ঢাকাশনিবার , ১২ ডিসেম্বর ২০২০
২৫শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ ৮ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ বুধবার
আজকের সর্বশেষ সবখবর

রংপুরে ধর্মীয় প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলা,প্রতিবাদে সংবাদ সম্মেলন

Agrajatra 24
ডিসেম্বর ১২, ২০২০ ৩:০৬ অপরাহ্ণ
Link Copied!

 

স্টাফ রিপোর্টারঃ

রংপুরে ধর্মীয় প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার দুপুর ১.৩০ টার দিকে রংপুর প্রেসক্লাবের হল রুমে এই সম্মেলনে অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে আমজাদ হোসেন অভিযোগ করে বলেন গত ১১ ডিসেম্বর শুক্রবার জুম্মার নামাজের পর কিছু কতিপয় সন্ত্রাসী বাবুখা দহ্মিন পাড়া জামে মসজিদের জানাজা মাঠের সাইনবোর্ড, লাশ রাখার জায়গা, এবং মাহমুদা মেমোরিয়াল মাদ্রাসার মূল ফলক ও মাদ্রাসার খোদাই করা লেখা ভেঙ্গে ফেল।

অভিযোগে বলা হয় জুম্মার নামাজের ১ ঘন্টা পর কতিপয় সন্ত্রাসী এসে পুলিশের উপস্থিতিতে আকমল হোসেন এর নেতৃত্বে মাকামাম মাহমুদ মিম,নয়ন মিয়া,দীপ্ত মিয়া,মুকুল মিয়া,মনসুর আলী,মামহামুদুল হাসান রনো সহ কিছু সন্ত্রাসী জানাজার মাঠের সাইনবোর্ড, লাশ রাখার জায়গা,মাহমুদা মেমোরিয়াল মাদ্রাসার মূল ফলকে হামলা চালায়।

হামলাকারীদের মধ্যে মাদক ব্যাবসায় জড়িত এবং সেবনকারী। আরো জানা যায়,আমজাদ হোসেন এর দাদা জামাল শেখ মসজিদে জমি দান করে গেছেন। সেই জমিতে ২০০৭ সালের জুন মাসে জুম্মার নামাজের পর শতভাগ মুসল্লীর সম্মতি নিয়ে আমজাদ হোসেন এর ছেলে লে.কর্নেল মিজানুর রহমান নিজ অর্থায়নে জনস্বার্থে মসজিদের জমিতে মাহামুদা মেমোরিয়াল মাদ্রাসা ও জানাজা মাঠ স্থাপন করেন। তৎকালীন রংপুরের জেলা প্রশসক খন্দকার আতিয়ার রহমান আনুষ্ঠানিক ভাবে এর শুভ উদ্বোধন করেন। উদ্বোধনের পর থেকে উক্ত মাদ্রাসায় অসংখ্য শিক্ষার্থী কোরআন শিক্ষা লাভ করে। ধর্মীয় প্রতিষ্ঠানে হামলা ইসলাম ধর্মকে অবমাননার শামিল। এ ব্যাপারে মেয়র, জেলা প্রশাসক ও মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরাবর স্মারক লিপি দিয়েছেন বলে জানান তিনি। উক্ত ভাংচুরের ঘটনার সাথে যারা প্রত্যহ্ম ও পরোহ্মভাবে জরিত তাদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান আমজাদ হোসেন। এদিকে রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানার ওসি আব্দুর রশিদ বলেন, আমরা এই ভাংচুরের ব্যাপারে একটি অভিযোগ পেয়েছি মামলা প্রকিয়াধিন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।