মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১২:১৫ পূর্বাহ্ন

বিদ্যালয়ের উপকরণ দিয়ে বাড়ি নির্মাণ

Coder Boss
  • সংবাদটি লিখা হয়েছে : শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
  • ৮৪ জন পড়েছে

মামুন মোল্লা বাউফল :

পটুয়াখালীর বাউফল উপজেলার বিলবিলাস আবদুর রশিদ সরদার মাধ্যমিক বিদ্যালয়ের ইট, বালু, টিন ও খুঁটি নিয়ে বাড়ি নির্মাণের অভিযোগ পাওয়া গেছে ম্যানেজিং কমিটির সভাপতি মনোয়ারা বেগমের বিরুদ্ধে।  

বিষয়টি নিয়ে বিদ্যালয়ের দুইজন অভিভাবক পটুয়াখালী জেলা শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। অবশ্য বিদ্যালয়ের সভাপতি মনোয়ারা বেগম এ অভিযোগ অস্বীকার করেছেন। 

সংশ্লিষ্ট সূত্র জানায়, প্রায় ৮ বছর ধরে একই বিদ্যালয়ের সভাপতির দায়িত্ব পালন করছেন মনোয়ারা বেগম। তিনি ক্ষমতার প্রভাব খাঁটিয়ে সাধারণ শিক্ষকদের জিম্মি করে নানান অনৈতিক কর্মকাণ্ড করছেন। সম্প্রতি বিদ্যালয়ের পুরাতন টিন, খুঁটি ও ইটসহ প্রায় ৯০ হাজার টাকার বিভিন্ন মালামাল নিয়ে সভাপতি তার বাসা নির্মাণের কাজে ব্যবহার  করেছেন। 

এ বিষয়ে বিদ্যালয়ের অভিভাবক আবুল হোসেন গাজী ও সাইদুর রহমান নামের দুইজন অভিভাবক পটুয়াখালী জেলা শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন। 

অভিযোগে তারা আরও উল্লেখ করেন, করোনাকালীন বিদ্যালয়ে সভা সমাবেশ নিষিদ্ধ থাকলেও সভাপতি ক্ষমতার প্রভাব খাঁটিয়ে তার পছন্দের ব্যক্তিকে প্রধান শিক্ষক নিয়োগের জন্য ম্যানেজিং কমিটির সভা আহবান করেন।  

প্রধান শিক্ষক পদে বিজ্ঞপ্তি আহবান করে ২১জন প্রার্থীর আবেদনপত্র ব্যাংক ড্রাফটসহ সভাপতি তার নিজের কাছে গচ্ছিত রেখেছেন। সভাপতি ১৫ লক্ষ টাকার বিনিময়ে তার পছন্দের প্রার্থীকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ দিতে চাইছেন। 

সভাপতির নানান অনিয়মের প্রতিবাদ করায় সাধারণ শিক্ষকদের বেতনভাতা আটকে দেয়ার হুমকি দিচ্ছেন। অবশ্য এসব অভিযোগ অস্বীকার করে ম্যানেজিং কমিটির সভাপতি মনোয়ারা বেগম বলেন, আমার দীর্ঘদিনের সুনাম নষ্ট করার জন্য একটি মহল অপপ্রচার করছে। 
 
পটুয়াখালী জেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর হোসেন বলেন, অভিযোগের বিষয় তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102