Agrajatra24.com
Agrajatra 24
UX/UI Designer at - Adobe

অনুসন্ধান মূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা

বেলাব ইউপিতে এপার-ওপারের প্রশ্নে নির্বাচনের নামে গণতান্ত্রিক অধিকার হরণ নই, ভোটাধিকার নিশ্চিত চাই—খলিলুর রহমান

লেখক:
প্রকাশ: ১ বছর আগে

Agrajatra24.com
Agrajatra 24
UX/UI Designer at - Adobe

অনুসন্ধান মূলক জাতীয় সাপ্তাহিক পত্রিকা অগ্রযাত্রা

নরসিংদীর বেলাব উপজেলার বেলাব সদর ইউনিয়নে এপার-ওপারের প্রশ্নে নির্বাচনের নামে অগণতান্ত্রিক ভাবে ভোটাধিকার হরণ না করে বরং ভোট প্রয়োগের নিশ্চয়তা চান বাংলাদেশ কৃষক সংহতির কেন্দ্রীয় নেতা খলিলুর রহমান। গতকাল রোজ শনিবার রাতে তার পিতার কবর জিয়ারত শেষে আসন্ন স্থানীয় সরকার নির্বাচন শীর্ষক মতবিনিময় সভায় বেলাব সদর ইউপির চেয়ারম্যান প্রার্থী হিসেবে আনুষ্ঠানিক ঘোষণাকালে তিনি এ কথা বলেন।

গত ইউপি নির্বাচন প্রসঙ্গে বলতে দিয়ে তিনি আরো বলেন, গত নির্বাচনে মৃতব্যাক্তি ও প্রবাসীদের ভোটসহ ৩ নং কেন্দ্রে ৯৭% ভোট কাস্টিং হয়। উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের তিন কেন্দ্রে কাস্টিং হওয়া ৬২৭৪ ভোটের মধ্যে নৌকা প্রতিক পেয়েছে মাত্র ৭৪ ভোট। যেখানে সরকার দলের সভাপতি ও সাধারণ সম্পাদকের নিজ-কেন্দ্রে মাত্র ৭ ভোট পায় নৌকা। ক্ষমতাশীন দলের প্রার্থীর দলীয় প্রতিক নিয়ে এ ভোট পাওয়া কেবল হাস্যকর ব্যাপারই নয় বরং নির্বাচন ইতিহাসে একটি দূর্লভ ঘটনা। বেলাব ইউপিতে গত নির্বাচনের মত এমন প্রহসন ও হঠকারী নির্বাচন আর যেন না হয় সেজন্য স্থানীয় সাংসদ ও প্রশাসনের হস্তক্ষেপসহ জনগণকে সতর্ক থাকার জন্য তিনি আহবান করেন।

সদর ইউনিয়নের প্রাক্তন সদস্য আঃ বারিকের সভাপতিত্বে ও ছায়েদুর রহমানের সঞ্চলনায় উক্ত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সিরাজ মেলিটারী, আনোয়ার হোসেন, সুধন চন্দ্র সুত্রধর উসমান গনি, বাদল মিয়া, সিরাজ মিয়া ও শ্রমিক নেতা আলাউদ্দিনসহ আরো অনেকে।

উপস্থিত সকলের সতঃস্ফূর্ত সমর্থন নিয়ে মতবিনিময় সভার সভাপতি আঃ বারিক আসন্ন ইউপি নির্বাচন সম্পর্কে বলেন, ‘বেলাব ইউনিয়নের সকল সম্ভাব্য চেয়ারম্যার প্রার্থীর মধ্যে সু-শিক্ষিত, সৎ, সজ্জন, পরিক্ষিত দেশপ্রেমিক, নিষ্ঠাবান ও দায়িত্বশীল হিসেবে খলিলুর রহমান সবচেয়ে যোগ্য প্রার্থী। উপস্থিত জনতাকে সাক্ষী রেখে আমি বলতে চাই, যদি গত নির্বাচনের মত এবার প্রহসনের নির্বাচন না হয়, আর যদি সাধারন জনতা অকপটে ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রদান করতে পারে তাহলে আমি বিশ্বাস করি দল-মত নির্বিশেষে খলিলুর রহমান জনতার মন জয় করে ব্যাপক ব্যাবধানে জয় লাভ করবে ইনশাল্লাহ।