ঢাকাশুক্রবার , ১৫ জানুয়ারি ২০২১
২৫শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ ৮ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ বুধবার
আজকের সর্বশেষ সবখবর

বেলাবতে বৈদ্যূতিক শর্ট-সার্কিটে ৭ দোকান পুড়ে ছাই, প্রায় কোটি টাকার ক্ষতি

আবু বকর সিদ্দিক, বেলাব প্রতিনিধিঃ
জানুয়ারি ১৫, ২০২১ ১০:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

নরসিংদীর বেলাবতে বিদ্যুতিক শর্ট-সার্কিটে আগুন লেগে পূবালী ব্যাংক, বেলাব শাখার ৪ টি এসি সহ ৭টি দোকান সম্পূর্ন পুড়ে ছাই হয়েছে। এতে সাত দোকানের প্রায় কোটি টাকার মত ক্ষতি হয়েছে বলে দাবী করছেন দোকানীরা। আগুনের ঘঠনাটি ঘটে সকাল ১০টা ৪৫ মিনিটে উপজেলা সদর বেলাব বাজারের গ্র্যান্ড নবাব রেস্টুরেন্ট এর বিপরীত পার্শে ও পুবালী ব্যাংক, বেলাব বাজার শাখার পাশের বিপ্লব ইলেক্ট্রনিক্স এর দোকানসহ আশেপাশের আরো ৭টি দোকান গুলোতে। বিপ্লব ইলেকট্রনিক্স এর পাশে থাকা মকবুল মিয়ার লেপতোষকের দোকানের বৈদ্যুতিক মটর থেকে শর্ট-সার্কিটের সুত্রপাত হয়েছে বলে ধারণা করা হয় ।

তাৎক্ষনিক খবর পেয়ে বেলাব ও রায়পুরা ফায়ার সার্ভিসের দমকল বাহীনির দুটি ইউনিট ঘটনার স্থলে পৌছে ১১ টা ২০ মিনিটে স্থানীয় জনগণের সহায়তায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। কিন্তু আগুন নিয়ন্ত্রনের পূর্বেই দোকানগুলো পুড়ে ছাই হয়ে যায়। পূবালী ব্যাংক এর এসিসহ দোকানগুলোর মধ্যে বিপ্লব ইলেক্ট্রনিক্স ও মোবাইল, ১টি কম্পিউটার, ১ টি ফার্মেসী, ২টি লেপ-তোষক, ১ টি সেলুন ও ১টি চায়ের দোকান ছিল।

বেলাব ফায়ার সার্ভিসের দলনেতা বলেন, স্থানীয় জনগণের মাধ্যমে খবর পেয়ে তাৎক্ষনিকভাবে রায়পুরা ফায়ার সার্বিস ও স্থানীয় জনগণের সহায়তার প্রায় ৪০ মিনিট চেষ্টার পর ১১.২০ মিনিটে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই।

আগুনে পুড়ে ছাই হওয়া দোকানের মধ্যে সবচেয়ে বেশী ক্ষতি হয় বিপ্লব ইলেক্ট্রনিক্সের। বিপ্লব ইলেকট্রনিক্স এর প্রোপাইটর বলেন, তার দোকানের প্রায় সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। দোকানের ইলেক্ট্রনিক্স পণ্য, মোবাইল, বিকাশ ও নগদ ৭ লাখ টাকাসহ প্রায় ৫৭ লক্ষ টাকার ক্ষতি হয়।

অন্যান্য দোকানের মধ্যে রিপন মিয়ার একটি ফার্মেসীর প্রায় ৭লক্ষ টাকার, কবির হোসেনের একটি কম্পিউটারের দোকানের প্রায় সাড়ে ৭ সাত লক্ষ টাকা, আঙ্গুর মিয়া ও মকবুল হোসেনের দুইটি লেপ-তোষকের দোকান, সজল মিয়ার একটি সেলুন ও জালাল মিয়ার একটি চায়ের দোকানসহ প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে।

দোকানীদের দাবী সরকারী সহায়তা ছাড়া তাদের এ ক্ষতি পূরন করা সম্ভব নয়। তাই তারা মাননীয় প্রধানমন্ত্রীর সহায়তা পাওয়ার জন্য স্থানীয় নেতকর্মীদের সর্বোচ্চ সহযোগীতার আহবান জানান।

এসময় নরসিংদী জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এ্যাড. মোঃ শহিদুল্লাহ ও জেলা পরিষদের সদস্য ও বেলাব উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিরাজ মাহমুদ মেরাজ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, বেলাব উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক, মোঃ রিপন ভূইয়া সহ অন্যান্য দলীয় নেতাকর্মীরা ক্ষতিগ্রস্থদের সরকারী সহায়তা পাওয়ার জন্য সর্বোত্তম সহযোগীতা করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।