ঢাকাসোমবার , ৮ মার্চ ২০২১
১৬ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ ৩০শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ সোমবার
আজকের সর্বশেষ সবখবর

বেলাব উপজেলা আওয়ামীলীগের মাদকাসক্ত সভাপতির বহিস্কারের দাবী

শফিকুল ইসলাম খানঃ
মার্চ ৮, ২০২১ ৮:৫৬ অপরাহ্ণ
Link Copied!

বেলাব উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মো: মনিরুজ্জামান খান স্বাক্ষরিত নরসিংদী জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতির নিকট এক লিখিত আবেদনে জানা যায়, সমশের জামান ভূইয়া (রিটন) আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্বভার গ্রহণ করার পর থেকে গঠনতান্ত্রিক নিয়ম বহির্ভূত স্বেচ্ছাচারিতার মাধ্যমে অর্থ আত্মসাতকারী হিসেবে ব্যাপকভাবে পরিচিত হয়ে উঠেন।

২০২০ সালে বেলাব উপজেলা পরিষদের ২ জন ভাইস চেয়ারম্যান মো: মনিরুজ্জামান ভূইয়া ও মহিলা ভাইস চেয়ারম্যান মোসা: শারমিন আক্তার খালেদার সম্মানী ভাতা, আপ্যায়ন ভাতা, ভ্রমণ ভাতা, চেক জালিয়াতির মাধ্যমে আত্মসাৎ করলে সে প্রেক্ষিতে ২ জন ভাইস চেয়ারম্যান এর প্রতিকার ও বিচার চেয়ে গত ০৫/০৩/২০ইং তারিখে স্থানীয় সরকার মন্ত্রাণালয়ের মন্ত্রী/সচিব বিভাগীয় কমিশনার ঢাকা বিভাগে ও নরসিংদী জেলা প্রশাসক, বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে একটি লিখিত আবেদন করেন এবং আবেদনের প্রেক্ষিতে কমিশনের পক্ষ থেকে নরসিংদী সার্কিট হাউজে উভয় পক্ষকে নোটিশের মাধ্যমে ডাকিয়ে তদন্ত সম্পন্ন করে।

সে প্রেক্ষিতে গত ১৪/০২/২১ইং তারিখে রাষ্ট্রপতির আদেশক্রমে মো: সামসুল হক, উপ-সচিব, স্থানীয় সরকার বিভাগ, উপজেলা-২ শাখার স্বাক্ষরে নিয়ম বহির্ভূতভাবে চেকের মাধ্যমে টাকা উত্তোলন ও অর্থ আত্মসাৎ করা সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় মো: সমশের ভূইয়া জামান (রিটন)কে বেলাব উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে অপসারণ করে পদটি শূন্য ঘোষনা করেন এবং বেলাব উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান মো: মনিরুজ্জামান ভূইয়াকে বেলাব উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনা ও পরিষদের আর্থিক ক্ষমতা প্রদান করেন। এছাড়া সমশের জামান ভূইয়ার বিরুদ্ধে বহু অভিযোগ লোকমুখে প্রচলিত। মাদক সম্রাট হিসেবে তিনি বহুল পরিচিত।

সমশের জামান ভূইয়া (রিটন) বেলাব উপজেলা পরিষদের কার্যালয়ে দোতালার একটি কক্ষে সারারাত জুয়ার আসর, মদ, গাঁজা, নারী নিয়ে ফুর্তিসহ অনেক অপকর্ম করে আসছিলেন। যুব সমাজ ধবংশকারী ইয়াবা সম্রাট হিসেবে পরিচিত, বিভিন্ন অর্থ আত্মসাৎকারী, এলাকার বিভিন্ন জুয়ার আসর থেকে টাকা উত্তোলন, অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলন তার নিত্যদিনের কর্মকান্ড। তার এহেন অপকর্মের বিরুদ্ধে কেউ একটি কথা উচ্চারণ করলে তাকে মারধোরসহ মিথ্যা মামলায় জড়িয়ে দেয়া হয়।

এ ধরনের বহু অপকর্মের ঘটনায় জড়িত তার বিরুদ্ধে ফেসবুকে ভাইরাল হওয়াসহ বিভিন্ন জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশ হয়েছে। সমশের জামান ভূইয়া রিটনের ব্যক্তিগত স্বার্থ হাসিল করার জন্য বেলাব উপজেলায় ছাত্রলীগের অবৈধ ও সম্পূর্ণ নিয়ম বহির্ভূতভাবে একটি কমিটি ঘোষনা করা হয়।

এ ব্যাপারে বেলাব উপজেলা আ’লীগের নেতৃবৃন্দ নরসিংদী জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতিকে সমশের জামান ভূইয়া (রিটন) এর বিরুদ্ধে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করে দল থেকে বহিস্কার করার আহ্বান জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।