শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৬:৪০ অপরাহ্ন
শিরোনাম :
পদ্মা নদীতে পাওয়া লাশ যশোর সদরের মোঃ মিনারুলের ইসলামপুরে মাদকের অভিযানে ৩শ লিটার মদসহ নারী আটক – আগামী নির্বাচনের সেপ্টেম্বর পর্যন্ত রাজপথ দখলে থাকবে তথ্য ও সম্প্রচার মন্ত্রী নওগাঁর মাদক সেবির ৬ মাসের সাজা জামালপুরে ভাড়াটিয়া গৃহবধূকে ধর্ষণের অভিযোগে বাড়ির মালিক উপসহকারী কৃষি কর্মকর্তা গ্রেপ্তার- খুলনায় “বাংলাদেশ প্রেসক্লাব” রুপসা উপজেলা শাখা আহ্বায়ক কমিটির পক্ষ থেকে জনপ্রতিনিধি ও প্রশাসনের সাথে সৌজন্য সাক্ষাৎ। গোবিন্দগঞ্জে নিখোঁজের দুইদিন পর যুবকের লাশ উদ্ধার ১০ মামলার আসামী গ্রেফতার মহেশখালীতে কিশোরীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগ, গ্রেপ্তার ১ একাকীত্বের অবসান ঘটালেন সাংবাদিক তানভীর ইরাক রাজশাহীর দুর্গাপুর নান্দিগ্রাম ডি.এস আলিম মাদ্রাসা যেন ভূতের বাড়ি জ্বালানী তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি দেশকে সঙ্কট ও বিপর্যয়ের মুখে ফেলে দিয়েছে – অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ ভৈরবে নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক দখলীকৃত ফুটপাত উচ্ছেদ অভিযান বগুড়ার সারিয়াকান্দিতে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী অন্তঃসত্বা সুন্দরগঞ্জে প্রতিবন্ধীকে ধর্ষণ মামলায় উপ-সচিবের রিমান্ড সুন্দরগঞ্জে ছাত্রলীগ/যুবলীগের বাঁধারমুখে জাতীয় পার্টির বিক্ষোভ সমাবেশ পন্ড অনিয়ম-দুর্নীতির অভিযোগ সুন্দরগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের বিরুদ্ধে নেত্রকোণায় জেলা সামাজিক সম্প্রীতি কমিটির সভা অনুষ্ঠিত ঘরের আশায় দ্বারে দ্বারে ঘুরেও ঘর পায়নি প্রতিবন্ধী মোকছেদুল গাজীপুর জেলার সামাজিক-সম্প্রীতি কমিটির প্রথম সভা অনুষ্ঠিত

পত্রিকা’র হকার সান্টু ও তার ভাই একই রোগে আক্রান্ত, উন্নত চিকিৎসাসেবা ও সহযোগিতা’র আহবান

Agrajatra24.com
  • সংবাদটি লিখা হয়েছে : শনিবার, ৪ জুন, ২০২২
  • ১২৯ জন পড়েছে

মিজানুর রহমান স্টাফ করেসপন্ডেন্টঃ
রাজশাহী বাগমারা উপজেলায় এক সময় ঘুরে ঘুরে কখনো সাইকেল কখনো মোটরসাইকেল আবার ভ্যান বা পায়ে হেঁটে সংবাদপত্র পত্রিকা বিভিন্ন জায়গায় বিতারণ কার্যকমের বাহক হকা’র পরিচয়ে সাজেদুর রহমান সান্টু তিনি সহ ছোট ভাই একই রোগে অসুস্থ।

রাজশাহী বাগমারা তাহেরপুর পৌরসভা ৭ নং ওয়ার্ড কোয়ালীপাড়া গ্রামের বাসিন্দা সান্টু ও সেলিম রেজা।

অসুস্থতার সংবাদ পেয়ে গিয়ে জানা যাই , বয়স ৩০ বছর পার হলে এমন রোগে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছেন পরিবারের পক্ষ হতে। সান্টু একজন পরিশ্রমি মানুষের মধ্যে অন্যতম। বাগমারায় তাকে এক নামে জানে ও চিনে সহজ, সরল, ভদ্রলোক পরিচয়, পত্রিকার হকার তিনি বিভিন্ন যোগে তাছাড়া পায়ে হেঁটে সংবাদপত্র প্রকাশিত পত্রিকা উপজেলার বিভিন্ন জায়গায় বিতরণ করতেন। শুধু তাই নয় অসুস্থর প্রথম দিকে পুরাতন পোশাকের দোকান ও বিভিন্ন জায়গায় ভ্যান যোগে জুতা সু বিক্রিও করেছেন।

৩০ বছর বয়স থেকে তিনি শারীরিক প্রতিবন্ধি হিসাবে সয়ন রয়েছেন কক্ষে, নিজ হাতে মুখে তুলে খেতে পারে না, তিনি দীর্ঘ দশ বছর ধরে এমন দুর্লভ জীবনযাপনে জড়িয়েছে । চিকিৎসা নিয়েছেন বাবার রেখে যাওয়া সম্পত্তির বিক্রি করে, চিকিৎসা নিয়ে সফলতা পান নাই, চান উন্নত চিকিৎসাসেবা। তার ছোট ভাই সেলিম রেজা রাজশাহী কলেজ থেকে অনার্স মাস্টাস ফাস্টক্লাস পেয়ে সরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০১০/২০১২ সালে টিকে যান চাকরি পেয়ে ও শারীরিক প্রতিবন্ধিতার কারণে চাকরী হারিয়ে সান্টু’র সাথে পরিবারে একমাত্র কর্মীহীন তিনি একই বাসায় বসবাস করছেন। পরিবারে দুই ভাইয়ের দুই সন্তান সহ ৭ জন সদস্য রয়েছে ।

পরিবারে উপার্জনের দুইজন মানুষ যখন অসুস্থ বাসা থেকে বের হওয়ার সুযোগ নেই, তখন বাবার রেখে যাওয়া সম্পত্তি বিক্রি করে দুইবার বাহির দেশে চিকিৎসা সহ সংসার চলছে। উন্নত চিকিৎসাসেবা পেয়ে পরিবারে সাহায্য সহযোগীতা পেলে কষ্ট কেটে আলো আসবে এমনটাই দাবি করছেন অনেকে। তার জন্য সবার সহযোগিতা কামনা করেছে সান্টু ও সেলিম রেজা। তাদের সহযোগিতা’র জন্য সান্টু বিকাশ এজেন্টঃ ০১৭২৫০৮৫১৯৯ যোগাযোগ ও সহযোগীতা করতে পারেন।

তাদের বর্তমান পরিস্থিতি নাজেহাল উন্নত চিকিৎসা পেলে স্বাভাবিক জীবনে ফিরতে পারেন সান্টু ও সেলিম দুই ভাই, এমন টাই প্রত্যাশা করছে স্থানীয় বাসিন্দারা।

+ posts

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102