বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৮:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
আশুগঞ্জ থেকে ৫০ কেজি গাঁজা’সহ ৩ মাদক ব্যবসায়ীকে আটক কুমিল্লায় মাদক কারবারিদের আতংকের আরেক নাম ডিএনসি ও টাস্কফোর্স! চুনারুঘাটে জমিতে মাটি কাটায় বাধা দেওয়ায় প্রতিপক্ষের হামলা। ৩ মহিলা আহত বাগমারায় যুবদলের ফরম বিতরণ অনুষ্ঠিত বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন রাজশাহী বাগমারা থানা পুলিশে’র পৃথক অভিযানে গ্রেপ্তার ৪ নওগাঁয় দুই দিনব্যাপী শিশু মেলার উদ্বোধন সময়ের বিবর্তনে চতুর্থ শিল্প বিপ্লব আমাদের দূয়ারে, এর সঠিক ব্যবহার জরুরী গলাচিপায় মৎস্য জীবী লীগের সাংগঠনিক সভায় কমিটির রদবদল কান উৎসবে বঙ্গবন্ধু বায়োপিকের ট্রেইলার উদ্বোধনে ফ্রান্সের পথে তথ্যমন্ত্রী

বাংলাদেশ গেমসে স্বামী-স্ত্রীর স্বর্ণজয়

Coder Boss
  • সংবাদটি লিখা হয়েছে : মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
  • ২৩২ জন পড়েছে

 

মাহাদী হাসান-

বাংলাদেশের ইতিহাসে স্বামী-স্ত্রীর একজোড়া স্বর্ণপদক জয়। এবছর ৯ম বাংলাদেশ গেমসে তারা দু’জনই সান্দা ইভেন্টে মেহেদি হাসান সজিব -৫৬ কেজিতে এবং ফাহমিদা তাবাস্সুমের -৫২ কেজিতে স্বর্ণজয়। গেলো বছর এস এ গেমসে রৌপ্য পদক জয় করেছেন সজিব। দু’জনেরই বহু সাফল্য রয়েছে, সজিবের মোট- ৬টি স্বর্ণ এবং ১টি রৌপ্যপদক, ফাহমিদার মোট- ৭টি স্বর্ণপদক অর্জন রয়েছে। তারা হচ্ছেন বাংলার গোল্ডেন ফাইটার জুটি।

আমাদের গফরগাঁয়ের মেহেদি হাসান সজিব অসংখ্য জাতীয় এবং আন্তর্জাতিক পদক অর্জন করেছেন যা কিনা একদিন হয়তো বাংলাদেশের নাম বিশ্বমানচিত্রে তুলে ধরবে বলে আশাবাদি।
তার মূল লক্ষ্যই হচ্ছে ভালো মানের একজন ফাইটার হওয়া, অলিম্পিকে অংশগ্রহন এবং দেশের জন্যে বড় ধরনের কোন সাফল্য নিয়ে আসাই মূল লক্ষ্য।

সজিবকে হোসেনকে তার সাফল্যের কথা জানতে চাওয়ায় তিনি বলেন,
“এই অর্জনের কোন যোগ্যতাই আমি মনে করি আমার নেই, আল্লাহর দয়া ছিলো বিধায় কিছুটা সাফল্য পেয়েছি, টিম কোচ, টিমের সহপাঠিদের সহযোগিতা, পরিবার, বন্ধু-বান্ধব এবং প্রিয়জনদের দোয়ায় এই অর্জন। বিশেষ করে, আমার স্ত্রী অবদান সবচেয়ে বেশি, প্রত্যেকটা মুহুর্তে সে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করেছে।
আর তরুনদের উদ্দেশ্যে এটাই বলবো, প্রতিটা তরুনের ভেতরে হাই এনার্জিটিক পাওয়ার বিদ্যমান শুধুমাত্র, তা জাগানোর জন্যে একটু ইচ্ছে শক্তির প্রয়োজন। তারা ইচ্ছে করলে যে কোন জায়গা থেকে ঘুরে দাঁড়াতে এবং সফল হয়ে দেখাতে পারে। কেননা প্রতিটা ব্যক্তিই স্পেশাল, সবাই সবার কাছে হিরো কেউ জিরো নয়।

সর্বোপরি, কল্পনার জগৎ থেকে নিজেকে বের করে নিয়ে আসতে হবে, আর ব্যক্তিগত জীবনে যে সমস্ত প্রতিবন্ধকতা রয়েছে যা নিজেকে সামনে এগুতে বাঁধা দিচ্ছে, সেগুলোকে দূরে ঠেলতে হবে, আর প্রতিবন্ধকতা গুলো নিজেকেই খুঁজে বের করে, এর সঠিক সমাধান করতে হবে।

