Agrajatra24.com
Agrajatra 24
UX/UI Designer at - Adobe

অনুসন্ধান মূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা

পাথরঘাটা পৌরসভায় বেসরকারি ভাবে নৌকা প্রার্থীর জয়

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

Agrajatra24.com
Agrajatra 24
UX/UI Designer at - Adobe

অনুসন্ধান মূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা

স্টাফ রিপোর্টারঃ বরগুনার পাথরঘাটা পৌরসভা নির্বাচনে তিন হাজার ৮৩৫ ভোটের ব্যবধানে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মোঃ আনোয়ার হোসেন আকন। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ছয় হাজার ৬৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মাহবুবুর রহমান খান মোবাইল ফোন প্রতীকে পেয়েছেন দুই হাজার ২৩২ ভোট। এছাড়াও মোস্তাফিজুর রহমান সোহেল নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন এক হাজার ৭২৩ ভোট, বিএনপি প্রার্থী ধানের শীষ ১৯৮ এছাড়াও অারো এক স্বতন্ত্র প্রার্থী জগ মার্কায় ৪২৫ ভোট পেয়েছেন। এছাড়া কাউন্সিলর হিসেবে মননিত হয়েছেন পাথরঘাটা পৌর ১ নং ওয়ার্ডের কাউন্সিলর (জহিরুল হক খান)
পাথরঘাটা পৌর ২ নং ওয়ার্ডের কাউন্সিলর (রোকনুজ্জামান রুকু),পাথরঘাটা পৌর ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর (আবু বক্কর সিদ্দিক মিল্লাত),পাথরঘাটা পৌর ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর (মশিউর রহমান),পাথরঘাটা পৌরসভা ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর (মোঃ জামাল হোসেন),পাথরঘাটা পৌর ৬নং ওয়ার্ডের কাউন্সিলর (সুমন),পাথরঘাটা পৌর ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর (মোচ্ছাফের হোসেন বাবুল)
,পাথরঘাটা পৌর ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর (রফিকুল ইসলাম কাঁকন মোল্লা),পাথরঘাটা পৌর ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর (নাজমুন নাহার)
সংরক্ষিত অাসন থেকে নির্বাচিত হয়েছেন মহিলা আসন ১ কাউন্সিলর (ফরিদা ইয়াসমিন কলি)
সংরক্ষিত মহিলা আসন ২ কাউন্সিলর (ইয়াসমিন আরা কচি)মহিলা আসন ৩ কাউন্সিলর (মোছাঃ চামেলি।পাথরঘাটায়সর্বমোট ভাটার সংখ্যা ১৪ হাজার ১৪৬ জন ভোটার। এদের মধ্যে নারী ভোটারের সংখ্যা ৭ হাজার ১৭৯ জন এবং পুরুষ ভোটারের সংখ্যা ৬ হাজার ৯৬৭ জন। এখানে নয়টি কেন্দ্রে ৪৬ টি বুথ রাখা হয়েছিলো।
কোন প্রকার অভিযোগ আর অপ্রীতিকর ঘটনা ছাড়াই পাথরঘাটা পৌরসভার নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনকে অবাধ সুষ্ঠু এবং নিরপেক্ষ করতে প্রতি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়। এছাড়া প্রতি কেন্দ্রে মোতায়েন করা হয় সাতজন পুলিশ সদস্যের পাশাপাশি ১০ জন আনসার সদস্য। নির্বাচনকে কেন্দ্র করে পৌরসভাকে ঢেকে ফেলা হয়েছে নিরাপত্তার চাদরে। যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা মোকাবেলায় নিয়োজিত ছিলেন র্যাব এবং বিজিবি সদস্যসহ পুলিশের অতিরিক্ত সদস্যরা।এছাড়াও ভোট কেন্দ্রে তিনজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন ভ্রাম্যমাণ আদালত।