ঢাকাশুক্রবার , ২৯ জানুয়ারি ২০২১
১৭ই চৈত্র ১৪২৯ বঙ্গাব্দ ৩১শে মার্চ ২০২৩ খ্রিস্টাব্দ শুক্রবার
আজকের সর্বশেষ সবখবর

“ফেব্রুয়ারিতেই খোলছে শিক্ষা প্রতিষ্ঠান”

Agrajatra 24
জানুয়ারি ২৯, ২০২১ ১২:৫৬ অপরাহ্ণ
Link Copied!

আসমাউল হুসনা,স্টাফ রিপোর্টার,চকরিয়াঃ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ই মার্চ থেকে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।দিন দিন করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় খোলা হয়নি শিক্ষা প্রতিষ্ঠান। চলতি মাসের ১৬ই জানুয়ারি খোলার কথা থাকলেও খোলা সম্ভব হয়নি। সর্বশেষ ছুটি বাড়িয়ে আগামী ৩০শে জানুয়ারি পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানো হয়েছে।

শিক্ষা প্রতিষ্ঠান খোলার ৬০ দিন পর এস.এস.সি পরীক্ষা ও ৮৪ দিন পর এইচ.এস.সি পরীক্ষা হতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ড.দীপুমনি।জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের এক সভায় তিনি এ সিদ্ধান্ত জানান।এর আগে আগামী ৪ই ফ্রেব্রুয়ারি এস.এস.সি ও এইচ.এস.সি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করা হবে বলে জানান তিনি।

এনসিটিবির এক কর্মকর্তা দৈনিক শিক্ষাকে জানান ৩ই ফেব্রুয়ারির মধ্যে সংক্ষিপ্ত সিলেবাস প্রণয়ন করা হবে।নতুন সিলেবাস প্রণয়নে বৃহস্পতিবারের মধ্যে বিশেষজ্ঞদের তালিকা তৈরি করা হবে।তাদের চিঠি পাঠিয়ে এনসিটিবিতে আনা হবে।সেখানেই নতুন সিলেবাস প্রণয়ন করা হবে।বৈঠকে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ড.দীপুমনি,মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন ও এনসিটিবি চেয়ারম্যান ও সংশ্লিষ্ট কর্মকর্তারা।মঙ্গলবার ২৬শে জানুয়ারি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে প্রতিমন্ত্রী জানান আগামী ৪ই ফেব্রুয়ারি থেকেই বিদ্যালয়ে ক্লাস নেয়ার প্রস্তুতি নেয়া হয়েছে।তিনি আরও বলেন,সব শিক্ষা প্রতিষ্ঠান পরিষ্কার -পরিচ্ছন্ন করে আগামী ৪ই ফেব্রুয়ারির মধ্যে খোলা সম্ভব না হলেও ফেব্রুয়ারির ১ম সপ্তাহ বা ২য় সপ্তাহের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করে।

সব শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে ক্লাস নেয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।