1. admin@agrajatra24.com : Agrajatra 24 :
  2. Ashrafalifaruki030@gmail.com : আশরাফ আলী ফারুকী : আশরাফ আলী ফারুকী
  3. editor@agrajatra.com : News :
বিএনপির মিনুকে জাতির সামনে ক্ষমা চাইতে ৭২ ঘন্টার আল্টিমেটাম দেন মেয়র লিটন - Agrajatra24.com
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১২:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
এতিম নেই কিন্তু চলছে এতিমের টাকা আত্মসাৎ হবিগঞ্জে ডিবি পুলিশের বিশেষ অভিযানে জুয়ারী আটক বিএনপি নেতাদের বিরুদ্ধে ককটেল নিক্ষেপের অভিযোগ, আহত পুলিশ রাজশাহী জেলা আওয়ামী লীগের নির্মাণাধীন ভবন পরিদর্শনে রাসিক মেয়র লিটন সভাপতি – পঙ্কজ, সম্পাদক – তৈয়ব পাইকগাছা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী প্যানেলের জয়লাভ বাকেরগঞ্জে বিজয় দিবস উপলক্ষে আয়োজিত প্রীতি ক্রিকেট টুর্নামেন্টে সাংবাদিক একাদশ বিজয়ী শিক্ষার আলো ছড়াচ্ছে লালমনিরহাটের শিবরাম; সুনাম অর্জনে প্রথম! ৩ ঘন্টায় চুরি যাওয়া নবজাতক শিশু উদ্ধার গ্রেফতার ৪ হেলমেট ও লাই‌সেন্স ব্যবহারকারী চালকদের পুলিশ সুপারের শুভেচ্ছা ব্রাহ্মণবাড়িয়ায় -৫ বছরের  শিশুর গলাকাটা মরদেহ উদ্ধার আটক -১ রাজশাহীতে বিএমএসএস’র বিভাগীয় সম্মেলন ও কমিটি গঠন পাইকগাছা উপজেলা ও পৌরসভা ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ দোয়ারাবাজারে র্যাবের অভিযানে ভারতীয় বিস্কুট ও কসমেটিকসহ যুবক আটক দোয়ারাবাজারে বড়খাল বহুমুখী স্কুল ও কলেজের নির্বাচন সম্পন্ন দোয়ারাবাজারে ভাইয়ের হাতে ভাই খুন পাইকগাছায ৩ দিন ব্যাপী মতুয়া মহা সম্মেলনের উদ্বোধন করলেন ভারতীয় সহকারী হাই কমিশনার-ইন্দ্রজিৎ বাকেরগঞ্জে ছোফরোননেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত নদ-নদী সুরক্ষায় স্থানীয় গণমাধ্যমকর্মীদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) পাইকগাছা শাখার বৈঠক অনুষ্ঠিত কয়রা সদরে দেওলিয়া বাজারে আগুন,এমপি বাবুর পরিদর্শন

বিএনপির মিনুকে জাতির সামনে ক্ষমা চাইতে ৭২ ঘন্টার আল্টিমেটাম দেন মেয়র লিটন

  • সংবাদটি লিখা হয়েছে : বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১
  • ৮৫ জন পড়েছে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেয়ায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুকে জাতির কাছে ক্ষমা চাইতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেয়া হয়েছে। রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন তাকে এ আল্টিমেটাম দেন।

বুধবার (০৩ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টায় নগরীর কুমারপাড়ায় মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত বিক্ষোভ মিছিলে তিনি এ আল্টিমেটাম দেন। মঙ্গলবার বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশে বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশোভন ও উস্কানিমূলক বক্তব্য দেওয়ার প্রতিবাদে মহানগর আওয়ামী লীগ আয়োজিত প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সাহেববাজার জিরোপয়েন্টে গিয়ে শেষ হয়। এরপর সেখানে একটি প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন নগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন।

মেয়র বলেন, ‘ক্ষমা না চাইলে রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র মিজানুর রহমান মিনুর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হবে। আপনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে যে ধৃষ্টতাপূর্ণ বক্তব্য দিয়েছেন তা অবিলম্বে প্রত্যাহার করে রাজশাহীবাসীর সামনে ক্ষমা না চাইলে আগামী ৭২ ঘন্টার মধ্যে আপনার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হবে। এরপর বিএনপি সমাবেশের নামে যদি কোন অশালীন ও দেশবিরোধী বক্তব্য দিয়ে রাজনৈতিক পরিবেশকে অশান্ত করার চেষ্টা করে তাদেরকেও তাৎক্ষণিকভাবে প্রতিহত করা হবে।’

তিনি আরও বলেন, ‘বিএনপির বিভাগীয় সমাবেশে সাবেক মেয়র মিজানুর রহমান মিনুসহ বিএনপি’র নেতারা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে কটুক্তি ও অশালীন বক্তব্য দিয়ে রাজনৈতিক সকল শিষ্টাচার বহির্ভূত ও দায়িত্ব জ্ঞানহীনতার পরিচয় দিয়েছেন। তাদের রাজনৈতিক শিষ্টাচার আশা করা যায় না। ভেবেছিলাম বিভাগীয় সমাবেশের নামে বিএনপি তাদের রাজনৈতিক কর্মসূচি নিয়ে জনগণের সামনে উপস্থিত হবে। কিন্তু কি দেখলাম? তারা দেশ, জাতির পিতা ও মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তিমূলক বক্তব্য দিয়েই ক্ষান্ত হননি, তারা পচাত্তরের ১৫ আগস্টের মতো কালো অধ্যায় সৃষ্টি হুঙ্কার দেয়। সেই দিন নেই, এরপর রাজনৈতিক কর্মসূচির নামে কোন উস্কানিমূলক বক্তব্য দিয়ে শান্তির শহর রাজশাহীর পরিবেশ অশান্ত করার চেষ্টা করা হলে জনগণকে সাথে নিয়ে তার দাঁত ভাঙ্গা জবাব দেওয়া হবে।’

সমাবেশে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারও বক্তব্য দেন। সমাবেশ সঞ্চালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আজাদ। এ সময় নগর আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতেও মিজানুর রহমান মিনুকে জাতির সামনে ক্ষমা চাওয়ার আহ্বান জানান রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ও সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

প্রসঙ্গত, গত মঙ্গলবার বিকালে রাজশাহী নগরীর একটি কমিউনিটি সেন্টার চত্বরে বিএনপি বিভাগীয় সমাবেশ করে। সেখানে দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ও চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুসহ অন্যান্য নেতারা বক্তব্য দেন।

সেই সমাবেশে মিনু প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, ‘আজ রাত, কাল আবার সকাল নাও হতে পারে। ৭৫ মনে নাই?’ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়েও আপত্তিকর কথা বলেন। সরকার উৎখাতের প্রশ্নে মিনু বলেছিলেন, ‘বঙ্গবন্ধু কবর থেকে উঠে আসলেও এই সরকারকে রক্ষা করতে পারবে না।

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss