মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১১:১৯ অপরাহ্ন
শিরোনাম :
রাজাপুরে গণহত্যা দিবস পালিত ১৭ ই মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শহড়ের কালিবাড়ীতে বিশেষ প্রার্থনা। শ্রীমঙ্গলে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত গাইবান্ধার সুন্দরগঞ্জে শেখ হাসিনা’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন আজকে অভিষেক ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান হয়েছে ঢাকসাস সাংবাদিক সমিতির ১৭ মে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রের অগ্নিবীণার প্রত্যাবর্তন দিবস -তথ্যমন্ত্রী মেলান্দহে আভ্যন্তরীণ বোরো ধান চাল সংগ্রহ-২০২২ অভিযানের শুভ উদ্ভোদন ডিবি, নরসিংদী কর্তৃক ২০ কেজি গাঁজাসহ ৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার রংপুরে ২৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের উদ্যোগে নবগঠিত কোতোয়ালি থানার সভাপতি সম্পাদক-কে বরণ স্বদেশ প্রত্যাবর্তন দিবসে গফরগাঁওয়ে যুবলীগের বর্ণাঢ্য র‍্যালি

মোঃ আফজাল হোসেন জয় কে আজিজ নগর ইউনিয়ন আঃলীগ এর সাধারন সম্পাদক হিসেবে পেতে চায় আঃলীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মি গণ।

Coder Boss
  • সংবাদটি লিখা হয়েছে : শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০
  • ৩১২ জন পড়েছে

স্টাফ রিপোর্টার:-
তিনি কিশোর বয়সে রাজনীতির মাঠে পা রেখে দ্বীপ্ত পায়ে এগিয়েছেন অনেকটা পথ। পাড়ি দিয়ে এসেছেন রাজনীতির মাঠের অনেকটা চড়াই উৎরাই বন্ধুর পথ।তিনি এক জন সৎ আদর্শ বান ব্যক্তিত্ব বান নীতি বান ন্যায় পরায়ন রাজনীতিবীদ। মুজিব আদর্শের অকুঁতো ভয় নির্ভীক লড়াকু যোদ্ধা। এক কথায় এক জন আদর্শ মুজি্ব বাদী। যার চিন্তা চেতনায় সব সময় বঙ্গবন্ধু।

কিশোর বয়সে ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে স্বক্রিয় অংশ গ্রহনের মধ্য দিয়ে রাজনীতির মাঠে প্রবেশ তার। তিনি তখন ৭ম শ্রেণির ছাত্র।তারপর ১০ম শ্রেনীতে স্কুল ছাত্রলীগের আহ্বায়ক এর দ্বায়িত্ব পালন ৯৩_৯৪ইং। ১৯৯৪ ইং কলেজে ছাত্রলীগ প্রতিষ্ঠার জন্য সদস্য সচীব এর দ্বায়িত্ব গ্রহন। কলেজে ছাত্রলীগ প্রতিস্ঠা করতে গিয়ে ছাত্রদলের সন্ত্রাসীরা তাকে ছুরিকাঘাত করেন। তার পর আরো বেগবান হয়ে উঠে তার রাজনীতি। আজকের মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ৯৬ এ রূপসার কাজদিয়া উসমানী মঞ্চে বক্তব্য রাখার সময়ের তাঁক চার পাশে ছাত্রলীগ নেতারা ঘিরে মঞ্চে নিয়ে যান এবং বক্তব্য দেয়ার সময় ছাত্রনেতার তাঁকে ঘিরে রাখেন যাতে কোনো সমস্যা না হয়। তাদের মধ্যে আফজাল হোসেন জয় ও এক জন।
তিনি সে দিন প্রিয় নেত্রীর পা ছুয়ে সালাম করেন। জীবন বাজি রেখে রাজনীতি করেছেন তিনি।
তার পর ৯৬ এর অসহযোগ আন্দোলনে রূপসার উত্বপ্ত রাজনীতির রাজপথে স্বক্রীয় অবস্থান নিয়ে অসহযোগ আন্দোলন করেন।

