শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৫:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
পদ্মা নদীতে পাওয়া লাশ যশোর সদরের মোঃ মিনারুলের ইসলামপুরে মাদকের অভিযানে ৩শ লিটার মদসহ নারী আটক – আগামী নির্বাচনের সেপ্টেম্বর পর্যন্ত রাজপথ দখলে থাকবে তথ্য ও সম্প্রচার মন্ত্রী নওগাঁর মাদক সেবির ৬ মাসের সাজা জামালপুরে ভাড়াটিয়া গৃহবধূকে ধর্ষণের অভিযোগে বাড়ির মালিক উপসহকারী কৃষি কর্মকর্তা গ্রেপ্তার- খুলনায় “বাংলাদেশ প্রেসক্লাব” রুপসা উপজেলা শাখা আহ্বায়ক কমিটির পক্ষ থেকে জনপ্রতিনিধি ও প্রশাসনের সাথে সৌজন্য সাক্ষাৎ। গোবিন্দগঞ্জে নিখোঁজের দুইদিন পর যুবকের লাশ উদ্ধার ১০ মামলার আসামী গ্রেফতার মহেশখালীতে কিশোরীকে অপহরণের পর ধর্ষণের অভিযোগ, গ্রেপ্তার ১ একাকীত্বের অবসান ঘটালেন সাংবাদিক তানভীর ইরাক রাজশাহীর দুর্গাপুর নান্দিগ্রাম ডি.এস আলিম মাদ্রাসা যেন ভূতের বাড়ি জ্বালানী তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি দেশকে সঙ্কট ও বিপর্যয়ের মুখে ফেলে দিয়েছে – অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ ভৈরবে নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক দখলীকৃত ফুটপাত উচ্ছেদ অভিযান বগুড়ার সারিয়াকান্দিতে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী অন্তঃসত্বা সুন্দরগঞ্জে প্রতিবন্ধীকে ধর্ষণ মামলায় উপ-সচিবের রিমান্ড সুন্দরগঞ্জে ছাত্রলীগ/যুবলীগের বাঁধারমুখে জাতীয় পার্টির বিক্ষোভ সমাবেশ পন্ড অনিয়ম-দুর্নীতির অভিযোগ সুন্দরগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের বিরুদ্ধে নেত্রকোণায় জেলা সামাজিক সম্প্রীতি কমিটির সভা অনুষ্ঠিত ঘরের আশায় দ্বারে দ্বারে ঘুরেও ঘর পায়নি প্রতিবন্ধী মোকছেদুল গাজীপুর জেলার সামাজিক-সম্প্রীতি কমিটির প্রথম সভা অনুষ্ঠিত

বন্যায় বিপর্যস্ত মানুষের জন্য অর্থ সংগ্রহের জন্য কার্যক্রম শুরু করেছে যশোর জলা বিএনপি।

Agrajatra24.com
  • সংবাদটি লিখা হয়েছে : বুধবার, ২৯ জুন, ২০২২
  • ২৯ জন পড়েছে

আঃজলিল, স্টাফ রিপোর্টারঃ–
শতাব্দীর স্মরণকালের ভয়াবহ বন্যায় যখন সিলেট,সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন জেলার মানুষ বিপর্যস্ত মানুষের জন্য অর্থ সংগ্রহের জন্য রাস্তায় নেমেছে যশোর জলা বিএনপি। রীতিমত ত্রান কমিটি গঠনের মাধ্যমে তারা এই বানভাসি মানুষের জন্য অর্থ সংগ্রহের কার্যক্রম শুরু করেছে।

আজ মঙ্গলবার প্রেসক্লাব যশোর মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে দলটি পক্ষ থেকে বানভাসি মানুষের জন্য তাদের কার্যক্রম তুলে ধরা হয়। এসময় বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেন,শতাব্দীর ভয়াবহ বন্যায় সিলেট, রংপুরসহ ময়মনসিং জেলা বৃহৎ একটি অংশ প্লাবিত হয়েছে।

