ঢাকাশনিবার , ১৩ ফেব্রুয়ারি ২০২১
১৬ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ ৩০শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ সোমবার
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব কেড়ে নেওয়ার প্রতিবাদে সমাবেশ অনুষ্টিত

Agrajatra 24
ফেব্রুয়ারি ১৩, ২০২১ ৮:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

রিপোর্ট: আলাউদ্দিন আকন
মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের বীর উত্তম “খেতাব কেড়ে নেয়ার রাষ্টিয় অপচেষ্টার প্রতিবাদে বরিশালে বিএনপির কেন্দ্রীয় কা্যালয়ে এক বিক্ষোভ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এসময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপি-র সভাপতি এ্যাড মজিবর রহমান সরোয়ার সহ মহানগর বিএনপি-র সকল অংগ সংঘঠোন এবং মহানগর ছাত্রদলের তৃন্যমুল থেকে সকল নেতা নেতাকর্মীরা প্রতিবাদ সমাবেশে অংশ নেয়। এসময় সমাবেশে বক্তারা খেতাব কেড়ে নেয়ার রাষ্টিয় অপচেষ্টার প্রতিবাদে তীব্র নিন্দা জানায়। এসময় বক্তারা আরও বলেন কাগজ কলমে জিয়াউর রহমানের বীর উত্তম মুছে ফেলতে পারবে কিন্তু এই দেশের ১৮ কোটি মানুষের মন থেকে মুছে ফেলতে পারবে না। তারা আরো বলেণ বীর উত্তম খেতাব এটা কোন কাগজ কলমে দেয়া সাটিফিকেট না
এটা ১৮ কোটি মানুষের ভালোবাসার দেয়া খেতাব। সুতরাং ১৮ কোটি মানুষের ভালোবাসার দেয়া খেতাব সুতরাং কোনদিন ও এই বাংলা থেকে তার খেতাব মুছতে পারবে না। প্রতিবাদ সমাবেশের সমাপনী বক্তব্যে মহানগর বিএনপি-র সভাপতি এ্যাড মজিবর রহমান সরোয়ার তিনি বলেন ১৯৭১ সালে জিয়াউর রহমান তিনিই স্বাধীনতার ঘোষণা করে ছিলেন এবং তিনি একজন বীর মুক্তিযোদ্দা তাহলে আজ কেন তাত বীর উত্তম খেতাব কেরে নেওয়ার অপচেষ্টা চালানো হচ্ছে। এই বাংলার ১৮ কোটি মানুষের ভালোবাসার নাম কোনদিনও কেড়ে নেওয়া যাবে না। তিনি বলেন আজকে জামুকা বীর উত্তম খেতাব কেরে নেওয়ার অপচেষ্টা চালাচ্ছে কিন্তু তারা মুক্তিযুদ্ধের সময় কোথায় ছিলেন যখন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। মজিবর রহমান আরও বলেন যদি জিয়াউর রহমানের খেতাম কেরে নেওয়া হয় তাহলে তীব্র আন্দলন করে এর প্রতিহত করা হবে। কেননা জিয়াউর রহমান এদেশের মানুষ হ্রদয়ের স্পন্দন তার বিরুদ্ধে কোন স্বরযন্ত্র এদেশের মানুষ কোন দিন ও মেনে নিবে না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।