মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০১:২৭ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত‍্যাবর্তন দিবস উপলক্ষে টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

রিপোর্টঃ- রেজানুর ইসলাম
  • সংবাদটি লিখা হয়েছে : রবিবার, ১০ জানুয়ারি, ২০২১
  • ১৯৮ জন পড়েছে

গাজীপুর থেকে-

 

আজ টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে স্বাস্থবিধি মেনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অত্র অনুষ্ঠানে সাবেক শিক্ষক,প্রতিনিধি ও প্রভাতি শাখার স্বমন্বয়কারী আবু জাফর আহম্মেদ এর সঞ্চালনায়, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের সম্মানিত অধ্যক্ষ মোঃ আলাউদ্দিন মিয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কলেজ ইনচার্জ জনাব,মো. মাহবুব-উল আলম স্যার। অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন,স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশে ফেরার দিনটি শ্রদ্ধায়, ভালোবাসায় প্রতিবছর স্মরণ করে জাতি। মহানায়কের ফেরার সেই ঐতিহাসিক দিবস আজ। অধ্যক্ষ স্যার আরও বলেন,
পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পেয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারি দেশে ফিরে আসেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই দিনের অপরাহ্ণে বঙ্গবন্ধুকে বহনকারী বিমানটি যখন তেজগাঁও বিমানবন্দরের রানওয়ে স্পর্শ করে, তখন অগণিত জনতা মুহুর্মুহু হর্ষধ্বনি এবং ‘জয় বাংলা’ স্লোগানে স্বাগত জানান প্রিয় নেতাকে। বঙ্গবন্ধু বিমানবন্দর থেকে সরাসরি চলে যান সোহরাওয়ার্দী উদ্যানে (তৎকালীন রেসকোর্স ময়দান)। সেখানে লাখো মানুষের উদ্দেশে দেওয়া ভাষণে মুক্তিযুদ্ধে বিজয়ের জন্য দেশবাসীকে অভিনন্দন এবং যুদ্ধবিধ্বস্ত দেশকে গড়ে তোলার কাজে সবাইকে আত্মনিয়োগ করার আহ্বান জানান বঙ্গবন্ধু।
অনুষ্ঠিত অনুষ্ঠানে টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজের সকল শিক্ষক,শিক্ষিকা,প্রভাষক, প্রভাষিকাসহ চতুর্থ শ্রেণির সকল কর্মচারী উপস্থিত ছিলেন।

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102