জনগণের দল হিসেবে সেই বন্যা দূর্গত মানষের কষ্ট লাঘবের জন্য দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বিএনপি বর্ন্যাতদের পাশে দাঁড়িয়েছে। সেই নির্দেশনায় সাড়া দিয়ে যশোর জেলা বিএনপি এই কার্যক্রম শুরু করেছে। ইতিমধ্যে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অ্যাড. মোঃ ইসহককে আহ্বায়ক এবং আরেক সদস্য মারুফুল ইসলামকে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয়েছে।

যেখানে তৃণমূলের কর্মী থেকে শুরু করে সর্বোচ্চ নেতা পর্যন্ত একটি নির্দিষ্ট অর্থ ধার্য্য করা হয়েছে। এর বাইরে সমার্থ্য অনুযায়ী তারা সাহ্যয্যের হাত বাড়িয়ে দেবেন। এই কার্যক্রমে দলের সকল নেতা কর্মী সম্পৃক্ত হবেন। আগামী ৩০ তারিখের মধ্যে দলের নেতা কর্মীরা তাদের ধার্য্যকৃত পরিশোধ করবেন। এরপর সেটি দলের কেন্দ্রীয় কমিটির কাছে প্রেরণ করা হবে। এই কার্যক্রম চলমান থাকবে দলের বাইরে আমরা বিত্তবানশালী কিংবা দানশীল ব্যাক্তিদের কাছেও সাহয্যের কথা জানাবো।

এরপাশাপাশি রাস্তা মোড়ে মোড়ে দানবক্সের মাধ্যমে বানভাসিদের জন্য অর্থ সরবরাহ করা হবে। সাহায্য সংগ্রহ থেকে শুরু করে সেটি প্রেরণ পর্যন্ত অত্যান্ত স্বচ্ছতা জবাবদিহিতার সাথে সম্পন্ন করা হবে। তিনি বলেন ইতিপূর্বে যশোর জেলা যুবদল,ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের নেতা কর্মীরা অর্থ সংগ্রহ করে কেন্দ্রে পাঠিয়েছেন।

বর্তমান এই চলমান কার্যক্রমে দলের সকল অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতা কর্মীরা অংশ নেবেন। তিনি বলেন, দেশের প্রতিটি সংকটে জননগণের দল হিসেবে বিএনপি সর্বপ্রথমে জনগণের পাশে দাঁড়িয়েছে। বন্যা দূর্গত মানুষের দুঃখ দুর্দশা যতদিন লাঘব না হবে ততদিন পাশে থাকবো ইনশাল্লাহ। জেলা বিএনপির এই মানবিক কার্যক্রমকে স্বাগত জানিয়ে যশোরে কর্মরত সংবাদ কর্মীরাও সাহায্যের হাত বাড়িয়ে দেন।

এ সময় বক্তব্য রাখেন জেলা বিএনপির ত্রান কমিটির আহ্বায়ক অ্যাড. মোঃ ইসহক ও সদস্য সচিব মারুফুল ইসলাম। উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম, যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, আহ্বায়ক কমিটির সদস্য অ্যাড. জাফর সাদিক, আব্দুস সালাম আজাদ,একে শরফুদ্দৌলা ছোটলু, সদর উপজেলা বিএনপির সভাপতি মোঃ নূর-উন-নবী, সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকন, নগর বিএনপির সভপাতি রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁদ, সাধারন সম্পাদক এহসানুল হক সেতু প্রমুখ। সংবাদ সম্মেলন শেষে দান বক্স নিয়ে অনিন্দ্য ইসলাম অমিতের নেতৃত্বে জেলা বিএনপি নেতৃবৃন্দ অর্থ সংগ্রহের জন্য বের হন। শহরের মুুজিব সড়ক ও এমএম আলী সড়কে তারা এই কার্যক্রম চালান। এসময় পথচারী থেকে শুরু করে ব্যবসায়ীরা এই কার্যক্রমকে স্বাগত জানিয়ে তাদের সাহয্যের হাত বাড়িয়ে দেন।
প্রেরক,
আঃজলিল

+ posts

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102