ঢাকাসোমবার , ২৮ ডিসেম্বর ২০২০
১৬ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ ৩০শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ সোমবার
আজকের সর্বশেষ সবখবর

বিএমএসএফ’র ধর্ম বিষয়ক সম্পাদক হলেন অগ্রযাত্রা’র সাংবাদিক হাবিবুর রহমান

স্টাফ রিপোর্টার -
ডিসেম্বর ২৮, ২০২০ ১২:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের(বিএমএসএফ) ৪র্থ জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে ধর্ম বিষয়ক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন “সমতল বার্তা.কম এর সম্পাদক এবং দৈনিক আমার সংবাদ পত্রিকার উপজেলা প্রতিনিধি ও অগ্রযাত্রা পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার মোঃ হাবিবুর রহমান (রাজিব)। আজ (রোববার) সকাল ১১টায় এ সম্মেলন শুরু হয়।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) দ্বি-বার্ষিক এ সম্মেলনে ১২১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সম্পাদক আহমেদ আবু জাফর।

সংগঠনটির ৪র্থ সম্মেলনে সভাপতি নির্বাচিত হন সদ্য সাবেক কমিটির সভাপতি শহিদুল ইসলাম পাইলট এবং সেক্রেটারি নির্বাচিত হন আগের কমিটির সেক্রেটারি আহমেদ আবু জাফর। এছাড়া, সহকারী সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হন আবু বকর স্বাধীন বাংলা পত্রিকার স্টাফ রিপোর্টার।

সংগঠনটির কেন্দ্রীয় সম্মেলনকে কেন্দ্র দেশের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে সাংবাদিক প্রতিনিধিরা ঢাকায় আসেন। গত ২ দিন ধরে রাজধানীর পুরানা পল্টন-প্রেসক্লাব এলাকা সাংবাদিকদের পদচারণায় মুখর ছিলো।

আজ সম্মেলন শুরু হওয়ার আগেই জাতীয় প্রেসক্লাবের মানিক মিয়া হল কানায় কানায় পূর্ণ হয়ে যায়। বসার আসন না পেয়ে অনেকেই দীর্ঘক্ষণ দাঁড়িয়ে দাঁড়িয়ে বক্তাদের বক্তব্য শুনেন। ভার্চুয়ালি যুক্ত হয়ে সম্মেলনের উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

সাংবাদিক নেতারা তাদের বক্তব্যে বিএমএসএফ এর ১৪ দফা দাবি পুণরুল্লেখ করেন। দেশের বিভিন্ন জায়গায় সাংবাদিক নির্যাতন, মামলা-হামলার বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলার তাগিদ দেন। তৃণমুল সাংবাদিকদের পক্ষের একমাত্র সংগঠন বিএমএসএফকে শক্তিশালী করার আহবান জানান বক্তারা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।