ঢাকাবৃহস্পতিবার , ৪ ফেব্রুয়ারি ২০২১
১৬ই মাঘ ১৪২৯ বঙ্গাব্দ ৩০শে জানুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ সোমবার
আজকের সর্বশেষ সবখবর

রংপুরের পুলিশ সুপার কার্যালয়ে স্থাপিত হলো ‘মুজিব কর্নার’

মোঃমনিরুজ্জামান (মনির) রংপুর ব্যুরো প্রধানঃ
ফেব্রুয়ারি ৪, ২০২১ ৫:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

রংপুরের পুলিশ সুপার কার্যালয়ে স্থাপিত হলো ‘মুজিব কর্নার’

মোঃমনিরুজ্জামান (মনির),রপুর ব্যুরো প্রধানঃ

রংপুরের পুলিশ সুপার কার্যালয়ে মুজিব কর্নার স্থাপন করা হয়েছে। পুলিশ সুপারের কার্যালয়,(পুলিশ অফিস) রংপুরের প্রবেশ মুখেই বঙ্গবন্ধুর তর্জনী উচিয়ে ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ছবি। সেদিন রেসকোর্স ময়দানে লাখো মানুষের বিশাল জনসমুদ্রে বঙ্গবন্ধু ঘোষণা করেছিলেন, ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।

বুধবার (৩ ফেব্রুয়ারী) সন্ধ্যায় জেলার পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভুঞা, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদসহ অনেকে। ভেতরে দেয়ালে দেয়ালে বঙ্গবন্ধুর ঘটনাবহুল সংগ্রামী রাজনৈতিক ও পারিবারিক জীবনের অসংখ্য দুর্লভ আলোকচিত্র

একপাশে শোভা পাচ্ছে বঙ্গবন্ধুর লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’। রয়েছে বঙ্গবন্ধুকে নিয়ে রচিত বিশিষ্ট লেখকদের বিভিন্ন বই। প্রতিটি নিদর্শনের শৈল্পিক উপস্থাপনা ও নান্দনিকতা যোগ করেছে ভিন্ন যাত্রা। এভাবেই শ্রদ্ধা ও ভালবাসার ছোঁয়ায় সযত্নে তুলে ধরা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে। গড়ে তোলা হয়েছে ‘মুজিব কর্ণার’। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে পুলিশ অফিস রংপুরে স্থাপিত হলো ‘মুজিব কর্ণার’।

রংপুর জেলা পুলিশের অভিভাবক বঙ্গবন্ধুর আদর্শের পুলিশ, বাংলাদেশ পুলিশ বাহিনীর আইকন, বাংলাদেশ পুলিশের উজ্জ্বল নক্ষত্র, রংপুর জেলা পুলিশের সম্মানিত অভিভাবক মানবিক পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বিপিএম (বার) পিপিএম। তার ঐকান্তিক প্রচেষ্টায় শতবর্ষের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি সম্মান জানানোর জন্য পুলিশ সুপারের কার্যালয়! রংপুর এ স্থাপন করা হয়েছে ‘মুজিব কর্ণার’।

এসময় পুলিশ সুপার মহোদয় বলেন,পুলিশ অফিসে আগত দর্শনার্থীরা ‘মুজিব কর্ণার’ ব্যবহার করবেন। তারা এখানে বসবেন। বঙ্গবন্ধুকে জানার চেষ্টা করবেন। বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।