মেহেদি হাসান সজিবের পদক তালিকাঃ
জাতীয় উশু চ্যাম্পিয়নশিপ ২০১২ (Gold), শেখ রাসেল ১২তম জাতীয় উশু চ্যাম্পিয়নশিপ ২০১৭ (Gold), মিনিস্টার কাপ ১৩ তম জাতীয় উশু চ্যাম্পিয়নশিপ ২০১৮ (Gold), আহসান উল্লাহ মাস্টার ১৪তম জাতীয় উশু চ্যাম্পিয়নশিপ ২০১৯ (Gold), ইন্টারন্যাশনাল স্পোর্টস কাউন্সিল গেমস-ভারত ২০১৯ ( Gold), এসএ গেমস -নেপাল ২০১৯ (Silver) এবং বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস ২০২০-২১ (Gold)। ৬টি স্বর্ণ এবং ১টি রৌপ্যপদক অর্জন।

ফাহমিদার অর্জন দেখে আমাদের দেশের মেয়েরা সাহস যোগাতে পারে, তারাও মার্শাল আর্ট চর্চার মাধ্যমে নিজেদেরকে ভালো মানের ফাইটার বানাতে না পারলেও আত্নরক্ষা করতে পারবে। ইভটিজিং, চুরি-ডাকাতি, বিভিন্ন রকমের যৌন হয়রানি রুখতে এবং দেশকে দূর্নীতি মুক্ত করতে বাংলার মেয়েরা এগিয়ে আসতে পারে। বর্তমান সময়ের সচেতন গার্ডিয়ানরা তাদের ছেলে-মেয়েদেরকে ছোটবেলা থেকেই মার্শাল আর্টের প্রতি উৎসাহিত করছে এবং ক্লাবে ভর্তি করে দিচ্ছে কারন ইহাও একটি শিক্ষা।

ফাহমিদা তাবাস্সুমের পদক তালিকাঃ
১ম জাতীয় মহিলা উশু চেম্পিয়নশিপ ২০১৬ (Gold), শেক রাসেল ১২ তম জাতীয় উশু চেম্পিয়নশিপ ২০১৭ (Gold), ২য় মহিলা জাতীয় উশু চেম্পিয়নশিপ ২০১৮ (Gold), মিনিষ্টার কাপ ১৩ তম জাতীয় উশু চেম্পিয়নশিপ ২০১৮ (Gold), অহসানউল্লাহ মাষ্টার ১৪ তম জাতীয় উশু চেম্পিয়নশিপ ২০১৯ (Gold), ইন্টারন্যাশনাল স্পোর্টস কাউন্সিল গেইমস -নেপাল ২০১৯ (Gold), বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেইমস ২০২০ ( Gold)। মানে ৭টি স্বর্ণপদক অর্জন।

গফরগাঁও উপজেলার প্রানপ্রিয় জননেতা, ডিজিটাল গফরগাঁয়ের স্বপ্নদ্রষ্ট্রা, গফরগাঁও তরুন সমাজের অহংকার, বারবার নির্বাচিত সফল এমপি মহোদয় জনাব, ফাহমি গোলন্দাজ গোলন্দাজ বাবেল সাহেব এবং গফরগাঁও পৌরসভার সফল মেয়র আলহাজ্ব ইকবাল হোসেন সুমন সাহেব এর সুষ্ঠু নেতৃত্বের বিশ্ব মানচিত্রে বাংলাদেশের নাম দেখবো বলে আশাবাদি। তাই এমপি মহোদয় যদি গফরগাঁও মার্শাল আর্ট চর্চায় তরুন সমাজকে সার্বিক সহযোগীতা এবং উৎসাহ প্রদান করেন তাহলে হয়তো আরও বেশি সাফল্য আসতে বেশিদিন সময়ও লাগবেনা, ইনশা আল্লাহ।

আমি মাহাদী হাসান রাজু ‘অগ্রযাত্রা পত্রিকার’ সিনিয়র রিপোর্টার এবং জাতীয় উশু ফেডারেশনের পদকপ্রাপ্ত একজন খেলোয়াড় হিসেবে আশা করছি কিছুদিন পর থেকে শিয়ান জাকির হোসাইন স্যারের তত্বাবধানে গফরগাঁয়ে একটি জাপানিজ ‘আই-কে এ কিউকোশিন-রিও ফুল কন্ট্রাক কারাতের’ একটি ব্রাঞ্চ নিবো, যা সরাসরি জাপান থেকে পরিচালিত হবে। এই ক্লাবটিতে বহু সাড়া পাবো বলে আশাবাদী। আমাদের ডিজিটাল গফরগাঁও থেকে খেলোয়াড় তৈরি হয়ে অলিম্পিক স্বর্ণ জয়ের স্বপ্ন দেখবে। গফরগাঁয়ে একটি স্টেডিয়ামও প্রয়োজন, সেদিকেও যদি মাননীয় এমপি মহোদয় সু-দৃষ্টি দেন তাহলে গফরগাঁও তরুন সমাজ বিভিন্ন রকম খেলার সুযোগ পাবে, যা কিনা পরবর্তী সময়ে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের প্রতিযোগীতায় অংশগ্রহনে সুযোগ লাভ করবে বলে আশাবাদী।

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102