের প্রতিনিধি গুলিবিদ্ধ হয়ে বুরহান উদ্দিন মুজাক্কিরের মৃত্যুর প্রতিবাদে রামগঞ্জ প্রেস ক্লাবের উদ্যেগে মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় রামগঞ্জ প্রেস ক্লাবের সাংবাদিকগণ তাদের বক্তব্যে জানান, সাংবাদিকগণ সংবাদ পরিবেশন করবে, একটি সংবাদ দলমত নির্বিশেষে একটি চিহ্নিত গোষ্টির বিরুদ্ধে যেতেই পারে। সংবাদকর্মীরা সমাজের ক্ষত তুলে ধরে পত্রিকা ও বিভিন্ন মিডিয়া প্রকাশ করবেন আর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তা নিরসন করবেন। এটাই স্বাভাবিক। কিন্তু কতিপয় পদলেহনকারী সংবাদকর্মী, রাজনীতিবিদ ও কুচক্রিমহলের কারনে আজ সারাদেশের সাংবাদিকরা দ্বিধাবিভক্ত। আর এ সুযোগ গ্রহণ করে একটি মহল সাংবাদিকদের উপর হামলা ও মামলা করছে, এমনকি গুলি করে হত্যা করা হচ্ছে। যা অত্যান্ত নিন্দনীয় ও ঘৃণ্যতম কাজ। জাতীর বিবেক সাংবাদিকদের কোনভাবেই শেষ করা যাবে না।

এসময় সংবাদকর্মীরা মাননীয় প্রধানমন্ত্রী, তথ্যমন্ত্রী ও প্রশাসনের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে অতিদ্রুত নোয়াখালীতে হত্যার শিকার সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির জোর দাবী জানানো হয়।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১১টায় শহরের পুলিশ বক্স চত্বরে রামগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি খালেদ মাহমুদ ফারুকের সভাপতিত্বে ও সিনিয়র সহ-সভাপতি হুমায়ুন কবীর পাটোয়ারীর সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ডেপুটি কমান্ডার সালেহ আহম্মেদ, প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও নির্বাহী সদস্য এস এম বাবুল বাবর, যুগ্ন সাধারণ সম্পাদক জাকির হোসেন পাটোয়ারী, সহ-সম্পাদক পাটোয়ারী হোসেন শরীফ, অর্থ সম্পাদক এমরান হোসেন পাটোয়ারী, সদস্য মোঃ তামজিদ হোসেন রুবেল, নজরুল ইসলাম, শাখাওয়াত হোসেন শাখা, লক্ষন মজুমদার, তপন মজুমদার, জহিরুল ইসলাম, মোঃ হুমায়ুন কবির ও মোঃ শামছুল ইসলাম প্রমূখ।