ঢাকাবুধবার , ২৩ ডিসেম্বর ২০২০
১৬ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ ৩০শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ সোমবার
আজকের সর্বশেষ সবখবর

বিধ্বস্ত নাইক্ষ্যংছড়ি কালের বেইলি ব্রীজের সংস্কার শুরু ৫ দিনের মধ্যে নতুন ব্রীজের আশ্বাস-বান্দরবান সওজের

Agrajatra 24
ডিসেম্বর ২৩, ২০২০ ৩:২৯ অপরাহ্ণ
Link Copied!

মোহাম্মদ ইউনুছ, নাইক্ষ্যংছড়ি

নাইক্ষ্যংছড়িতে কালে গত মঙ্গলবার ভোরে বিধ্বস্ত বেইলি ব্রীজটির সংস্কারের কাজ শুরু করেছেন বান্দরবান সড়ক ও জনপথ বিভাগ ( সওজ)। বান্দরবান সওজেরের নির্বাহী প্রকৌশলী মূছলেহ উদ্দিনের র্নির্দেশে গতকাল মঙ্গলবার সকালে অতিরিক্ত লেবার লাগিয়ে কাজ শুরু করেন তারা । ফলে স্থানীয় ঊভয় পাড়ে বসবাসরত ও যাতায়াত কারী ২ লাখ মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে।
বান্দরবান সওজের নির্বাহী প্রকৌশলী জানান,ব্রীজটি বিধ্বস্ত হয়েছে মূলত মালবাহী ট্রাকটি রেলিং-এ ধাক্কা খাওয়ার কারনে। ধাক্কা কেন খেয়েছে বলা মূশকিল। তবুও তিনি দ্রুত ব্যবস্থা নিচেছন বলে জানান। তিনি বলেন,আগামী ৩ থেকে ৫ দিনের মধ্যে এ ব্রীজের কাজ শেষ করে গাড়ি চলাচলের উপযোগী করা হবে। এ দিকে নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান অধ্যাপক শফি উল্লাহ বলেন,ব্রীজটি ভেঙ্গে যাওয়ার
তিনি বার বার সংশ্লিষ্ট দফতরে ফোন করেন। যার ফলশ্রুতিতে বান্দরবান সওজ দ্রুত ব্যবস্থা নেন।এদিকে গতকাল বুধবার বিকেলে এক যাত্রি জানান,ব্রীজ ভাঙ্গার পর দুপুরে বিকল্প সড়ক রূপনগর-তুলাতলী রোড়ে একটি সিমেন্টের ভর্তি ট্রাকের চাকা কাঁচা এ সড়কে দেবে যাওয়ায় এ সড়কটিও বন্ধ হয়ে পড়ে। ফলে গর্জনিয়া বাজার –রামু যোগাযোগ আপাতত এখন বন্ধ রয়েছে।
উল্লেখ্য,মঙ্গলবার ভোর সাড়ে ৪ টায় এ ব্রীজটি মালবাহী ট্রাকের ধাক্কায় রেলিং ভেঙ্গে ২০ ফুট নিচে খাদে পড়ে উল্টে যায় একটি ট্রাক। আর ব্রীজটি বিধ্বস্ত হওয়ার কারণে গাড়ি সহ সকল যোগাযোগ বন্ধ হয়ে পড়ে এ সড়কে।
আর এ কারণে র্দূভোগে পড়েছে রামু – নাইক্ষ্যংছড়ি উপজেলার ২ লাখ মানুষ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।