মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০১:১০ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর: ৪৬ বছর পর সংসদ সদস্য আ স ম ফিরোজের বিরুদ্ধে মামলা

Coder Boss
  • সংবাদটি লিখা হয়েছে : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১
  • ১৮ জন পড়েছে

বাউফল উপজেলা প্রতিনিধি
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাঙচুর করার ৪৬ বছর পর জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ ও বাউফল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পটুয়াখালী-২ আসনের সংসদ সদস্য আ স ম ফিরোজের বিরুদ্ধে মামলা হয়েছে।

বাউফল ইউনিয়ন আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক জাহিদুল হক গতকাল মঙ্গলবার বাদি হয়ে পটুয়াখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করেন।

আদালতের বিচারক মো. জামাল হোসেন আগামী ১৯ ডিসেম্বর আদেশের জন্য তারিখ নির্ধারণ করেছেন।

বাদির আইনজীবী জাহিদুল ইসলাম মামলার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

বাদি জাহিদুল হক অগ্রযাএাকে বলেন, ‘সম্প্রতি আ স ম ফিরোজ বাউফলের দলীয় কার্যালয়ে নেতা-কর্মীদের উদ্দেশ্যে ১৯৭৫ সালের ওই ঘটনা উল্লেখ করেন এবং বলেন এতে তার কিছুই হয়নি। ওই ঘটনার তথ্য উপাত্ত সংগ্রহ করে এ মামলা করা হলো।’

মামলার সাক্ষী করা হয়েছে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও বরিশাল জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাবেক সাংগঠনিক সম্পাদক খান আলতাফ হোসেন ভুলু, বাউফল উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জসিম উদ্দিন ফরাজীসহ ১০ জনকে।

মামলার এজাহারে বলা হয়, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হওয়ার পর বরিশালে পেশকার বাড়ির সামনে দিয়ে তৎকালীন ছাত্রলীগের একটি মিছিল বের হয়। মিছিলে আ স ম ফিরোজের নেতৃত্বে হামলা করা হয় এবং অশ্বিনী কুমার টাউন হলের উত্তর পাশে আওয়ামী লীগ অফিসে ঢুকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাঙচুর করা হয়। ওই দিনই বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ে ঢুকেও জাতির জনকের ছবি ভাঙচুর করা হয়।

এ প্রসঙ্গে সংসদ সদস্য আ স ম ফিরোজের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি বাউফলে ৪২ বছর ধরে সুনামের সঙ্গে রাজনীতি করছি। জনগণের ভালবাসায় আমি ৭ বার সংসদ সদস্য হয়েছি। জাতীয় সংসদের চিফ হুইপ হয়েছি। আমার স্বচ্ছ রাজনীতি দেখে দল আমাকে মূল্যায়ন করছে। এটি পরশ্রীকাতরতা ছাড়া আর কিছুই নয়। আমাকে হেয় প্রতিপন্ন ও মানহানি করতেই মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে রাজনৈতিক প্রতিপক্ষ মামলাটি করেছে।

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102