বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৮:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
আশুগঞ্জ থেকে ৫০ কেজি গাঁজা’সহ ৩ মাদক ব্যবসায়ীকে আটক কুমিল্লায় মাদক কারবারিদের আতংকের আরেক নাম ডিএনসি ও টাস্কফোর্স! চুনারুঘাটে জমিতে মাটি কাটায় বাধা দেওয়ায় প্রতিপক্ষের হামলা। ৩ মহিলা আহত বাগমারায় যুবদলের ফরম বিতরণ অনুষ্ঠিত বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন রাজশাহী বাগমারা থানা পুলিশে’র পৃথক অভিযানে গ্রেপ্তার ৪ নওগাঁয় দুই দিনব্যাপী শিশু মেলার উদ্বোধন সময়ের বিবর্তনে চতুর্থ শিল্প বিপ্লব আমাদের দূয়ারে, এর সঠিক ব্যবহার জরুরী গলাচিপায় মৎস্য জীবী লীগের সাংগঠনিক সভায় কমিটির রদবদল কান উৎসবে বঙ্গবন্ধু বায়োপিকের ট্রেইলার উদ্বোধনে ফ্রান্সের পথে তথ্যমন্ত্রী

ফুলপুর থানায় বীর মুক্তিযোদ্ধাদের সম্মান জানাতে ওসির চেয়ারের পাশে সংরক্ষিত চেয়ার।

Coder Boss
  • সংবাদটি লিখা হয়েছে : শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১
  • ২১ জন পড়েছে

আমজাদ হোসেন, স্টাফ রিপোর্টার

জাতির শ্রেষ্ঠ সন্তান সম্মানিত বীর মুক্তিযোদ্ধাদের সম্মান জানাতে নিজের অফিস কক্ষে সংরক্ষিত চেয়ার রেখেছেন ময়মনসিংহের ফুলপুর থানার অফিসার ইনচার্জ (মানবিক ওসি) মোঃ আব্দুল্লাহ আল মামুন।
১৭ই ডিসেম্বর রোজ শুক্রবার রাত ৯ টার দিকে থানায় গেলে ওসির চেয়ারের সাথে ডান পাশে দেখতে পাই একটি চেয়ারে লেখা রয়েছে, জাতির শ্রেষ্ঠ সত্নান সম্মানিত বীর মুক্তিযোদ্ধার জন্য সংরক্ষিত।
এ বিষয়ে মানবিক ওসি মোঃ আব্দুল্লাহ আল মামুন দৈনিক আজকের সংবাদ পত্রিকার ফুলপুর প্রতিনিধি মোঃ তপু রায়হান রাব্বি কে বলেন, স্বাধীনতার ৫০ বছর সুবর্ণজয়ন্তী উপলক্ষে সিদ্ধান্ত নেই। যেন কোন বীর মুক্তিযুদ্ধা থানায় এসে এক সেকেন্ড দাঁড়িয়ে না থাকতে হয়। তাই তাদের সম্মান জানাতে নিজের কার্যালয়ে বীর মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত চেয়ার রাখা হয়েছে।
তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধ দেখিনি তবে বাবার কাছ থেকে শুনেছি অনেক বীর মুক্তিযোদ্ধারা আমাদের বাড়িতে থাকতো এবং তাদেরকে খাওয়াতেন। তাদের থেকে যুদ্ধের গল্প শুনেছি। অসংখ্য বীর মুক্তিযোদ্ধা নিজের বুকের তাজা রক্ত দিয়ে এ দেশ স্বাধীন করেছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে অকুতভয় এ বীর সৈনিকদের জন্য আজ আমরা স্বাধীন। তাই আমার কার্যালয়ের বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে সংরক্ষিত চেয়ার রাখার সিদ্ধান্ত নিয়েছি।
এ সময় উপস্থিত থাকা বীর মুক্তিযোদ্ধা মোঃ শামছুল হক, ফুলপুর প্রেসক্লাবের সভাপতি নাজিম উদ্দিন সহ সাধারণ সম্পাদক বিল্লাল হোসাইন বলেন, মহান বিজয় দিবস স্বাধীনতার ৫০ তম সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০ তম জন্মবার্ষিকী উপলক্ষে এটি একটি মহৎ উদ্যোগ। যে ব্যক্তি অন্যকে সম্মান দেয় মহান সৃষ্টিকর্তা তাকে সে সম্মানে ভূষিত করেন।
তাক্ওয়া অসহায় সেবা সংস্থার প্রতিষ্ঠাতা পরিচাল মোঃ তপু রায়হান রাব্বি জানান, আমি বিগত ৯ বছর ধরে এ থানায় আসা-যাওয়া করছি। কিন্তু বীর মুক্তিযুদ্ধের জন্য এমন চেয়ারের কোন ব্যবস্থায় দেখতে পাইনি। এমন মহৎ উদ্যোগ নেওয়ায় আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি মানবিক ওসি মোঃ আব্দুল্লাহ-আল-মামুন মহোদয়ের প্রতি ।
এর আগে, মহান বিজয় দিবস ১৬ ডিসেম্বর উপজেলা মিলনায়তনে মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠানেও ঘোষণা দিয়েছিলেন আজ থেকে ফুলপুর থানার ওসির চেয়ারের ডান পাশে বীর মুক্তিযোদ্ধাদের জন্য একটি সংরক্ষিত আসন থাকবে। তিনি প্রতিশ্রুতি মোতাবেক বীর মুক্তিযোদ্ধাদের জন্য এই আসনের ব্যবস্থা করেছেন

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102