এভাবেই রাজনীতির মাঠ থেকে উঠে আসা আফজাল হোসেন জয়। এমনি করে তিনি চিউনী পাড়া ছিওর তলিতে ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছেন। সভাপতির দ্বায়িত্ব পালন করেছন।
আজিজ নগর সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদকের দ্বায়িত্ব পালন করেছন। আজিজ নগর সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক এর দ্বায়িত্ব পালন করেছেন।
বান্দরবা জেলা ছাত্রলীগের সহ সম্পাদকের দ্বায়িত্ব পালন করেছেন। আজিজ নগর ইউনিয়ন আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদকের দ্বায়িত্ব পালন করেছেন দীর্ঘ সময়। দ্বিতীয় বার তিনি আবারও আজিজ নগর ইউনিয় আওয়ামী লীগ এর সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়ে কাজ করে যাচ্ছেন।
তিনি মুজিব আদর্শের পরীক্ষিত যোদ্ধা। যার রাজনৈনিত জীবনে কোনো কলংক নেই। তিনি সত্যিকার অর্থে এক জন পরিচ্ছন্ন রাজনীতিবিদ
যার পরিশ্রম,ত্যাগ ও প্রেরণায় সৃষ্টি হয়েছে অনেক নেতা কর্মি। সংগঠন হয়েছে শক্তিশালী।
দলের প্রতিটি কর্মকান্ডে, আন্দোলন সংগ্রামে তিনি সব সময় সাহসিকতার সাথে কাজ করেছেন। নির্যাতনের শিকার হয়েছেন বহু বার। তবুও অবিরাম ছুটে চলেছেন মুজিব আদর্শ বুকে ধারন করে।
এমন এক জন নির্ভীক মুজিব আদর্শের সৈনিক এক কথায় এক জন মুজিববাদী ব্যক্তি কে আগামী আজিজ নগর ইউনিয়ন আওয়ামীলীগ এর সাধারন সম্পাদ হিসেবে পেতে চাইছে আজিজ নগরের সর্ব স্তরের আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগি সংগঠনের পরিচ্ছন্ন রাজনৈতিক নেতা কর্মি গণ।

এ বিষয়ে সাবেক ছাত্রনেতা বর্তমান আওয়ামী লীগ নেতা জনাব মোঃ আফজাল হোসেন জয় এর কাছে জানতে চাইলে তিনি বলেন, কিশোর বয়স থেকে রাজনীতির সাথে জড়িয়ে পড়েছি, ভালবাসি বঙ্গবন্ধু কে। আমি মুজিব আর্দশে বিশ্বাসী মানুষ। জাতির পিতা মুজিব আমার চেতনা মুজিব আমার বিশ্বাস, মুজিব আমার ভালবাসা ও ভাল লাগা।
এক কথায় মুজিব আমার শৈশবের ভাল লাগা, কৈশোরের ভালবাসা যৌবনের প্রেম।

সংগঠন এর প্রয়োজনে সংগঠনের উর্ধতন নেত্রীবৃন্দ যদি আমাকে উপযুক্ত মনে করে দ্বায়িত্ব প্রদান করেন, আমি আমার সর্বোচ্চ ত্যাগের মধ্য দিয়ে সে দ্বায়িত্ব পালন করব কারণ আমিতো মুজিব আদর্শে লড়াই সংগ্রামে সামনের সারির যোদ্ধা। আমি ভীতু মানুষ নই। আর আমার চাওয়া পাওযার ও কিছু নাই। দলের প্রয়োজনে আমি সব সময সামনে ছিলাম আছি থাকব ইনশাআল্লাহ্।

ফেসবুকে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ধরনের আরো সংবাদ
© All rights reserved © 2022 Agrajatra 24
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102